ভোট পরবর্তী হিংসা মামলায় দ্বিতীয় চার্জশিট সিবিআইয়ের, ভাটপাড়ায় বিজেপি কর্মী খুনের ঘটনায় চার্জশিট পেশ

কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। তদন্তে নেমে পরপর তিনদিন তদন্তকারী অফিসারেরা জয়প্রকাশের বাড়িতে আসেন। পরিবারের সদস্যদের থেকে ঘটনার কথা শোনেন। 

Asianet News Bangla | Published : Sep 3, 2021 6:08 PM IST / Updated: Sep 03 2021, 11:55 PM IST

ভোট পরবর্তী হিংসা মামলায় দ্বিতীয় চার্জশিট পেশ করল সিবিআই। ভাটপাড়ায় বিজেপি কর্মী জয়প্রকাশ যাদব খুনের ঘটনায় ব্যারাকপুর আদালতে চারজনের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে। ওই বিজেপি কর্মীকে খুনের ঘটনায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ তোলে মৃতের পরিবার। তদন্তে নেমে ৩ দিন ধরে মৃতের পরিবারের বয়ান রেকর্ড করে সিবিআই। ঘটনার পুনর্নির্মাণও করা হয়। তারপরই চারজনের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। তদন্তে নেমে পরপর তিনদিন তদন্তকারী অফিসারেরা জয়প্রকাশের বাড়িতে আসেন। পরিবারের সদস্যদের থেকে ঘটনার কথা শোনেন। এরপর ফরেনসিক টিম ছবি সংগ্রহ করেন। পাশাপাশি ঘটনার পুনর্নির্মাণও করেন তদন্তকারীরা। উল্লেখ্য, ভাটপাড়া থানার ১ নম্বর ওয়ার্ডের কুলিডিপোর বাসিন্দা জয়প্রকাশ যাদব। ৬ জুন মাথায় বোমা মেরে খুন করা হয় তাঁকে। এরপর তাঁর পরিবারের তরফে টুনটুন চৌধুরী, অনিমেষ পাল, তৃণমূল নেতা লালন সিং ও তাঁর ছেলে চন্দন সিংয়ের নামে থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে ভাটপাড়া থানার পুলিশ টুনটুন চৌধুরী ও অনিমেষ পালকে গ্রেফতার করে। এই মুহূর্তে জেলে রয়েছেন তাঁরা।

যদিও ঘটনার পর থেকেই লালন সিং ও চন্দন সিং পলাতক। সূত্রের খবর, খুনের ঘটনায় অভিযুক্ত টুনটুন চৌধুরী, অনিমেষ পাল, লালন সিং ও চন্দন সিং-এই চারজনের বিরুদ্ধে ব্যারাকপুর আদালতে চার্জশিট পেশ করেছে সিবিআই। মৃতের স্ত্রী সংগীতা যাদব বলেন, "লালন সিং ও চন্দন সিং বোমা দিয়ে টুনটুনকে পাঠিয়েছিল। ওরা ফেরার। ঘটনায় জড়িত চারজনের ফাঁসির দাবি করছি। সিবিআইয়ের উপর আমাদের আস্থা আছে। অপরাধীরা ঠিক সাজা পাবে।"

আরও পড়ুন- রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলায় প্রথম চার্জশিট পেশ, ৩৮০ পাতার চার্জশিট দিল সিবিআই

একুশের বিধানসভা নির্বাচনের সময় থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হিংসার খবর পাওয়া যাচ্ছিল। বেশিরভাগ ক্ষেত্রেই বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ উঠছিল তৃণমূলের বিরুদ্ধে। এরপর এনিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়। সেই মামলার শুনানির পর ধর্ষণ ও খুনের মতো গুরুত্বপূর্ণ ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে হাইকোর্ট। সেই মতো তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলায় এখনও পর্যন্ত দুটি চার্জশিট জমা দিল সিবিআই।

আরও পড়ুন- টেট মামলায় পর্ষদ সভাপতিকে জরিমানা, মামলাকারীদের ২০ হাজার টাকা করে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

আরও পড়ুন- পুজোর আগেই উদ্বেগ বাড়িয়ে ডেল্টা প্লাসের খোঁজ মিলল বাংলায়, আক্রান্ত ২

এর আগে নলহাটিতে বিজেপি কর্মী খুনের ঘটনায় রামপুরহাট আদালতে গতকাল চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে ওই চার্জশিটে কি রয়েছে তা এখনও জানা যায়নি। এনিয়ে কোনও মন্তব্য করেননি সিবিআই আধিকারিকরা। চলতি বছরের ১৪ মে পিটিয়ে খুন করা হয়েছিল মনোজ জয়সওয়াল নামে এক ব্যবসায়ীকে। ওই ঘটনায় চার্জশিট পেশ করে সিবিআই। এরপর আজ আরও একটি চার্জশিট পেশ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Share this article
click me!