Death in Purulia: বটগাছের পাশে পড়ে রয়েছে অশীতিপর বৃদ্ধের মৃতদেহ, শৈত্যপ্রবাহের জেরে মৃত্যু, অনুমান পুলিশের

পুরুলিয়ার ঝালদা হাটতলা থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার ঘিরে ছড়িয়েছে চাঞ্চল্য। সন্দেহ করা হচ্ছে অতিরিক্ত ঠান্ডার ফলেই ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে।

Jaydeep Das | Published : Dec 23, 2021 12:46 PM IST

 

পুরুলিয়ার(Purulia) ঝালদা শহর(Jhalda Town) লাগোয়া ঝালদা হাট তলার একটি বট গাছের তলায় আশ্রয় নেওয়া এক বৃদ্ধের মৃতদেহ উদ্ধার ঘিরে ছড়িয়েছে চাঞ্চল্য। পুলিশ সূত্রে জানা যায় পুরুলিয়ার ঝালদা থানার পাট ঝালদা গ্রামের কার্তিক কর্মকার(৫৫)কয়েকদিন ধরে ঝালদা হাটতলার একটি বট গাছের নিচে আশ্রয় নিয়েছিলেন। আজ তার মৃতদেহ দেখতে পান পথচলতি মানুষেরা। প্রত্যক্ষদর্শীরা জানান ওই বৃদ্ধ প্রথমে অচেতন অবস্থায় পড়েছিলেন। বারবার ডাকা হলেও কোনও সাড়া শব্দ পাওয়া যানি। এরপরই খবর দেওয়া হয় ঝালদা থানায়। খবর পেয়ে ঝালদা থানার পুলিশ(Police) ছুটে আসে ঘটনাস্থলে। এরপরই দেখা যায় আদপে মারাই গিয়েছেই ওই বৃদ্ধ। ইতিমধ্যেই দেহটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে ময়না তদন্তের জন্য।

গত কয়েকদিন থেকে ৬-৭ ডিগ্রি থেকে ৮এর ঘরেই রয়েছে পুরুলিয়ার তাপমাত্রা। সকাল থেকে কনকনে ঠান্ডা সাথে ঝড়ো হাওয়ায় নাস্তানাবুদ জেলাবাসী। এরইমধ্যে পুরুলিয়ার ঝালদা শহরের(Jhalda town of Purulia) হাট তলার বৃদ্ধের মৃত্যুদেহ উদ্ধার ঘিরে ছড়িয়েছে চাঞ্চল্য। এলাকার বাসিন্দাদের মধ্যে বড় অংশেরও প্রাথমিক অনুমান প্রচণ্ড ঠান্ডার কারণেই সম্ভবত ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে। প্রসঙ্গত কয়েকদিন থেকেই রাজ্যের অন্যান্য অংশের পাশাপাসি পুরুলিয়াতেও চলছে শৈত্য প্রবাহ। যার জেরে জেলার তাপমাত্রাতেও অনেকটা পারাপতন দেখতে পাওয়া যায়। এমনকি সম্প্রতি প্রায় চার ডিগ্রীর ঘরে পৌছায় তাপমাত্রাl  এই অবস্থায় ওই বৃদ্ধ খোলা আকাশের নিচে রাত কাটানোর জন্যই সম্ভবত অসুস্থ হয়ে পড়েন বলে অনুমান অনেকের। অতিরিক্ত শীতের কেড়েছে তার প্রাণ এমনটাই মত পুলিশেরও। যদিও ওই বৃদ্ধর ঠিক কী কারনে মৃত্যু হয়েছে তা ময়না তদন্তের পরেই সুস্পষ্ট ভাবে জানা যাবে

আরও পড়ুন-বড়দিনে শীতঘুমে শীত, পশ্চিমী ঝঞ্ঝার কারণে কমবে ঠাণ্ডার কামড়, বলছে হাওয়া অফিস

এদিকে গত কয়েকদিন ধরে রাজ্যে তীব্র ঠাণ্ডার দাপট দেখা গেলেও পশ্চিমী ঝঞ্ঝার কারণে তা খানিকটা কমতে শুরু করেছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস বলছে শীতের আমেজ নষ্ট করতে চলেছে পশ্চিমী ঝঞ্ঝা। আবহাওয়া দফতর জানাচ্ছে, সামনের বড়দিনে হাড়কাপানো ঠান্ডা নাও পড়তে পারে। বর্তমানে রাজ্যের পশ্চিমাঞ্চল এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা মোটের উপর ১০-১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করছে। উত্তরবঙ্গে কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে আছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। এদিকে বৃহষ্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২.৫ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছিল। যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৯১ শতাংশের কাছাকাছি।

Share this article
click me!