WB Covid Update : এক ধাক্কায় ১০ হাজেরের নীচে নামল দৈনিক সংক্রমণ, তবে পজেটিভিটি রেটে রয়েছে চিন্তা

১৭ জানুয়ারি সোমবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৯ হাজার ৩৮৫জন। পাশাপাশি  ৩৩জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আর এই মুহূর্তে রাজ্যে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ২৬ শতাংশে।

Jaydeep Das | Published : Jan 17, 2022 2:40 PM IST

সপ্তাহের শুরুতেই বড় স্বস্তি রাজ্যের। ১৭ জানুয়ারি সোমবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন (Health Department Bulletin) অনুযায়ী, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত (Daily corona infection West Bengal) ৯ হাজার ৩৮৫জন। পাশাপাশি ৩৩জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আর এই মুহূর্তে রাজ্যে করোনার পজিটিভিটি রেট (Coronavirus positivity rate) ২৬ শতাংশ। এদিকে তার আগের দিনের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবলে পড়েছিলেন ১৪ হাজার ৯৩৮ জন। তৃতীয় ঢেউয়ে রাজ্যে একদিনে মৃত্যু হয় ৩৬ জনের। কিন্তু এবার আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা কমে যাওয়ায় স্বস্তি ফিরেছে রাজ্যের স্বাস্থ্য মহলে।

এদিকে এদিনের বুলেটিনে দেখা যাচ্ছে এই মুহূর্তে রাজ্যে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়ে রয়েছে ২৬ শতাংশ। সেখানেই খানিকটা চিন্তার মেঘ দেখছেন বিশেষজ্ঞরা। তবে গতকালের থেকে বেশ কিছুটা কমে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা টেস্ট হয়েছে ৩৫ হাজার ৫১৫ জনের। এদিকে স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান বলছে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৭ হাজার ৮৪ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০১২১। পাশাপাশি এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ১ লক্ষ ৫৮ হাজার ৬২৩ জন। এদিন ১৬৮২ জন কমল সক্রিয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ১১০৩৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা মুক্ত হলেন ১৭ লক্ষ ২৮ হাজার ৩৪০ জন। অন্যদিকে রাজ্যে সুস্থতার হার দাঁড়িয়েছে ৯০.৬৩ শতাংশ। তবে দৈনিক মৃত্যুর নিরিখে গোটা রাজ্যের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে উঃ ২৪ পরগনাউঃ ২৪ পরগনায় একদিনে করোনায় ১১জনের মৃত্যু। উঃ ২৪ পরগনায় একদিনে করোনায় ১ হাজার ৮৬৩জন সংক্রমিত হয়েছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- কেষ্ট পেল কোটি টাকার লটারি, রাজ্য জোড়া জল্পনার মাঝে মুখে কুলুপ অনুব্রতর

পাশাপাশি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। কলকাতায় একদিনে করোনায় ৭জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি কলকাতায় একদিনে ১ হাজার ৮৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। সেই দিক দিয়ে দেখলে এদিনও সংক্রমণে রাজ্যের মধ্যে শীর্ষ তালিকাতেই রয়েছে কলকাতা। অন্যদিকে হাওড়ায় একদিনে ৪৭৯জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জনা যাচ্ছে। পাশাপাশি সারাদিনে ৫জনের মৃত্যু হয়েছে। তবে উল্লেখযোগ্যভাবে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষাও অনেকটাই কম হয়েছে। রাজ্যে দৈনিক করোনা টেস্ট ১৮ হাজারেরও বেশি কমেছে বলে দেখা যাচ্ছে। আর তা নিয়েও বেড়েছে উদ্বেগ। তবে সংক্রমণের পারা কমায় স্বস্তি যে নাগরিক মহলও ফিরেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

 

Share this article
click me!