Cyclone Yaas: নন্দীগ্রামে থাকছেন শুভেন্দু, বললেন আমফানের অভিজ্ঞতাই কাজে লাগবে

  • নন্দীগ্রামে রয়েছেন শুভেন্দু 
  • তদারকি করছেন উদ্ধার ও ত্রাণ কাজ 
  • দুর্যোগ মোকাবিলায় স্থানীয়দের পাশে থাকবেন 
  • স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন প্রশানের থাকার অভিজ্ঞাই সম্পদ 

Asianet News Bangla | Published : May 25, 2021 1:06 PM IST / Updated: May 25 2021, 07:11 PM IST

পরিস্থিতি সম্পূর্ণ বদলে গেছে। রাজ্যের মন্ত্রী থেকে এখন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে তিনি  নন্দীগ্রামের বিধায়কও। এই অবস্থায় দাঁড়িয়ে প্রশাসনের বাইরে থেকেই নন্দীগ্রামের মানুষদের পাশে দাড়ানর বার্তা দিয়েছেন। ঘূর্ণঝড় যশ (Cyclone Yaas) মোকাবিলায় নন্দীগ্রামের মাটিতে থেকেই স্থানীয় বাসিন্দাদের কাজ করে যাচ্ছেন ভূমিপুত্র শুভেন্দু অধিকারী। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন ভারতীয় জনতা পার্টি ও তিনি নন্দীগ্রামের মানুষের পাশে রয়েছেন। 

শুভেন্দু অধিকারী বলেছেন এর আগে ফণী ও আমফানে নন্দীগ্রামের মানুষ ব্যপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। জল বিদ্যুৎ কিছুই ছিল না। নষ্ট হয়েছিল প্রচুর বাড়ি। এবার তিনি স্থানীয় বাসিন্দাদের পাশে রয়েছেন। আগে তিনি মন্ত্রী ছিলেন। সরকার ও প্রশাসনকে সঙ্গে নিয়ে তিনি কাজ করছেন। এবার তা সম্ভব না হলেও তিনি নিজের ও দলের সাধ্য মতই নন্দীগ্রামের মানুযের জন্য কাজ করছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন সরকারি ও আবহাওয়া দফতের নির্দেশিকা মেনে চলতে হবে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায়। তিনি বলেছেন আমফান, বুলবুল, ফণী- প্রশাসনে থাকার সময় এজাতীয় প্রাকৃতিক দুর্যোগ তিনি খুব সামনে থেকে দেখেছেন। তাই সেই পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়েই দুর্যোগের মধ্যে নন্দীগ্রামের বাসিন্দাদের জন্য কাজ করে যাবেন। 


সরকার সাইক্লোন সেন্টার খুলেছে। সেখানে স্থানীয়দের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি বিজেপির পক্ষ থেকেই বেশ কয়েকটি বিপর্যয় মোকাবিলা সেন্টার খোলা হয়েছে। সেখানেও স্থানীয় বাসিন্দাদের নিয়ে যাওয়া হচ্ছে। দলের কর্মীদের পাশাপাশি স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় কাজ করছে। যেসব পঞ্চায়েত সদস্য তাঁর অনুযাগী তাঁরাও কাজ তাঁর সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে। শুভেন্দু জানিয়েছেন সরকারি প্রশাসনকে পুরোপুরি সহযোগিতা করবেন তিনি। যেসব জায়গায় ফাঁক ফোকর থেকে যাবে সেখানেই তিনি একক প্রচেষ্টায় কাজ চালিয়ে যাবেন।  তিনি জানিয়েছেন 'আপনাদের শুভেন্দু আমপানের সঙ্গেই রয়েছে।'

Share this article
click me!