ভোট পরবর্তী হিংসা মামলায় মুর্শিদাবাদে সিবিআই আধিকারিকরা, কথা বললেন নির্যাতিতার সঙ্গে

এই ঘটনার পিছনে ভোট পরবর্তী হিংসার ঘটনা জড়িয়ে রয়েছে কিনা তা জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ওই গ্রামে পৌঁছে স্থানীয়দের পাশাপাশি কিশোরীর পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন তাঁরা।

Asianet News Bangla | Published : Sep 6, 2021 12:41 PM IST

কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করতে এবার মুর্শিদাবাদে পৌঁছাল সিবিআই। মুর্শিদাবাদের নবগ্রাম সহ একাধিক এলাকা পরিদর্শন করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। উগ্রভাটপাড়া এলাকাতেও যান তাঁরা। 

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর গত ৯ মে মুর্শিদাবাদের নবগ্রামের অনন্তপুর এলাকায় বন্ধুদের সঙ্গে বাড়ি ফিরছিল দশম শ্রেণীর এক কিশোরী। বাড়ি ফেরার পথে অমৃতকুণ্ডু গ্রামের কাছে একদল দুষ্কৃতী তাকে গণধর্ষণ করে বলে অভিযোগ। ঘটনার পর জঙ্গলের মধ্যে থেকে তাকে উদ্ধার করা হয়। এরপর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিল ওই কিশোরীর পরিবারের সদস্যরা। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে তিন দুষ্কৃতীকে গ্রেফতার করেছিল পুলিশ। এই মুহূর্তে তারা জেল হেফাজতে রয়েছে।

আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে শুভেন্দু অধিকারী নন, দাঁড়াবেন অন্য কেউ-কার কথা বললেন দিলীপ ঘোষ

এই ঘটনার পিছনে ভোট পরবর্তী হিংসার ঘটনা জড়িয়ে রয়েছে কিনা তা জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ওই গ্রামে পৌঁছে স্থানীয়দের পাশাপাশি কিশোরীর পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন তাঁরা। তদন্তকারী আধিকারিকদের ওই কিশোরী জানিয়েছে, ঘটনার দিন তিনজন তাকে গণধর্ষণ করেছিল। গোটা বিষয়টি আবার কয়েকজন লোক মিলে দেখছিল। কিন্তু, কেউ প্রতিবাদ করেনি। দোষীদের যাতে কঠোর শাস্তি হয় সিবিআই আধিকারিকদের কাছে সেই দাবি জানিয়েছে ওই কিোশোরী ও তার পরিবারের সদস্যরা। 

আরও পড়ুন- শুভেন্দুকে রক্ষাকবচ হাইকোর্টের, অনুমতি ছাড়া করা যাবে না গ্রেফতার

আরও পড়ুন- রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত থাকবেন, আজ ভবানীভবনে হাজিরা দিচ্ছেন না শুভেন্দু

ভোট পরবর্তী হিংসার ঘটনায় রাজ্যে ১৫ টি খুন এবং ৬ টি ধর্ষণের মামলায় ২৭ অগাস্ট ১১টি এফআইআর দায়ের করেছিল সিবিআই। ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী খুন, খুনের চেষ্টা, বেআইনী অস্ত্র রাখার অভিযোগ, অপহরণ, অনুপ্রবেশের মতো একাধিক অভিযোগের ভিত্তিতে এফআইআরগুলি দায়ের করা হয়। এরপর ২৮ অগাস্ট আরও ১০টি, ২৯ অগাস্ট আরও সাতটি এফআইআর দায়ের করা হয়েছে। এছাড়া ৩১ অগাস্ট ও ২ সেপ্টেম্বর আরও তিনটি করে নতুন এফআইআর দায়ের করেন তদন্তকারীরা। এর ফলে মোট এফআইআর-এর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪।

Share this article
click me!