"মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গের সর্বনাশ করেছেন", টাটা প্রকল্প প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যের বিরোধিতায় সরব সুজন

বুধবার শিলিগুড়িতে বিজয়া সম্মেলনীর আয়োজন করা হয়। একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বএ পাশাপাশি উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। উত্তরবঙ্গবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "টাটাকে আমি তাড়াইনি, সিপিএম তাড়িয়েছে।" এই মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। 
 

Web Desk - ANB | Published : Oct 19, 2022 12:11 PM IST / Updated: Oct 19 2022, 06:29 PM IST

"টাটাকে আমি তাড়াইনি, সিপিএম তাড়িয়েছে", শিলিগুড়িতে বিজয়া সম্মেলনীর মঞ্চে থেকে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। একের পর এক কটাক্ষ ভেসে আসছে বিরোধী শিবির থেকে। মুখ্যমন্ত্রীর মন্তব্যের বিরোধিতায় ময়দানে নেমেছেন বাম নেতারাও। 'মুখ্যমন্ত্রী প্রলাপ বকছেন' বলে কটাক্ষ সিপিএম নেতা রবীন দেবের। মুখ্যমন্ত্রীর মন্তব্যের বিরোধীতায় সরব হয়েছেন সুজন চক্রবর্তীও। রবীনদেবের স্পষ্ট বক্তব্য সিঙ্গুর থেকে শিল্প ও কর্মসংস্থান ধ্বংসে নেতৃত্ব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। 

বুধবার শিলিগুড়িতে বিজয়া সম্মেলনীর আয়োজন করা হয়। একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বএ পাশাপাশি উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। উত্তরবঙ্গবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "টাটাকে আমি তাড়াইনি, সিপিএম তাড়িয়েছে।" এই মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। মুখ্যমন্ত্রীর মন্তব্যের জবাবে বাম নেতা রবীন দেব বলেছেন, "বাংলায় একটা কথা আছে না, এই কথা শুনে ঘোড়ায়ও হাসবে। প্রলাপ বকছেন মুখ্যমন্ত্রী, মিথ্যা কথা বলছেন।" পুরোন স্মৃতি টেনে এনে তিনি বলেন, "২০০৬ সালে দেশি বিদেশি শক্তির সাহায্যে রামধনু জোট তৈরি করেছিলেন তিনি। বামপন্থীদের তৈরি করা রাজ্যে শিল্প ও কর্মসংস্থানের মম্ভাবনাকে ধ্বংস করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।" 

মমতা বন্দ্যোপাধ্যায়েকে তীব্র কটাক্ষ করলেন অপর  এক বাম নেতা  সুজন চক্রবর্তী। তিনি বললেন, সকাল দুপুর সন্ধ্যা মিথ্যা কথা বলে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই সময় সিঙ্গুরে টাটা প্রকল্পের বিরোধীতায় তাহলে যে ধরনায় বসেছিল তার নাম  মমতা বন্দ্যোপাধ্যায় নয়, বুদ্ধদেব ভট্টাচার্য। দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে অবরোধ করেছিল বামেরা। টাটা যে বলেছিল মমতা বন্দ্যোপাধ্যায় মাথায় ট্রিগার টিপেছিলেন তা অত্যন্ত ভুল। টাটাকে শাস্তি দেওয়ার ব্যবস্থা করা হোক।" তিনি আরও সংযোজন করেন, "মুখ্যমন্ত্রীর উন্নয়নের জোয়ারে রাজ্যবাসী পাগল হয়ে গিয়েছে। এত চাকরি পাচ্ছে যে কাউকে চাকরির খোঁজে ভিন রাজ্যে যেতে হচ্ছে না।" মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গের সর্বনাশ করেছেন বলেও উল্লেখ করেন তিনি। 
 

আরও পড়ুন - 

এবার ইডির জালে মানিক ভট্টাচার্য, রাতভর জেরার পর গ্রেফতার প্রাথমিকের প্রাক্তন সভাপতি

বালাসাহেব ঠাকরের প্রকৃত উত্তরাধিকারী কে? উত্তর না মেলায় দুই গোষ্ঠীকেই অন্তবর্তী চিহ্ন আর নাম কমিশনের

জঙ্গিদের গুলিতে গুরুতর আহত 'জুম', জানুন ভারতীয় সেনা বাহিনীর সারমের লড়াইয়ের কথা

Share this article
click me!