দত্তক নেওয়া সারমেয়র মৃত্যুতে শশাঙ্ককে মারধর, দময়ন্তীর বিরুদ্ধে বালুরঘাটে অভিযোগ রেড ভলান্টিয়ার্সদের

বালুরঘাট রেড ভলান্টিয়ার্সদের প্রশ্ন, ওই পথ কুকুরটি বাড়ি থেকে রাস্তায় বেরিয়ে যাওয়ার ফলে অন্য বড় কুকুর তাকে মেরে ফেলেছে। এতে শশাঙ্কর দোষ কোথায়। তারপরই শুক্রবার বিকেলে বালুরঘাট থানায় দময়ন্তী সেনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা। 

Asianet News Bangla | Published : Aug 27, 2021 3:45 PM IST

কলকাতার রেড ভলান্টিয়ারর্স সদস্য তথা পশুপ্রেমী শশাঙ্ক ভাবসরকে মারধর, তাঁর উপর মানসিক ও শারীরিক অত্যাচারের অভিযোগে পশুপ্রেমী সংস্থার সদস্য দময়ন্তী সেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। শুক্রবার বালুরঘাট থানায় রাজ্যের মধ্যে প্রথম এই ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করলেন বালুরঘাট রেড ভলান্টিয়াররা। অভিযোগ, ২৪ অগাস্ট শশাঙ্ককে পশুপ্রেমী সংস্থার সদস্যরা মিলে বেধড়ক মারধর করেন। রাস্তায় বের করে তাঁকে হেনস্থা করা হয়। তারই প্রতিবাদে আজ অভিযুক্তদের নামে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন বালুরঘাট রেড ভলান্টিয়াররা।  

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে একটি কথা দিয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। জানিয়েছিলেন, যিনি পথপশুদের যত্ন করবেন, ভালবাসবেন এবং পথপশুর সঙ্গে ছবি তুলে আপলোড করবেন, তার সঙ্গেই কফি ডেটে যাবেন। এরপর একটি পথ কুকুর (টুম্পা) দত্তক নিয়েছিলেন রেড ভলান্টিয়ার শশাঙ্ক। সেই কথা মতোই শশাঙ্কের সঙ্গে কফি ডেটে গিয়েছিলেন শ্রীলেখা। এই ঘটনা জুলাই মাসের। এরপর গত সোমবার রাতে ফেসবুকে দুঃসংবাদ দেন শশাঙ্ক। লেখেন, “টুম্পা আর আমাদের মধ্যে নেই।” এরপরই শুরু হয় বিতর্ক। শশাঙ্কর বিরুদ্ধে কুকুরকে খুন করার অভিযোগ দায়ের করা হয়। 

আরও পড়ুন- টিএসিপির প্রতিষ্ঠা দিবসের আগের দিন ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল, মহিলা কর্মীকে অপহরণের অভিযোগ

এই ঘটনায় শ্রীলেখার সহযোগী পশুপ্রেমী সংস্থার সদস্যরা ২৪ অগাস্ট শশাঙ্ককে রাস্তায় বের করে মারধর করেন। এ প্রসঙ্গে বালুরঘাট রেড ভলান্টিয়ার্সদের প্রশ্ন, ওই পথ কুকুরটি বাড়ি থেকে রাস্তায় বেরিয়ে যাওয়ার ফলে অন্য বড় কুকুর তাকে মেরে ফেলেছে। এতে শশাঙ্কর দোষ কোথায়। তারপরই শুক্রবার বিকেলে বালুরঘাট থানায় দময়ন্তী সেনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা। 

আরও পড়ুন- প্রচার বন্ধ করে করোনা বিধি মেনে ভোট হোক, দাবি ফিরহাদের

আরও পড়ুন- করোনা আবহে পড়ুয়াদের টিউশন ফি মকুব, বড় ঘোষণা কলকাতা বিশ্ববিদ্যালয়ের

এবিষয়ে বালুরঘাট রেড ভলান্টিয়ার্স সদস্য সমিরন সাহা বলেন, "আমাদের রেড ভলান্টিয়ার্স শশাঙ্ক একটি রাস্তার কুকুরকে দত্তক নিয়েছিলেন। সে কুকুরটির প্রতি যথেষ্ট যত্নবান ছিলেন। কিন্তু, কোনওভাবে রাস্তায় বেরিয়ে গিয়ে বড় কুকুরদের হাতে আক্রান্ত হয়ে মারা গিয়েছে ওই কুকুর। তাই সেখানকার পশুপ্রেমী সংস্থার কর্ণধার দময়ন্তী সেন তাঁকে মারধর করেন। এর বিরুদ্ধে আমরা অভিযোগ দায়ের করলাম। আমাদের মনে হয় আমাদের মত সকল শুভ বুদ্ধিসম্পন্ন মানুষ এই ঘটনার প্রতিবাদ জানাবেন।" অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে বালুরঘাট থানার পুলিশ।

Share this article
click me!