রাতের অন্ধকারে মাদক পাচার, দুষ্কৃতীদের গুলি করতে বিএসএফের ফায়ারিংয়ে আহত দুই স্থানীয়

  • রাতের অন্ধকারে মাদক পাচার
  • দুষ্কৃতীদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে বিএসএফ
  • গুলি লাগে দুই স্থানীয় যুবকের
  • হামলা চালানো হয় বিএসএফের ওপরেও

Parna Sengupta | Published : Jun 24, 2021 10:14 AM IST

রাতের অন্ধকারে উত্তপ্ত মালদার শোভাপুর সীমান্ত। মাদক পাচার রুখতে তৎপর বিএসএফ। বুধবার রাত সাড়ে বারোটা নাগাদ সীমান্ত দিয়ে ফেনসিডিল পাচার রুখতে গুলি চালাতে হল বর্ডার সিকিওরিটি ফোর্সকে। তবে সূত্রের খবর, পাচারকারীদের গায়ে নয়, গুলি গিয়ে লাগে দুই স্থানীয় যুবকের।  

আহত দুজনকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্রের খবর রাত সাড়ে বারোটা নাগাদ সীমান্ত দিয়ে ফেনসিডিল পাচার করা হচ্ছিলো। সেই সময় বাধা দেয় বিএসএফ। বিএসএফের অভিযোগ বাধা দিলে কর্তব্যরত জওয়ানদের উপর হামলা চালায় চোরাকারবারীরা। 

সীমান্ত দিয়ে চোরাচালান করার সময় দুষ্কৃতীদের উদ্দেশ্যে বিএসএফ গুলি চালালে স্থানীয় গ্রামের দুই যুবকের গুলি লাগে। গুলিবিদ্ধ হন এলাকার দুই যুবক। তাদের নাম টুটুল শেখ (২৫), বাইরুল শেখ (২২)। তাঁদের মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত দুই যুবকের বাবা মুজাফফর শেখ জানান আমার দুই ছেলে বাড়িতে ঘুমিয়ে ছিল। ছাদে বিএসএফের গুলির আওয়াজ পায়। বিএসএফ দুষ্কৃতীদের ধরতে গেলে গুলি চালায় এবং সেগুলি তাদের না লেগে আমাদের দুই ছেলের লেগে যায়।

এদিকে বিএসএফ সূত্রে জানা যায় শোভাপুর সীমান্ত দিয়ে ফেনসিডিল পাচার করা হচ্ছিলো। সেই সময় বাধা দেয় বিএসএফ। বিএসএফের অভিযোগ বাধা দিলে কর্তব্যরত জওয়ানদের উপর হামলা চালায় চোরাকারবারীরা। পাল্টা গুলি চালায় বিএসএফ। দুই রাউন্ড গুলি চালানো হয়েছে বলে বিএসএফের দাবি। কেউ গুলিবিদ্ধ হয়েছেন কিনা জানা নেই দাবি বিএসএফ কর্তৃপক্ষের।

এদিকে, বুধবারও বিএসএফের হাতে ধরা পড়ে মাদক পাচারের অন্যতম পান্ডা। গোপন সূত্রে খবর পেয়ে তড়িঘড়ি মুর্শিদাবাদের বিদুপুর চর এলাকা ঘিরে ফেলে বিএসএফ। অন্ধকারের মধ্যেই ওই পাচারকারীদের ধাওয়া করে ছুটতে শুরু করে বিএসএফের জওয়ানরা। পাটের ক্ষেতে আড়ালে কয়েকজন অন্ধকারের মধ্যে হারিয়ে গেলেও, এক পান্ডাকে বমাল হাতেনাতে ধরে ফেলে মুর্শিদাবাদের ১৪১ নম্বর ব্যাটালিয়নের কয়েকজন সীমান্তরক্ষী বাহিনী।

টানা তল্লাশি চালিয়ে ৫৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। প্রাথমিক জেরায় পাচারকারী জানায় তার নাম কামাল শেখ। শুরু হয়েছে তাকে ক্যাম্পে বসিয়ে ম্যারাথন জেরা। ঘটনায় সীমান্তে মাদক নেটওয়ার্ক বিস্তারের কাজে জড়িত বাকিদের নাম জানার চেষ্টা চলছে। যদিও তদন্তের স্বার্থে এখনই জেরায় মেলা বাকিদের নাম নিয়ে কিছু বলতে চাননি বিএসএফ কর্তারা।

Share this article
click me!