Covid Update : সংক্রমণে রাশ, কমছে উদ্বেগ, গত ২৪ ঘণ্টায় কতটা কমল বাংলার কোভিড গ্রাফ

গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা পরীক্ষা অনেকটাই বেড়েছে। ৭২৭৩৮ জনের পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত পরীক্ষিত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২,২৬,২৩,৯৪৬।

Jaydeep Das | Published : Jan 21, 2022 3:00 PM IST

কোনোদিন বাড়ছে তো কোনোদিন কমছে। সপ্তাহান্তের শেষে এসে ফের খানিকটা কমল বাংলার করোনা আক্রান্তের সংখ্যা(Number of corona attacks in Bengal)। ২১ জানুয়ারি রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন (Bulletin of the state health department) বলছে বাংলায় গত ২৪ ঘণ্টায় ৯,১৫৪ জন করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ১৯,১১২ জন। বর্তমানে গোটা রাজ্যে ডিসচার্জ রেট দাঁড়িয়েছে ৯২.০৪ শতাংশ। একইসাথে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসজনিত কারণে ৩৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে গত ২৪ ঘন্টায় রাজ্যে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১২.৫৮ শতাংশ। যা জাতীয় গড়ের থেকে বেশ কিছুটা কম। আর তাতেই নতুন করে ফিরেছে স্বস্তি।

অন্যদিক গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা পরীক্ষা অনেকটাই বেড়েছে। ৭২৭৩৮ জনের পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত পরীক্ষিত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২,২৬,২৩,৯৪৬। এদিকে১ জানুয়ারির রিপোর্ট এও বলছে এখনও পর্যন্ত রাজ্যে করোনার কবলে পড়ে মারা গিয়েছেন ২০,২৬৫ জন। পাশাপাশি করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৯,৪৯,০৭৪। করোনা ভাইরাস থেকে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৭,৯৩,৯৯৩ জন। বর্তমানে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ১,৩৪,৮১৬ জন। অন্যদিকে এদিনের বুলেটিনে দেখা যাচ্ছএ কলকাতায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১৩৭৫ জন মৃত্যু হয়েছে ৪ জনের। পাশাপাশি তালিকায় দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ১৩১৭ জনমৃত্যু হয়েছে ৪ জনের।

আরও পড়ুন-দিনে-দুপুরে দুই ভাইকে কুপিয়ে খুন মদ্যপ প্রতিবেশীর, ব্যাপক চাঞ্চল্য সিঙ্গুরে

আরও পড়ুন-কংগ্রেসের মুখ্যমন্ত্রী মুখ কী প্রিয়াঙ্কাই, সাংবাদিকের প্রশ্নের উত্তরে নয়া ইঙ্গিত নেত্রীর

অন্যদিকে উত্তরবঙ্গেও বেড়েছে করোনার প্রকোপ। দার্জিলিংয়ে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫০৪  জন মৃত্যু হয়েছে ৫ জনের। পাশাপাশি মালদহে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪৯ জন মৃত্যু হয়েছে ১ জনের। অন্যদিকে জলপাইগুড়ি জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩১০ জন মৃত্যু ১ হয়েছে জনের। এদিকে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ২৫৪ জন। মৃত্যু হয়েছে ৭০৩ জনের। পাশাপাশি গোটা দেসে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২০ লক্ষ ১৮ হাজার ৮২৫। এখনও পর্যন্ত দেশে মোট করোনা পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১৭.৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা পরীক্ষা হয়েছে ১৯ লক্ষ ৩৫ হাজার ৯১২। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় খানিক রাশ টানা গেলেও দেশেক সামগ্রিক অবস্থা যে ভালো নেই তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন- রক্ষকই ভক্ষক, তল্লাশির নামে ব্যবসায়ীর বাড়িতে ২৫ লক্ষ টাকা সহ ৩৪ ভরি সোনা লুট পুলিশের

Share this article
click me!