Covid Update : ফের বাড়ল বাংলার কোভিড গ্রাফ, কলকাতায় বাড়ছে মৃত্যু, কী বলছে রাজ্যের করোনা বুলেটিন

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ২,১৫৪ জন কলকাতার বাসিন্দা বলে জানা যাচ্ছে।

Jaydeep Das | Published : Jan 19, 2022 2:24 PM IST

ফের রাজ্যে উর্ধ্বমুখী করোনা গ্রাফ (Covid Graph)। এদিকে দুদিন আগেই বাংলার করোনা গ্রাফ (Corona graph of Bengal) ১০ হাজারের নীচে নেমে গিয়েছিল। কিন্তু গতকাল তা ফের ১০ হাজারের গণ্ডি পার করে। এমতাবস্থায় বুধবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে (bulletin of the health department) দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ( Corona infection in WB for the last 24 hours) হয়েছেন ১১ হাজার ৪৪৭ জন। ফের করোনা গ্রাফ চড়ায় উদ্বেগ বেড়েছ স্বাস্থ্য মহলের অন্দরেও। একইসাথে গোটা রাজ্যে বেড়েছে মৃত্যুও। একদিনে রাজ্যে করোনার কারণে প্রাণ হারিয়েছেন ৩৮ জন। গোটা রাজ্যে সুস্থতার হার (Recovery rate in the state) দাঁড়িয়েছে ৯১.০৯ শতাংশ। এদিকে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে অন্যদিনের মতো এদিনও গোটা রাজ্যের করোনা গ্রাফে শীর্ষ তালিকায় রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ২,১৫৪ জন কলকাতার বাসিন্দা বলে জানা যাচ্ছে।

অন্যদিকে কলকাতার পরেই এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে  উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১,৭৯৮ জন। যদিও এই সংখ্যা আগের দিনের থেকে বেশ খানিকটা কম। প্রসঙ্গত উল্লেখ্য, বুধবারের রিপোর্টে ফের রাজ্যে করোনা উত্থান দেখতে পাওয়া গেলেও মঙ্গলবারের রিপোর্ট বলছিল সেদিন রাজ্যে একদিনে ১০ হাজার ৪৩০ জন করোনার কবলে পড়েন৷ অন্যদিকে ওই দিন করোনা মুক্ত হয়েছেন ১৩ হাজার ৩০৮ জন৷ মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৪ জন৷ পাশাপাশি সুস্থতার হার বেড়ে হয়েছিল ৯০.৮৩ শতাংশ। যা বুধবার আরও খানিকটা বেড়ে গিয়েছে। এদিকে মঙ্গলবারও আক্রান্তের নিরিখে গত কয়েকদিনরে মতোই কলকাতাই সবার উপরে ছিল।

আরও পড়ুন-প্লাস্টিকের কৌটোয় মুখ আটকে প্রাণপাতের জোগাড়, স্থানীয়দের চেষ্টায় প্রাণে বাঁচল পথ কুকুর

এই জেলায় মঙ্গলবার ২,২০৫ জন করোনা আক্রান্তে হয়েছেন বলে জানা যায়৷ পাশাপাশি গতকাল সারাদিনে কলকাতা মোট মৃত্যু হয় ১০ জনের।। এদিকে মঙ্গলবারের পর বুধবারও দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে রয়েছে কলকাতা। একদিনে করোনার বলি হয়েছেন এই জেলার ১৪ জন। সংখ্যাটা আগের তিনের থেকে ৪ বেশি। তাতেও নতুন করে বেড়ে উদ্বেগ।

আরও পড়ুন-মমতা উত্তরপ্রদেশে গেলে আখেড়ে লাভ বিজেপির, কেন এমন বললেন শুভেন্দু অধিকারী

এদিকে রাজ্যে করোনার বাড়বাড়ন্ত ঠেকাতে ইতিমধ্যেই ফের নতুন করে কড়াকড়ি শুরু করেছে রাজ্য সরকার। এখন থেকে কলকাতা থেকে বিমানে দেশের সাত রাজ্য ও কেন্দ্র শাসতিত অঞ্চলে যাতায়াতে লাগবে করোনার আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট। নতুন সংশোধিত নির্দেশিকায় এমনটাই জানাচ্ছে রাজ্য। ৭টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলহল ওড়িশা, মণিপুর, নাগাল্যান্ড, পোর্ট ব্লেয়ার, জম্মু-কাশ্মীর এবং লাদাখ থেকে যাতায়াতেও ক্ষেত্রেই মূলত কার্যকরী থাকছে এই নিয়ম। দেশে করোনার বাড়বাড়ন্তের দিকে নজর রেখেই এই নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।  

আরও পড়ুন-ফের বেকায়দায় বিজেপি, বীরভূমে একযোগে দল ছাড়লেন ৩০ পদ্ম নেতা, স্বাগত জানাচ্ছে তৃণমূল

Share this article
click me!