Covid Update : রেকর্ড মৃত্যুতে উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা, টেস্ট কমতেই কমল আক্রান্তের সংখ্যা

এদিকে রাজ্যের করোনা বুলেটিন বলছে কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪২ হাজার ৭২৯, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৩ লক্ষ ৯৮ হাজার ৫১২।

Jaydeep Das | Published : Jan 27, 2022 3:18 PM IST

গোটা দেশের করোনা পরিস্থিতি সার্বিক ভাবে উদ্বেগজনক হলেও বাংলার অবস্থার ধীরে ধীরে যে উন্নতি হচ্ছে তা সাম্প্রতিক রিপোর্টেই স্পষ্ট। ২৭ জানুয়ারি রাজ্যের স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত করোনা বুলেটিন (Corona Bulletin in West Bengal) বলছে গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে আক্রান্ত ( Corona Update of WB in last 24 hours) হয়েছেন ৩ হাজার ৬০৮ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ৮২ হাজার ৮৬২। তবে এই ক্ষেত্রে মনে রাখা ভালো, বুধবার প্রজাতন্ত্র দিবস (Republic Day 2022) উপলক্ষ্যে অনেক কম নমুনা পরীক্ষা (Corona test in west bengal) হয়েছিল পশ্চিমবঙ্গে। তার জেরে বৃহস্পতিবার রাজ্যের দৈনিক সংক্রমণ অনেকটাই কমে গেল। গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে মাত্র ৪০ হাজারের কিছু বেশি করোনা টেস্ট হয় বলে দেখা যায়। এদিকে কম টেস্টের পরেও রাজ্যে খানিকটা বাড়ল পজেটিভিটি হার (Corona Positivity Rate)। অন্যদিকে গতদিনের থেকে এদিন ফের বেড়েছে মৃত্যুহার। গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু হয়েছে বাংলায়।

পরিসংখ্যান বলছে, রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ২০ হাজার ৪৮১ জন। পাশাপাশি গতকালের করোনা রিপোর্ট বলছিল ওইদিন পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৯৬৯ জন। তার আগের দিন তা ছিল আবার ৪ হাজার ৪৯৪। অন্যদিকে করোনায় মৃত্যু হয়েছিল ৩৪ জনের। এদিন সংখ্যাটা আরও ২ বেড়ে গিয়েছে। তাতেও সামান্য বেড়েছে উদ্বেগ। কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪২৩ জন, উত্তর ২৪ পরগনায় ৫২৪ জন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৩ হাজার ৬৩৭ এবং ২ হাজার ৫৭৭ জন। তবে রেকর্ড মৃত্যুতে উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণায় ১৪ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি কলকাতায় মৃত্যু হয়েছে ৮ জনের। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৫১৯৩ এবং ৫৫০০ জনের।

আরও পড়ুন-BSF-র প্রজাতন্ত্র দিবসের ভিডিওতে আলাদা রাজ্য উত্তরবঙ্গ, অমিত শাহকে চিঠি বাংলা পক্ষের

আরও পড়ুন-RTPCR Test : এক ধাক্কায় অনেকটাই কমে গেল আরটিপিসিআর টেস্টের খরচ, নতুন দাম কত করল সরকার

এদিকে রাজ্যের করোনা বুলেটিন বলছে কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪২ হাজার ৭২৯, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৩ লক্ষ ৯৮ হাজার ৫১২। এদিকে মঙ্গলবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের হার ছিল ৭.১২ শতাংশ, বুধবার তা বেড়ে হয়েছিল ৭.৩২ শতাংশ। বৃহস্পতিবার তা আরও বেশ খানিকটা বাড়ল। গত ২৪ ঘণ্টায় করোনার দৈনিক সংক্রমণ হয়েছে ৯.০২ শতাংশ। যা নিয়েও খানিকটা হলেও বেড়েছে আতঙ্ক। এরইমধ্যে বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক কোভিড নিয়ে কিছুটা স্বস্তির কথাই শুনিয়েছে। ৬টি রাজ্যে কোভিড পরিস্থিতির উন্নতি দেখা যাচ্ছে বলে মত কেন্দ্রের। যার মধ্যে অন্যতম পশ্চিমবঙ্গ। বাকি ৫টি রাজ্য হল মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, দিল্লি, ওড়িশা এবং হরিয়ানা।

আরও পড়ুন- “কিষানজীর মৃত্যুর বদলা চাই”, মাওবাদী পোস্টারে ফের ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ায়

Share this article
click me!