আগামী ২৪ ঘন্টায় টানা বৃষ্টির পূর্বাভাস, আর কী জানাল হাওয়া অফিস

  • শুক্রবার সারাদিন বৃষ্টি চলবে রাজ্যে
  • দক্ষিণ থেকে উত্তর বঙ্গ ভিজবে মাঝারি থেকে ভারী বৃষ্টিতে
  • গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন অঞ্চলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে
  • বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে

Parna Sengupta | Published : Jun 17, 2021 12:16 PM IST

শুক্রবার সারাদিন বৃষ্টির ধারাপাত দেখবে বাংলা। দক্ষিণ থেকে উত্তর বঙ্গ ভিজবে মাঝারি থেকে ভারী বৃষ্টিতে। বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর জানায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন অঞ্চলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এছাড়াও বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প আমদানির ফলে ১৮ তারিখ রাজ্যের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

আরও পড়ুন- ভাঙন বাড়ছে রাজ্য বিজেপিতে, গেরুয়া শিবির থেকে ৩০০ কর্মীর যোগদান তৃণমূলে

হাওয়া অফিস জানিয়েছে ১৯ তারিখ অর্থাৎ শনিবার উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি মাত্রার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ১৮ তারিখ ভারি থেকে অতি ভারি বৃষ্টি হবে বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম,পশ্চিম বর্ধমান,মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, দার্জিলিং ও কালিম্পংয়ে। কলকাতা সহ উত্তর বঙ্গ ও দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

ফের চালু হবে কনটেনমেন্ট জোন, কোন এলাকাগুলি চিহ্নিত, জানাল নবান্ন

১৮ তারিখ মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কৃষকদের বজ্রপাতের সময় কাজে যেতে বারণ করা হয়েছে। দক্ষিণবঙ্গে ১১ই জুন বর্ষা ঢোকে এবং তারপর থেকে বৃষ্টি হয়ে চলেছে একনাগাড়ে। হাওয়া অফিসের পূর্বাভাস আগামী দু-দিন বৃষ্টি হবে, ফলে নদীর জল স্তর বৃদ্ধি পেতে পারে। তবে ২০ তারিখের পর থেকে আবহাওয়ার বদল হতে পারে।

কলকাতার ক্যানভাসে বৃষ্টির জলরং, আনাচে কানাচে ঘুরে শহরের ছবি তুলল এশিয়ানেটের ক্যামেরা
 
এদিকে, বৃহস্পতিবার সাতসকালেই হাঁটুজলে ডুবল শহর কলকাতা। সারা রাতের বিক্ষিপ্ত বৃষ্টিতে কার্যত জলমগ্ন শহর। অফিস থেকে বাজার, যেখানেই যান না কেন, কলকাতার জলছবির সাক্ষী আপনাকে হতেই হবে। তবে বিপত্তির এখানেই শেষ নেই। বৃহস্পতিবার সারাদিন বৃষ্টির পূর্বাভাস দেয় আলিপুর আবহাওয়া দফতর। 

Share this article
click me!