সায়গলের পর এবার দিল্লিতে তলব কেষ্ট-কন্যার, গোরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডির হেড কোয়াটারে ডাক সুকন্যার

শুরু থেকেই তদন্তকারী সংস্থার নজরে ছিল বীরভূমের দাপুটে তৃণমূল নেতার বিপুল সম্পত্তি। তদন্তের আওয়াতায় এসেছে কেষ্ট-কন্যার সম্পত্তিও। সিবিআইয়ের পর এবার এই ইডির নজরে সুকন্যা। 

Web Desk - ANB | Published : Oct 28, 2022 1:37 PM IST

সিবিআইয়ের পর এবার ইডির আতসকাঁচের তলায় কেষ্ট-কন্যার সম্পত্তি। আগেই গোরু পাচার মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে এসেছিল অনুব্রতর কন্যা সুকন্যা মণ্ডলের সম্পত্তি। এবার দিল্লিতে ইডির হেড কোয়াটারে তলব করা হল সুকন্যা মণ্ডলকে। উল্লেখ্য শুরু থেকেই তদন্তকারী সংস্থার নজরে ছিল বীরভূমের দাপুটে তৃণমূল নেতার বিপুল সম্পত্তি। তদন্তের আওয়াতায় এসেছে কেষ্ট-কন্যার সম্পত্তিও। সিবিআইয়ের পর এবার এই ইডির নজরে সুকন্যা। ডেকে পাঠানো হল রাজধানিতে। 

আগামী ২ নভেম্বর দিল্লিতে ইডির হেড কোয়াটারে ডাক পড়ল অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের। শুধু সুকন্যা নয় তলব করা হয়েছে অনুব্রত মণ্ডলের চার্টাড অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারিকেও। একদিনে তাঁকেও হাজিরা দিতে বলা হয়েছে। গোরু পাচার মামলায়  অনুব্রত মণ্ডল ও তাঁর কন্যা সুকন্যা মণ্ডলের নামে একাধিক সম্পত্তির হদিশ মিলেছে বলে দাবি ইডি কর্তাদের। এছাড়া দিল্লিতে সায়গল হোসেনকে জেরা করেও মিলেছে একাধিক নতুন তথ্য। কিন্তু সুকন্যা মণ্ডলের এই বিপুল পরিমাণ সম্পত্তির উৎস্য কী? সেই খোঁজেই সায়গল হোসেনের পর এবার সুকন্যাকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। 

প্রসঙ্গত, গোরু পাচার মামলার তদন্ত করতে গিয়ে অনুব্রতর নামে বেনাম অনুব্রতর একাদজিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই। এবার অনুব্রত কন্যা সুকন্যার বিরুদ্ধ। অভিযোগ সমাজসেবামূলক কাজে জড়িত ভারত সেবাশ্রম সঙ্ঘেরও প্রায় দেড় বিঘা জমি কোনও  হস্তান্তরিত হয়েছে এমন এক সংস্থার নামে, যার অন্যতম ডিরেক্টর হিসাবে নাম আছে অনুব্রত-কন্যা সুকন্যার। দানে পাওয়া একটি ট্রাস্টের জমি কী ভাবে হস্তান্তর হল, তা জানতে ভারত সেবাশ্রম সঙ্ঘের সঙ্গে কথা বলবেন তদন্তকারীরা।

প্রসঙ্গত, বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন আইনজীবী ফিরদৌস শামিম একটি অতিরিক্ত হলফনামায় সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ জমা করেন। আইনজীবীর দাবি, টেট পরীক্ষা না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। তিনি আরও দাবি করেন, চাকরি পাওয়া ইস্তক কোনও দিন স্কুলেই যাননি সুকন্যা। বরং তাঁর সাক্ষর নিতে স্কুলের রেজিস্টারের খাতা আসত জেলা সভাপতির বাড়িতে। দিনের পর দিন স্কুলে না গিয়েও বাড়িতে বসেই বেতন নিয়ে গিয়েছেন সুকন্যা। 

প্রসঙ্গত, গোরু পাচার মামলা নিয়ে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। কিন্তু তিনি বিশেষ কিছু বলতে চাননি বলেই সূত্র মারফত জানা যাচ্ছে। এই দিন বিকেলেই আদালতে নতুন অভিযোগ জমা পরে সুকন্যার নামে। পরের দিন সুকন্যা মণ্ডলকে আদালতে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন-
অমিত শাহের বৈঠকে মমতা, মোদীর বৈঠকেও মমতা, তৃণমূল সুপ্রিমোর অবস্থান নিয়ে কী বলছে বাম-কংগ্রেস?
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরিস্থিতি আরও ভয়াবহ! ৮ নভেম্বর মস্কোয় পা রাখতে চলেছেন ভারতের বিদেশমন্ত্রী জয়শঙ্কর
টুইটারের মালিকানা গেল ইলন মাস্কের হাতে, সঙ্গে সঙ্গে ছাঁটাই হয়ে গেলেন পরাগ আগরওয়াল সহ বহু উচ্চপদস্থরা

Read more Articles on
Share this article
click me!