Train Cancel: একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল, ঘোরানো হল কয়েকটির যাত্রাপথও

চলতি সপ্তাহের ১৫ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ। যার জেরে বেজায় সমস্যায় পড়তে হবে বহু যাত্রীকে। 

Web Desk - ANB | Published : Jan 15, 2022 2:29 PM IST / Updated: Jan 15 2022, 08:26 PM IST

শীতের (Winter Season) এই মরশুমে ঘুরতে যান অনেকেই। আর তার জন্য অনেক দিন আগেই টিকিও (Ticket) কেটে ফেলেছেন। কিন্তু, এবার তাঁদের জন্য দুঃখের খবর। কারণ নর্দান রেলওয়ের আলমনগর স্টেশনে রেল লাইনের দেখাশোনার জন্য জরুরি ভিত্তিতে কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল ঘোষণা করেছে পূর্ব রেল (Eastern Railway ) কর্তৃপক্ষ। চলতি সপ্তাহের ১৫ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল (Train Cancel) করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ। যার জেরে বেজায় সমস্যায় পড়তে হবে বহু যাত্রীকে (Passenger)। কিন্তু, রেল লাইনের দেখাশোনার কথা মাথায় রেখেই রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে, তা হল...

চলতি সপ্তাহের ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত বাতিল থাকবে এই ট্রেন।

১৭ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত এই ট্রেনটিকে বাতিল ঘোষণা করল পূর্ব রেল।

আগামী সপ্তাহের ১৯ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত এই ট্রেন বাতিল ঘোষণা করেছে পূর্ব রেল।

আগামী সপ্তাহের ২১ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত এই ট্রেন বাতিল ঘোষণা করা হয়েছে পূর্ব রেলের তরফে।

আরও পড়ুন- আপাতত ঘ্যানঘ্যানে বৃষ্টি থেকে মুক্তি, রবিবার থেকে পরিষ্কার হবে আকাশ

বাতিলের পাশাপাশি বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়ার কথাও জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। এদের মধ্যে অন্যতম হল...

২২ জানুয়ারি দিল্লি-কানপুর সেন্ট্রাল-লখনউ পথে যাত্রা করবে। তার পূর্ববর্তী যাত্রাপথ ছিল অমৃতসর-দিল্লি-মোরাদাবাদ-লখনউ। কিন্তু, তা পরিবর্তন করা হয়েছে।

২২ জানুয়ারি দিল্লি-কানপুর সেন্ট্রাল-লখনউ পথে যাত্রা করবে এই ট্রেন। তার পূর্ববর্তী যাত্রাপথ ছিল অমৃতসর-দিল্লি-মোরাদাবাদ-লখনউ। যদিও তা পরিবর্তন করা হয়েছে পূর্ব রেলের তরফে।

আরও পড়ুন- বিয়ে-মেলায় শর্ত সাপেক্ষে ছাড়, বিধি-নিষেধ বাড়ল ৩১ জানুয়ারি অবধি রাজ্যে

এছাড়া ১২৩৩২ জম্মু তাওয়াই এক্সপ্রেস ১৭ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত, ১৩১৫১ কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস ১৭ জানুয়ারি ও ১৫০৯৮ জম্মু-তাওয়াই-ভাগলপুর এক্সপ্রেসকে ১৮ জানুয়ারি সুবিধামতো যাত্রাপথে বদল করা হবে। এদিকে ট্রেন বাতিল ও যাত্রাপথের পরিবর্তন করার ফলে সমস্যায় পড়তে হবে যাত্রীদের। তার আগে থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে পূর্ব রেলের তরফে।

Share this article
click me!