West Bengal Covid Tally: একদিনে সংক্রমণ হাজারের কাছে, রাজ্য জুড়ে ফের ভয় ধরাচ্ছে করোনা

কলকাতা সহ অন্যান্য জেলায় হু হু করে বাড়ছে করোনার গ্রাফ। স্বাস্থ্য দফতরের প্রকাশিত সর্বশেষ বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় সংক্রমণ ছুঁতে চলেছে প্রায় হাজারের ঘর। 

Parna Sengupta | Published : Oct 29, 2021 2:17 AM IST

পুজোর পরেই কলকাতা(Kolkata) সহ অন্যান্য জেলায় হু হু করে বাড়ছে করোনার(Corona Infection) গ্রাফ। স্বাস্থ্য দফতরের প্রকাশিত সর্বশেষ বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় সংক্রমণ ছুঁতে চলেছে প্রায় হাজারের ঘর। ফলে দুর্গাপুজোর পর যে ভয় আশঙ্কা হয়েছিল, তা ফলতে চলেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। 

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম। বৃহস্পতিবারের রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯০ জন। তার মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৭৫। যা নিয়ে বাড়ছে উদ্বেগ। 

করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯০ হাজার ০৩২। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪৫ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮,১০৯। মৃত্যুর হার ১.২০ শতাংশ। 

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন বাঁকুড়া ও হুগলিতে। ২৪ ঘণ্টায় পুরুলিয়া থেকে নতুন করে আক্রান্ত হওয়ার খবর মেলেনি। আর তারপরই রয়েছে দক্ষিণ ২৪ পরগণা। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ জন। 

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে গত ২৪ ঘন্টায় উত্তর দিনাজপুরে একজন, নদিয়ায় ২জন, হাওড়ায় ২জন, উত্তর ২৪ পরগনায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ১জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। তারই মধ্যে একদিনে করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪৫ জন। 

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন উত্তরবঙ্গে। গত ২৪ ঘন্টায় আলিপুরদুয়ারে একজন আক্রান্ত হয়েছেন করোনায়। তারপর উত্তরবঙ্গের অন্য জেলাগুলির মধ্যে রয়েছে মালদহ, উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ার, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও দার্জিলিং। তবে উত্তর দিনাজপুরে ৫জন আক্রান্ত হয়েছেন।  মালদহে আক্রান্ত হয়েছেন দুজন। মুর্শিদাবাদে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৮জন। 

গোটা রাজ্য জুড়ে করোনা পরীক্ষা করা হয়েছে ৪৫,৪৩৭টি। হোম আইসোলেশনে রয়েছেন ৬,৬৯৮জন রোগি। হাসপাতালে ভর্তি ১১৯২ জন। সেফ হোমে রোগীর সংখ্যা বর্তমানে ২১৯জন। 

Share this article
click me!