পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি, লুটিয়ে পড়লেন কাউন্সিলর- দেখুন সেই মুহুর্তের ভিডিও

যেখানে গুলি চালানোর ঘটনা ঘটেছে সেখান থেকে প্রায় ২০০ মিটার দূরে পুলিশের গাড়ি ছিল। সেই জায়গায় কিভাবে গুলি চলতে পারে, উঠছে প্রশ্ন।

Parna Sengupta | Published : Mar 13, 2022 2:33 PM IST / Updated: Mar 13 2022, 08:20 PM IST

পুরুলিয়ার ঝালদা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলারকে লক্ষ্য করে গুলি। কংগ্রেস থেকে নির্বাচিত ওই কাউন্সিলারের নাম তপন কান্দু। পুলিশ সূত্রে জানা যায় ঝালদা (Jhalda municipality) বাগমুন্ডি রাস্তার ওপর গোকুল নগরের কাছে তিন বাইক আরোহী (Three bike riders) কংগ্রেস কাউন্সিলার (Congress Councilor) তপন কান্দুকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তপন কান্দু। আশঙ্কা জনক অবস্থায় তাঁকে ঝাড়খণ্ডের রাঁচির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালেই মারা যান তপন কান্দু। বিকেলে হাঁটতে বেরিয়ে গুলিবিদ্ধ হন কংগ্রেস কাউন্সিলার। 

ঘটনাস্থলে পৌঁছয় ঝালদা থানার পুলিশ। ঝালদা শহরের খুব কাছেই কংগ্রেস কাউন্সিলারকে গুলি করায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কাঁন্দু ঝালদা পৌরসভার ১২ নাম্বার ওয়ার্ড থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে জয়লাভ করেন।  তপন কান্দুকে খুব কাছ থেকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে মাথায় গুলি করা হয় বলে পুলিশ সূত্রে জানা যাচ্ছে। 

ঝালদা শহরের খুব কাছেই কংগ্রেস কাউন্সিলারকে গুলি কাণ্ডের ঘটনায় পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষের বিরুদ্ধে অভিযোগ করেন। তাঁর দাবি এই গুলি কাণ্ডে আইসির মদত রয়েছে। আইসি সঞ্জীব ঘোষের  বিরুদ্ধে এফআইআর হওয়া উচিত। যেখানে গুলি চালানোর ঘটনা ঘটেছে সেখান থেকে প্রায় ২০০ মিটার দূরে পুলিশের গাড়ি ছিল। সেই জায়গায় কিভাবে গুলি চলতে পারে, উঠছে প্রশ্ন। 

পৌরসভা নির্বাচনে এবার ঝালদা পৌরসভার ১২টি আসনের  মধ্যে কংগ্রেস ৫টি আসন দখল করে। এর মধ্যে ২ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হন কংগ্রেস প্রার্থী তপন কান্দু এবং ১২ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হন তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু।

ঝালদা পৌরসভার স্বামী-স্ত্রীর জয়ে ঝালদায় অনেকটায় অক্সিজেন পেয়েছে কংগ্রেস। অন্যদিকে শাসক দল তৃণমূল কংগ্রেস এককভাবে ৫টি আসন দখল করে। এক জন নির্দল প্রার্থী   জয়লাভ করে তৃণমূল কংগ্রেসে যোগদান করার পর শাসকদলের আসন বেড়ে দাঁড়ায় ৬টিতে। অন্যদিকে তৃণমূল থেকে টিকিট না পেয়ে ঝালদা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে জয়ী হন সোমনাথ কর্মকার। 

তিনি এখনও শাসক দল তৃণমূল কংগ্রেস বা কংগ্রেস কোথায় যোগদান করেননি। স্বাভাবিকভাবে ঝালদা পৌরসভার একক ভাবে কোনও দলের বোর্ড গঠন প্রক্রিয়া ঝুলন্ত অবস্থায় রয়েছে। সন্দেহ করা হচ্ছে কংগ্রেস কাউন্সিলারকে গুলি কাণ্ডে এই বোর্ড গঠনের যোগ থাকতে পারে। যদিও এই গুলি কাণ্ডে জেলার কোন কংগ্রেস নেতৃত্বের পক্ষ থেকে এখনো কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Share this article
click me!