Asianet News BanglaAsianet News Bangla

KMC Victory Meet: মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় BJP-CPIM, বললেন বিরোধীরা কাজ কম করে

এদিন তিনি তৃণমূল কংগ্রেসের ১৩৮ জন জয়ী কাউন্সিলরকে ভালো করে কাজ করার পরামর্শ দেন। তিনি বলেন কাউন্সিলররা যদি ভালো করে কাজ করেন তবে তাদের উন্নতি হবে।

Mamata Banerjee attacks bjp cpim says they talk more work less at kmc victory meet bsm
Author
Kolkata, First Published Dec 23, 2021, 10:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজেপি ও সিপিএম (BJP, CPIM) নেতারা বেশি কথা বলে কাজ কম করে। বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কলকাতা পুরসভা নির্বাচনে (KMC Election 2021) জয়ী তৃণমূল কংগ্রেস কাউন্সিলরদের উপস্থিতিতে একটি বৈঠকে এমনটাই কড়া বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুরসভা নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কলকাতা পুলিশের অত্যান্ত প্রশাংশা করেন। পাশাপাশি তিনি রাজ্য নির্বাচন কমিশনেরও ভূয়সী প্রশংসা করেন। । 

এদিন তিনি তৃণমূল কংগ্রেসের ১৩৮ জন জয়ী কাউন্সিলরকে ভালো করে কাজ করার পরামর্শ দেন। তিনি বলেন কাউন্সিলররা যদি ভালো করে কাজ করেন তবে তাদের উন্নতি হবে। এদিনের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেস কাউন্সিলরদের স্পষ্ট করে জানিয়ে দেন তাঁর দলে ব্যক্তি নয় কাজই হল শেষ কথা। তিনি আরও বলেছেন প্রতি ৬ মাস অন্তর কাউন্সিলরদের কাজের পর্যালোচনা করা হবে। কেউ যদি ভালো করে কাজ না করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শহরের উন্নয়ন ও আপগ্রেডেশনের যা কলকাতা অনুসরণ করা হবে তার বেশ কয়েকটির নিয়মও নির্ধারণ করেছেন। তিনি বলেছেন, কলকাতা থেকে সমস্ত রাজনৈতিক দলের হোডিং পোস্টার সরিয়ে ফেলা হবে। শহরকে পরিষ্কার রাখার জন্যই এই কাজ করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

এদিন কথা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার দুর্গা পুজোকে দেওয়া ইউনেস্কোর স্বীকৃতিক কথাও উল্লেখ করেছেন। তিনি বলেন এই স্বীকৃতির সঙ্গে তাল মিলিয়ে আগামী দিনে কলকাতা ১০ দিন আগে থেকে দুর্গা পুজোর উদযাপন শুরু করবে। কলকাতার মেয়র হিসেবে নিয়োগ করা হয়েছে ফিহার হাকিমকে। 

কলকাতা পুরসভা নির্বাচনে ১৪৪টি আসনের মধ্যে ১৩৪টি জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। দলের ৩৪ নতুন কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করবে। কলকাতা পুরসভা নির্বাচনে কংগ্রেস ও বামেরা দুটি আসন জিতেছে। আগের বারের তুলনায় আসন কমেছে বিজেপি। বিজেপি পেয়েছেন তিনটি আসন। এই নির্বাচনে তৃণমূল কংগ্রেস ৯২  শতাংশেরও বেশি ভোট পেয়েছে। গত ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন হয়েছিল। ফল প্রকাশ হয়েছিল ২১ ডিসেম্বর। 

নির্বাচন দিন থেকেই বিজেপিসহ বিরোধীরা রাজনৈতিক দলগুলি শাসকদলের বিরুদ্ধে ভোট লুঠের অভিযোগ তুলে সরব হয়। পাশাপাশি শাসক দল ভোটে সন্ত্রাস চালাচ্ছে বলেও অভিযোগ তোল। কলকাতা পুলিশেরও তীব্র সমালোচনা করে। সেদিন থেকেই রাজ্যের পুলিশ মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী কলকাতা পুলিশের পাশে দাঁড়িয়ে কলকাতা পুলিশকে দরাজ সার্টিফিকেট দিয়েছিলেন। এদিনও সেই একই কথা বলে তিনি কলকাতা পুলিশেরও পাশে দাঁড়ান। 

তৃণমূলের সঙ্গে প্রশান্ত কিশোরের I-Pacর কোনও বিরোধী নেই, কেন সোশ্যাল মিডিয়ায় বলল ঘাসফুল

PM Modi: ওমিক্রন উদ্বেগের মধ্যেই কোভিড নিয়ে বৈঠক, পরিস্থিতির খোঁজ নিলেন প্রধানমন্ত্রী মোদী

Roundup 2021: বড় চমক টমেটোর দামে, পেট্রোলের দামকে হার মানিয়েছিল এই সবজি

Follow Us:
Download App:
  • android
  • ios