Sukanta On Poll: তৃণমূলী সন্ত্রাস রুখতে ভোটে কেন্দ্রীয় বাহিনী চাই, দাবি সুকান্তের

সুকান্ত মজুমদার বলেন জেলাগুলিতে কলকাতার চাইতে বিজেপি অনেকটাই শক্তিশালী। সেখানে পুরসভা নির্বাচনে তৃণমূল কোনরূপ সন্ত্রাসের চেষ্টা করলে বিজেপি তা প্রতিরোধ করবে।

Parna Sengupta | Published : Dec 19, 2021 2:31 PM IST

কলকাতা পুরসভা ভোটে তৃণমূল যেভাবে সন্ত্রাস চালাল, তা রীতিমত আশঙ্কাজনক। পুরসভা ভোটে (Kolkata Municipal election) তৃণমূলের চাইতে বিজেপি (BJP) অনেকটাই কম শক্তিশালী, তবু গায়ের জোরে ভোট করাল তৃণমূল(TMC)। এমনই দাবি বিজেপি রাজ্য সভাপতি (BJP State President) সুকান্ত মজুমদারের(Sukanta Majumder)। তিনি বলেন এই রকম পরিস্থিতিতে তৃণমূল যেভাবে আজ আগ্রাসী ভূমিকা দেখালো তাতে আগামীতে জেলাগুলিতে যে পুর-নির্বাচন অনুষ্ঠিত হবে সেখানে ভোট করাতে হলে কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন। 

সুকান্ত মজুমদার বলেন জেলাগুলিতে কলকাতার চাইতে বিজেপি অনেকটাই শক্তিশালী। সেখানে পুরসভা নির্বাচনে তৃণমূল কোনরূপ সন্ত্রাসের চেষ্টা করলে বিজেপি তা প্রতিরোধ করবে। সেক্ষেত্রে বহু প্রাণহানির ঘটনা ঘটতে পারে। তাই জেলাগুলিতে পৌরসভা নির্বাচন করতে হলে কেন্দ্রীয় বাহিনী দিয়েই করতে হবে, নচেৎ নয়। সাংবাদিক সম্মেলনে এমনই জানালেন বিজেপির রাজ্য সভাপতি। 

এছাড়াও যেভাবে কলকাতা ভোটে ভোট গ্রুপ করার যাত্রা হয়েছে এবং ভোটের নামে প্রহসন হয়েছে সেই জায়গা থেকে কলকাতা পুরভোটে প্রতিটি ওয়ার্ডে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে বিজেপি। এনিয়ে সুকান্ত মজুমদার বলেন, কলকাতা কর্পোরেশনের ভোট আসলে ভুয়ো ভোট, নির্বাচন একটা প্রহসন হল মাত্র। রবিবার দিনের শেষে বালুরঘাটে নিজস্ব কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের এমনটাই জানালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

এদিকে শুভেন্দু অধিকারী সহ নির্বাচিত জনপ্রতিনিধিদের গৃহবন্দি করে রাখার ঘটনাকে গণতন্ত্রের ক্ষেত্রে অত্যন্ত লজ্জাজনক বলে অভিহিত করলেন বিজেপি রাজ্য সভাপতি। 

কলকাতা পুর ভোটে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিজেপি। আর কলকাতা পুরভোটে বিক্ষিপ্ত ঘটনার প্রতিবাদে বালুরঘাটে রবিবার দুপুরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব। বালুরঘাট হিলি মোড়ে সুকান্ত মজুমদারের নেতৃত্বে পথ অবরোধ করা হয়। 

এ প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, "সকাল থেকে কলকাতা পৌর ভোট নিয়ে যেভাবে সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল তার প্রতিবাদের এদিন রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি নিয়েছে বিজেপি। সকাল থেকেই বিজেপি এজেন্ট ও প্রার্থীদের ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। এলাকায় এলাকায় বিজেপি কর্মীদের মারধর করা হচ্ছে সিসিটিভি ঢেকে ভোট লুট করা হচ্ছে। বিজেপির মহিলা প্রার্থীকে শ্লীলতাহানি করা হচ্ছে প্রকাশ্যে। এসবের প্রতিবাদেই এদিনের পথ অবরোধ করা হচ্ছে।" 

পাশাপাশি ভোটের দিন কলকাতায় উপস্থিত না থাকা প্রসঙ্গে সুকান্ত মজুমদার জানান, যেহেতু তিনি কলকাতার ভোটার নয় তাই তিনি কলকাতায় নেই। কলকাতায় থাকলেও তিনি রাস্তায় ঘুরতেন না। কারণ বিজেপির এটা নীতি নয়। 

এদিকে শুক্রবার রাতেই কলকাতা থেকে বালুরঘাটে নিজের বাড়িতে ফিরেছিলেন সুকান্ত। বাড়ি ফিরে শনিবার বিকালে আরও কিছু দলীয় কর্মসূচি ও বৈঠক ছিল তাঁর। কিন্তু, মেয়ে হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ার কারণে সেই সব বৈঠক বাতিল করতে হয়। জানা গিয়েছে, তিনি বাড়ি থাকার সময়ই এই ঘটনা ঘটে। হঠাৎই জ্বর আসে তাঁর মেয়ের। তারপর থেকেই জ্ঞান হারায় সে। 

এরপর অসুস্থ মেয়েকে নিয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে পৌঁছন সুকান্ত। খবর পেয়ে হাসপাতালে পৌঁছন বিজেপি জেলা সভাপতি সহ জেলার বিভিন্ন স্তরের নেতারা। মেয়ের জন্য রীতিমতো চিন্তায় পড়ে গিয়েছিলেন তিনি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত, সন্ধে নাগাদ তাঁর মেয়ের জ্ঞান ফেরে। কিন্তু, কী কারণে হঠাৎ করে এমন জ্বর হয়ে সে জ্ঞান হারাল তা পরীক্ষা করে দেখছেন চিকিৎসকরা। আপাতত সিসিইউ-তে রেখে তাঁর মেয়ের চিকিৎসা চলছে।

Read more Articles on
Share this article
click me!