'খুবই দুঃখজনক ঘটনা', একই পরিবারের ৫ জন আগুন লাগিয়ে আত্মহত্যার ঘটনায় হেমতাবাদে জেলাশাসক

  •  লকডাউন নেই কাজকর্ম, সংসারের অনটন 
  • স্ত্রী-৩ কন্যাকে আগুনে পুড়িয়ে আত্মঘাতী স্বামী
  • অভাবে একই পরিবারের  ৫ জনের আত্মহত্য়া  
  • খবর পেয়ে ঘটনাস্থলে এসেছেন জেলাশাসক

Asianet News Bangla | Published : May 15, 2021 10:41 AM IST


একই পরিবারের ৫ জনের আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখতে বিডিওর পর এবার পরিদর্শনে এলেন উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা।  জেলাশাসক অরবিন্দ কুমার মীনার পাশাপাশি ঘটনাস্থলে আসেন হেমতাবাদের বিধায়ক সত্যজিৎ বর্মন এবং করনদিঘীর বিধায়ক গৌতম পাল  সহ অন্যান্য সরকারি আধিকারিকেরা। 

আরও পড়ুন, '৫ টাকায়' নয়, মাত্র ১ টাকায় পেটপুরে পঞ্চ ব্যঞ্জন খাওয়ার ব্যবস্থা এই এলাকায়  


মৃত রাম ভৌমিকের পুরো পরিবারসহ আগুনে পুড়ে রহস্যজনক মৃত্যুর ঘটনা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানালেন জেলাশাসক। তবে ঠিক কি কারনে আগুন লাগিয়ে সপরিবারে আত্মহত্যার ঘটনা ঘটালো তা খতিয়ে দেখা হচ্ছে।    তবে এই পরিস্থিতিতে সরকারের যা করনীয় তা উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী করা হবে বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য,উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ থানার বিষ্ণুপুর গ্রামপঞ্চায়েতের ভরতপুর এলাকার কৃষ্ণমত মাল্ডোয়া গ্রামে একই পরিবারের পাঁচজনের অগ্নিকাণ্ডে মৃত্যু ঘটে। 

আরও পড়ুন, ৩০ মে অবধি কার্যত লকডাউন রাজ্যে, বন্ধ অফিস-যান চলাচল, শুধু জরুরী পরিষেবায় ছাড় 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পরিবারের কর্তা রাম ভৌমিক নিজে এবং তাঁর স্ত্রী শঙ্করী ভৌমিক,  তিন কন্যা সন্তান রানী, পরনা ও সরস্বতী ভৌমিককে ঘরবন্ধ ঘুমন্ত অবস্থায় কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেন। রাম ভৌমিক সহ পাঁচজনেরই মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। স্থানীয় বাসিন্দা থেকে আত্মীয়দের  অনুমান সামান্য কৃষিকাজের সাথে যুক্ত পেশায় ভুটভুটি চালক রাম ভৌমিক আর্থিক অনটন ও অভাবের কারনেই এই ধরনের ঘটনা ঘটিয়েছে। ঘটনাস্থলে ছুটে আসেন হেমতাবাদের বিডিও লক্ষীকান্ত রায় সহ সরকারি আধিকারিকেরা। 

আরও দেখুন, Live Covid 19- করোনায় কার্যত লকডাউন রাজ্যে, কোভিডে প্রয়াত মুখ্যমন্ত্রীর ভাই, নন্দীগ্রাম পরিদর্শনে রাজ্যপাল  

এরপর বেলা ২ টা নাগাদ ঘটনাস্থল পরিদর্শনে আসেন উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা এবং হেমতাবাদ বিধানসভা কেন্দ্রের  বিধায়ক সত্যজিৎ বর্মন এবং করনদিঘীর বিধায়ক গৌতম পাল।  জেলাশাসক অরবিন্দ কুমার মীনা  জানিয়েছেন, খুবই মর্মান্তিক ও দুঃখজনক ঘটনা। কি কারনে এই ধরনের ঘটনা ঘটল তার তদন্ত শুরু করা হয়েছে। সমস্ত বিষয়টিই তদন্ত সাপেক্ষ।  তবে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রীর বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা দেওয়া হয়েছে। তবুও এই ধরনের ঘটনা কেন ঘটল তা আমরা পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা। 

Share this article
click me!