রাজ্যজুড়ে বাড়ছে গাঁজা পাচারকারীদের দৌরাত্ম্য, ৬ নম্বর জাতীয় সড়কে বিপুল গাঁজা সহ গ্রেফতার ৭

রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের অভিযান জাতীয় সড়কে।বিপুল পরিমাণ গাঁজা সহ গ্রেফতার সাতজন।

Jaydeep Das | Published : Dec 25, 2021 1:19 PM IST

রাজ্যব্যাপী অপরাধের প্রবণতা দিনে দিনে যেন বেড়েই চলেছে। সেই সঙ্গে জেলায় জেলায় বাড়ছে নিষিদ্ধ মাদক পাচারের পরিমাণও। এদিকে গোপন সূত্রে খবর পেয়ে গত রাতে ছয় নম্বর জাতীয় সড়কে(NH 6) অভিযান চালায় রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স(Special Task Force of State Police)। সাকরাইল থানার অন্তর্গত ধুলাগড় টোল প্লাজার কাছে ধরা পড়ে সাতজন গাঁজা পাচারকারী(Cannabis smugglers)। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য পড়ে গিয়েছে ওই এলাকায়। দুটি গাড়ি থেকে উদ্ধার হয় প্রায় ছশো কেজি গাঁজা(600 kg of cannabis)। এসটিএফ(STF) সূত্রে জানা গেছে উড়িষ্যা থেকে একটি ছোট লরি ও একটি চারচাকা গাড়ি করে গাঁজা নিয়ে আসছিল পাচারকারীরা। গোপন সূত্রে খবর পেয়ে ধুলাগড় টোল প্লাজার কাছে ফাঁদ পাতে পুলিশ। তখনই হাতেনাতে ধরা পড়ে সাতজন।

ধৃতদের তালিকায় রয়েছে বিষ্ণু সাহা,প্রমোদ দেহারি, উৎপল রায়,কৃষ্ণ চন্দ্র,সাহানুর আলি, সন্তোষ প্রধান ও প্রদীপ ব্যাপারি। শনিবার ধৃতদের হাওড়া আদালতে পেশ করা হলে প্রথম তিনজনের ন দিনের পুলিশ হেফাজতে ও বাকিদের চোদ্দ দিনের জেল হেফাজত হয়। গাড়ি দুটি আটক করা হয়েছে বলে জানা যাচ্ছে। বাজেয়াপ্ত হওয়া গাঁজার আনুমানিক মূল্য প্রায় তিরিশ লক্ষ টাকা। এত বিপুল পরিমাণ গাঁজা কোথায় পাচার করা হচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ। অন্যদিকে বুধবার রাতে মুর্শিদাবাদ জেলার ইসলামপুর ভৈরব মোড় এলাকায় নাকা তল্লাশি চালানোর সময় ৪২ কেজি গাঁজা সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করে ইসলামপুর থানার পুলিশবাজেয়াপ্ত করা হয়েছে পাচার কাজে ব্যবহৃত একটি চারচাকা গাড়ি। তার কিছুদিন আগে জলঙ্গী থানার কির্তানিওপাড়া এলাকায় ১০কেজি গাঁজা উদ্ধার করা হয়। সেইবারও গোপন সূত্রের খবরের ভিত্তিতে, জলঙ্গী থানার কির্তানিওপাড়া এলাকায় তল্লাশি চালায় পুলিশ। তখনই উদ্ধার হয় ওই বিপুল পরিমাণ গাঁজা।

আরও পড়ুন- জ্যান্ত বাবাকে ‘কাগজেই’ মেরে ফেলল ছেলে, ভুয়ো ডেথ সার্টিফিকেটেই রের্কড হল একর জমি

অন্যদিকে সম্প্রতি আবার গাঁজা পাচারের অভিযোগে গ্রেফতার এক মহিলা-সহ তিন ধরা পড়ে পশ্চিম মেদিনীপুরে৷ ধৃতদের কাছ থেকে ৩৮ কিলোগ্রাম গাঁজা উদ্ধার হয় বলে জানা যায়৷ ঘটনাটি ঘটে পশ্চিম মেদিনীপুর জেলার পাঁশকুড়া থানা এলাকার কনকপুর মোড়ে৷ এদিকে সপ্তাহ দুয়েক আগে বড় সাফল্য পায় শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অন্তর্গত নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। গোপন সূত্রের খবরের ভিত্তিতে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের নিউ জলপাইগুড়ি থানার পুলিশ লক্ষাধিক টাকার গাঁজা সহ ২ জনকে গ্রেফতার করে। এদিকে রাজ্যজুড়ে গাঁজা পাচারকারীদের দৌরাত্ম দিনেদিনে বেড়ে যাওয়ায় স্বভাবতই উদ্বেগ বেড়েছে প্রশাসনের। আগের থেকে আরও সতর্ক করা হয়েছে পুলিশকেও।

Share this article
click me!