প্রবল বর্ষণে ধ্বস পুরুলিয়ার পাহাড়ে, ভাঙল মন্দিরের সিঁড়ি, আতঙ্কে পূজারী থেকে স্থানীয়রা

  •   টানা বৃষ্টিপাতের জেরে  ধ্বস নামল পুরুলিয়ার পাহাড়ে
  • দীর্ঘদিনের বৃহদাকার পুরোনো  পাথর গড়িয়ে এল নিচে  
  • ভাঙল পাহাড়ের ওপরে মন্দিরে ওঠার সিঁড়ি 
  • আতঙ্কে মন্দিরের পূজারী থেকে স্থানীয় বাসিন্দারা 

Ritam Talukder | Published : Jun 17, 2021 10:16 AM IST / Updated: Jun 18 2021, 07:37 PM IST

দুদিন ধরে টানা বৃষ্টিপাতের জেরে পুরুলিয়া জয়চন্ডী পাহাড়ে ধ্বস।ধ্বসের ফলে পাহাড়ের ওপরে থাকা দীর্ঘদিনের বৃহদাকার পুরোনো  পাথর গড়িয়ে এল নিচে। ভাঙল পাহাড়ের ওপরে মন্দিরে ওঠার সিঁড়ি। অবরুদ্ধ হল রাস্তা।আতঙ্কে মন্দিরের পূজারী থেকে স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন, ভারী বৃষ্টিতে ভয়াবহ অবস্থা দক্ষিণবঙ্গে, ফুঁসছে নদী, উদ্ধার কাজে নামল প্রশাসন, দেখুন ছবি  

 

 


জেলার অন্যতম পর্যটন ক্ষেত্র জয়চন্ডী পাহাড়ে কেটে নেওয়া হচ্ছে গাছ।নির্বিচারে গাছ কাটার ফলেই মাটি নরম হয়ে নামছে ধ্বস, এমনটাই দাবি এলাকাবাসীর। তবে গত দুদিন ধরে নিম্নচাপের ফলে একটানা বৃষ্টি হচ্ছে পুরুলিয়ায়। অনবরত দুইদিন বৃষ্টিপাতের জেরে পুরুলিয়া জয়চন্ডী পাহাড়ে নেমেছে ধ্বস।পাহাড়ের ওপরে দীর্ঘদিনের বৃহদাকার পাথর গড়িয়ে নেমেছে নিচে।পাহাড়ের ওপরে জয়চন্ডী মাতার মন্দিরে যাওয়ার যে সিঁড়ি রয়েছে তার পার্শ্ববর্তী স্থানে ছিল একটি বৃহৎ আকারের পাথর বৃষ্টিপাতের কারণে সেই পাথরের নিচের মাটি নরম হয়ে এই ধ্বস নেমেছে বলে জানান স্থানীয় বাসিন্দারা। সেই মতোই  দুদিন ধরে টানা প্রবল বর্ষণে  পুরুলিয়ায় এই বিপদজ্জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে।এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় আতঙ্কে রয়েছেন সাধারণ মানুষ। 

 

 

আরও পড়ুন, 'রাজ্যপাল সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন', বিস্ফোরক বিমানও 

 

 


প্রসঙ্গত, রাজ্য আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছিল রাজ্যে ইতিমধ্যে প্রবেশ করেছে বর্ষা। আর বর্ষার শুরুতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। এরপরে বৃষ্টির দাপট বাড়লে বেশ কিছু নদী প্লাবিত করতে পারে নদী উপত্যকার নিচু এলাকায়। সবমিলিয়ে পরিস্থিতির দিকে নজরদারী চালাচ্ছে জেলা প্রশাসন। পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে প্রশাসনের তরফে।

 


 

Share this article
click me!