Breaking News: ৭ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজত অনুব্রত মণ্ডলের, জামিন নাকচ সিবিআই বিশেষ আদালতের

আসানসোলের সিবিআই বিশেষ আদালত অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর অনুব্রত মণ্ডলকে পেশ করা হবে আদালতে।  এদিন বীরভূমের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতিকে  রাজকীয় কায়দায় কলকাতা থেকে নিয়ে যাওয়া আসানসোলে। 
 

Saborni Mitra | Published : Aug 24, 2022 9:26 AM IST / Updated: Aug 24 2022, 03:37 PM IST

সিবিআই হেফাজত শেষ হয়েছে বুধবার। এইদিনই আসানসোলের সিবিআই-এর বিশেষ আদালতে পেশ করা হয় গরু পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত অনুব্রত মণ্ডলকে। দীর্ঘ সওয়াল জবাবের পর রায়দান আপাতত স্থগিত রাখেন  বিচারক। কিছুক্ষণ পরেই অবশ্য তিনি রায় শোনান। আসানসোলের সিবিআই বিশেষ আদালত অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর অনুব্রত মণ্ডলকে পেশ করা হবে আদালতে।  এদিন বীরভূমের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতিকে  রাজকীয় কায়দায় কলকাতা থেকে নিয়ে যাওয়া আসানসোলে। 

নিজাম প্যাসেল থেকে আসানসোল-
অনুব্রত মণ্ডলের নিরাপত্তায় বিশেষ নজর দিচ্ছে সিবিআই। পাশাপাশি এদিন তাঁকে রীতিমত বিলাসবহুল গাড়িতে করেই আসানসোল নিয়ে যাওয়া হয়। গত ১১ অগাস্ট অনুব্রতকে গ্রেফতার করা হয় বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকেষ সেদিন সুইফট ডিজায়ারে করেই অনুব্রতকে নিয়ে আসা হয়েছিল আদালতে। সঙ্গে ছিল মাত্র দুটি গাড়ির কনভয়। পরের দিন অর্থাৎ প্রথম দফার সিবিআই হেফাজতের পর তাঁকে ২০ অগাস্ট আদালতে পেশ করা হয়। সেই দিন অনুব্রতর সঙ্গে ছিল ৬টি গাড়ির কনভয়। আর সেই দিন অনুব্রতকে নিয়ে যাওয়া হয়েছিল ইনোভাতে। আর এদিন অনুব্রতকে রীতিমত বিলাসবহুল এমজি হেক্টর গাড়িতে কলকাতা থেকে নিয়ে যাওয়া হয়। সঙ্গে ছিল সাতটি গাড়ির কনভয়। এখানেই শেষ নয় গাড়ির কনভয়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে নিরাপত্তা রক্ষী অর্থাৎ সিআরপিএপ-এর সংখ্যাও। এদিন ৪০ জন নিরাপত্তা রক্ষী রয়েছে অনুব্রতর সঙ্গে। 

আদালতে অনুব্রত 
এদিন যথারীতি অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। অনুব্রত আইনজীবীর যুক্তি- তৃণমূল কংগ্রেস নেতা বড়ই অসুস্থ। তাঁর একাধিক রোগ রয়েছে। আর সেই কারণে অনুব্রত মণ্ডলকে জামিন দেওয়া হোক। অনুব্রত অক্সিজেনের প্রয়োজন পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। আদালত সূত্রের খবর অসুস্থ অনুব্রতর কথা মাথায় রেখেই আগে থেকেই আদালত কক্ষে অক্সিজেন সিলিন্ডার মজুত রাখা হয়েছিল। 

পাল্টা সিবিআই-এর যুক্তি
অনুব্রত প্রভাবশালী ব্যক্তি- এদিনও একই যুক্ততে অনড় রইল সিবিআই। আদালতে  সিবিআই-এর আইনজীবী অনুব্রতর জামিনের তীব্র বিরোধিতা করে বলেন অনুব্রত মণ্ডল তাঁর রাজনৈতিক পদের জন্য সরকারি স্তরে বিশেষভাবে পরিচিত। তাঁকে জামিন দেওয়া হল সরতারি তদন্ত প্রভাবিক হওয়া সনভাবনা হয়েছে। অনুব্রত আইনজীবর পাল্টা যুক্তি অনুব্রতকে জামিন দওয়া। প্যান আর আধার কার্ড রয়েছে প্রয়োজনে তা পরীক্ষা করেদেখা জরুরি। 

Read more Articles on
Share this article
click me!