Mamata Security Person Bag: অবশেষে উদ্ধার মমতার নিরাপত্তারক্ষীর খোয়া যাওয়া ব্যাগ ও অস্ত্র

ব্যাগ খোয়া যাওয়ার পরই তদন্ত শুরু করে জিআরপি। পরে এসটিএফ ও জেলা পুলিশও তদন্তে যোগ দেয়। তারাই নিউ কোচবিহার স্টেশন সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করে ব্যাগ ও অস্ত্র দুটিকে।

Web Desk - ANB | Published : Dec 23, 2021 5:44 PM IST / Updated: Dec 23 2021, 11:42 PM IST

অসম (Assam) থেকে ফেরার পথে খোয়া গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নিরাপত্তার দায়িত্বে (Security Person) থাকা স্পেশাল অফিসারের অস্ত্র সহ ব্যাগ (Bag)। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছিল। অবশেষে খোঁজ মিলল সেই ব্যাগ ও অস্ত্রগুলির (firearms)। নিউ কোচবিহার স্টেশন (New Cooch Behar Station) সংলগ্ন একটি জঙ্গলের মধ্যে থেকে সেই ব্যাগ ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার বিকেলে কোচবিহার স্টেশন সংলগ্ন একটি জঙ্গলের মধ্যে থাকা গর্ত থেকে উদ্ধার হয় ওই দুটি আগ্নেয়াস্ত্র ও ২০টি কার্তুজ। এ প্রসঙ্গে কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কে সানিরাজ বলেন, "অসমের গুয়াহাটি থেকে কলকাতা ফেরার পথে নিউ কোচবিহার স্টেশন সংলগ্ন এলাকায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর অস্ত্র-সহ ব্যাগ খোয়া গিয়েছিল। এরপর কার্তুজ, আগ্নেয়াস্ত্র ও ব্যাগ উদ্ধা করা হয়েছে।"

আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় BJP-CPIM, বললেন বিরোধীরা কাজ কম করে

কলকাতা পুরভোটের (KMC Election Result) ফল প্রকাশ হয়েছে ২১ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার। আর ওইদিনই অসমের কামাখ্যা মন্দিরে (Kamakhya Temple) পুজো দিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পুজো দিয়েই আবার কলকাতায় ফেরেন। তিনি ফিরেছিলেন বিমানে। আর পরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে করে গুয়াহাটি থেকে কলকাতা ফিরছিলেন তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা ১০ অফিসার। তাঁদের কাছে ছিল আগ্নেয়াস্ত্র। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের শীততাপ নিয়ন্ত্রিত কামরায় ছিলেন তাঁরা। এদিকে  ভোর সাড়ে চারটে নাগাদ নিউ কোচবিহার স্টেশন সংলগ্ন বাইশগুড়ি এলাকায় চলন্ত ট্রেনের মধ্যে একজন দেখতে পান যে তাঁর ব্যাগটি নেই। শুরু হয় তল্লাশি। বিষয়টি জানানো হয় নিউকোচবিহারে জিআরপিকে (GRP)। ব্যাগের মধ্যে দুটি পিস্তল, কার্তুজ ও মোবাইল ফোন ছিল বলে জানা গিয়েছিল। 

আরও পড়ুন- তৃণমূলের সঙ্গে প্রশান্ত কিশোরের I-Pacর কোনও বিরোধী নেই, কেন সোশ্যাল মিডিয়ায় বলল ঘাসফুল

ব্যাগ খোয়া যাওয়ার পরই তদন্ত শুরু করে জিআরপি। পরে এসটিএফ ও জেলা পুলিশও তদন্তে যোগ দেয়। তারাই নিউ কোচবিহার স্টেশন সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করে ব্যাগ ও অস্ত্র দুটিকে। জানা গিয়েছে, বুধবার রাতেই ব্যাগটি উদ্ধার করা হয়েছিল। নিউ কোচবিহার স্টেশনের কাছে রেল লাইনের ধার থেকে পাওয়া যায় ব্যাগটিকে। এরপর আজ দুপুরে কোচবিহার স্টেশন সংলগ্ন একটি জঙ্গল থেকে অস্ত্র দুটি উদ্ধার করা হয়। কে বা কারা অস্ত্র সহ ওই ব্যাগ চুরি করেছিল তা খতিয়ে দেখছে পুলিশ। 

এই ঘটনা প্রসঙ্গে রেল পুলিশের শিলিগুড়ি ডিভিশনের সুপার এ পাঠক জানিয়েছেন, কোচবিহার স্টেশন সংলগ্ন একটি জঙ্গল থেকে অস্ত্র দু’টি পাওয়া গিয়েছে। আর বুধবার রাতেই রেল লাইনের ধার থেকে ব্যাগটি পাওয়া গিয়েছিল। 

Share this article
click me!