রাতারাতি গ্রামীণ থেকে পৌর এলাকার ভোটার তৃণমূল প্রার্থী-নমিনেশন নিয়ে সরব বিজেপি

বিজেপির দাবি, তেরো নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অনুশ্রী মহন্ত পঞ্চায়েত এলাকার ভোটার। গ্রামীণ ভোটার কিভাবে পৌরসভা নির্বাচনে প্রার্থী হতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।

Parna Sengupta | Published : Feb 10, 2022 2:02 PM IST

কয়েকদিন আগে পর্যন্ত গ্রামীণ এলাকার (Rural Area) ভোটার (Voter) ছিলেন। কিন্তু মনোনয়ন (Nomination) জমা দেওয়ার পরই রাতারাতি পৌর এলাকার (Municipality Area) ভোটার হয়েছেন তৃণমূল প্রার্থী (TMC Candidate)। এমনকি নতুন ভোটার লিস্টে নামও উঠেছে। যা নিয়ে সরব হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি। এবং এনিয়ে বৃহস্পতিবার বিকেলে বালুরঘাট সদর মহকুমাশাসককে লিখিত ভাবে অভিযোগ জানাল বিজেপি। 

বালুরঘাট পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থীর নমিনেশন ঘিরে বিতর্ক দেখা দিয়েছে। বিজেপির দাবি, তেরো নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অনুশ্রী মহন্ত পঞ্চায়েত এলাকার ভোটার। গ্রামীণ ভোটার কিভাবে পৌরসভা নির্বাচনে প্রার্থী হতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। ওই তৃণমূল প্রার্থীর প্রার্থী পদ বাতিলের দাবীতে মহকুমা শাসক তথা বালুঘাট পৌরসভার নির্বাচনী আধিকারিক সুমন দাশগুপ্তের কাছে লিখিত অভিযোগ এদিন জমা দেয় বিজেপি। অপরদিকে বামদল আর এস পির পক্ষ থেকেও একই অভিযোগ করা হয়েছে ওই প্রার্থীর বিরুদ্ধে। যদিও তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে। তৃণমূলের বক্তব্য, অনুশ্রী মহন্ত গ্রামীণ এলাকা থেকে পৌর এলাকায় নাম তুলেছে আবেদন করে। 

বালুরঘাট মহকুমা শাসক দপ্তর সূত্রে জানা গিয়েছে, অনুশ্রী মহন্ত জানুয়ারি মাসে পৌরসভা এলাকার বাসিন্দা হিসেবে আবেদন করে। সম্প্রতি ওনার নাম লিস্টে উঠেছে। নতুন ভোটার তালিকায় পৌর এলাকার ভোটার হ‌ওয়ায় তার প্রার্থী পদ বৈধ।

আরও পড়ুন, 'বিধাননগরে কলকাতা পুরভোটের পুনরাবৃত্তি হলে সব রাস্তা বন্ধ করে দেব', বিস্ফোরক বিজেপি নেতা সজল ঘোষ

আরও পড়ুন, 'পশ্চিমবঙ্গ গণতন্ত্রের গ্যাস চেম্বার-আক্রান্ত বিজেপি বিধায়ক মিহির', বিস্ফোরক শুভেন্দু

এবিষয়ে বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী জানান, গত সাত তারিখের ভোটার তালিকায় অনুশ্রী মহন্ত গ্রামীণ এলাকার ভোটার বলে জানতে পারি। নয় তারিখের ভোটার তালিকায় তার নাম পৌর এলাকায় রয়েছে। অথচ নয় তারিখেই তিনি নমিনেশন জমা দেন। এখানে দুর্নীতির গন্ধ রয়েছে।

এবিষয়ে আরএসপি নেতা প্রলয় ঘোষ জানান, আমাদের কাছে প্রশাসন থেকে দেওয়া ভোটার তালিকায় তৃণমূল প্রার্থীর নাম নেই। অথচ, নয় তারিখের তালিকায় নাম রয়েছে। এখানে দুর্নীতি হয়েছে বলে তিনি জানান।

এবিষয়ে তৃণমূল জেলা কোঅর্ডিনেটর সুভাষ চাকী জানান, বিজেপির কোনো ইস্যু নেই, সে কারণে বিষয়টি না জেনেই ভিত্তিহীন অভিযোগ করেছে। যে কোন ভোটার এক স্থান থেকে অন্য স্থানে পরিবর্তন করতে পারে সংশোধনের আবেদন করে। ফলে নির্বাচন কমিশন আইন মেনেই কাজ করেছে।

অন্যদিকে এবিষয়ে বালুরঘাট পৌরসভার তেরো নম্বর ওয়ার্ডের তৃণমূলের প্রার্থী অনুশ্রী মহন্ত জানান, জানুয়ারি মাসেই তিনি পৌর এলাকার ভোটার তালিকায় নাম তোলার আবেদন করেন। নতুন তালিকায় তার নাম রয়েছে।

Share this article
click me!