মুর্শিদাবাদে 'লক্ষীর ভাণ্ডার' প্রকল্পে বেনিয়মের অভিযোগ, প্রতিবাদে সরব কংগ্রেস

একাধিক অভিযোগের পাশাপাশি কংগ্রেস নেতৃত্বের দাবি, লক্ষ্মীর ভাণ্ডারের জন্য আবেদনের সময়সীমা বাড়ানো হোক। দুয়ারে সরকার প্রকল্পের জন্য আরও শিবির খোলারও দাবি জানানো হয়েছে। 

Asianet News Bangla | Published : Aug 23, 2021 11:11 AM IST

'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পে বেনিয়ম ও টাকার বিনিময় ফর্ম ফিলআপের অভিযোগ উঠল স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে। আর এই অভিযোগ তুলে সরব হয়েছে মুর্শিদাবাদের সীমান্ত শহর রঘুনাথগঞ্জের কংগ্রেস নেতা, কর্মী ও সমর্থকরা। কার্যত জঙ্গিপুর পুরসভায় শাসকদলের বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ পর্যন্ত প্রদর্শন করছে তারা। 

একাধিক অভিযোগের পাশাপাশি কংগ্রেস নেতৃত্বের দাবি, লক্ষ্মীর ভাণ্ডারের জন্য আবেদনের সময়সীমা বাড়ানো হোক। দুয়ারে সরকার প্রকল্পের জন্য আরও শিবির খোলারও দাবি জানানো হয়েছে। আগে আবেদন করা সত্ত্বেও এখনও স্বাস্থ্যসাথী কার্ড পাননি অনেকেই। তাঁদের যাতে দ্রুত কার্ড দেওয়া হয় সেই দাবিও জানিয়েছেন তাঁরা। 

আরও পড়ুন- মালদহে বিজেপিকে ভোট দেওয়ায় মিলছে না ত্রাণ, জুটছে না খাবার, বিক্ষোভ স্থানীয়দের

আরও পড়ুন- 'পুলিশের দরজা ভাঙার বিরুদ্ধে প্রতিবাদ', পাল্টা মামলা করতে হাইকোর্টের পথে BJP নেতা সজল ঘোষ

কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, বেশ কয়েকজন টাকার বিনিময়ে বাইরে 'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পের ফর্ম বিতরণ করেছেন। ফর্ম ফিলআপের নামে টাকাও নেওয়া হচ্ছে। জঙ্গিপুর টাউন কংগ্রেসের সভাপতি মোহন মাহাত এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, "আগের দুয়ারে সরকার কর্মসূচিতে করা আবেদনের কিছু কাগজ এখনও অনেকেই পাননি। মহিলারা হয়রানির শিকার হচ্ছেন। টাকার বিনিময়ে ফর্ম বিক্রি করা হচ্ছে। প্রশাসন এই বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নিক।" 

আরও পড়ুন- 'রাজ্য সরকারের ভালো কাজের পাশে আছে বিজেপি', লক্ষ্মীর ভাণ্ডার প্রসঙ্গে বললেন দিলীপ

আরও পড়ুন- খেলার সময় চলে গিয়েছিল বিষাক্ত বোলতার চাকের কাছে, মৃত্যু শিশুর, অসুস্থ আরও ৩

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ফর্ম প্রতি পাঁচ টাকা ও পূরণ করে দেওয়ার জন্য ১০০টাকা করে নেওয়া হচ্ছে। এই বিষয়ে জঙ্গিপুর মহাকুমার এক উচ্চ প্রশাসনিক আধিকারিক বলেন, "দুয়ারে সরকার শিবির থেকে বিতরণ করা ফর্মই গ্রাহ্য করা হবে। যদি কেউ অসৎ কাজ করে তাহলে তর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বাকিটা তদন্ত করে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।"

Share this article
click me!