পাচারের আগেই বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার ৫৭ লাখ টাকার সোনার বিস্কুট

হিলির হাঁড়িপুকুরে অভিযান চালায় বিএসএফের ৬১ ব্যাটেলিয়নের জওয়ানরা। খবর পেয়ে এলাকায় তল্লাশি চালিয়ে একটি মোটরবাইক আটক করে বিএসএফ।

Parna Sengupta | Published : Feb 6, 2022 5:30 PM IST / Updated: Feb 06 2022, 11:41 PM IST

বড় সাফল্য বিএসএফের (BSF)। রবিবার দুপুরে (Sunday Evening) গোপন সূত্রে খবর পেয়ে বিএসএফের ৬১ নম্বর ব্যাটেলিয়ন জওয়ানরা দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলার হিলি থানার অন্তর্গত হাঁড়িপুকুর সীমান্ত থেকে ১০টি সোনার বিস্কুট (Gold biscuits worth 56 lakh) উদ্ধার করে। এছাড়াও একটি মোটর বাইক বাজেয়াপ্ত করেছে বিএসএফ। উদ্ধার হওয়া সোনার ওজন ১ কেজি ১৬৫.৪০ গ্রাম। উদ্ধার হওয়া সোনার বাজার মূল্য ৫৭ লাখ ৮০ হাজার ৩৮৪ টাকা। পাচারের আগে সোনার বিস্কুট উদ্ধার হলেও ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করতে পারেনি বিএসএফ। 

এই সোনা পাচারের সঙ্গে কে বা কারা যুক্ত রয়েছে তা খতিয়ে দেখছে বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। বিএসএফ জানিয়েছে, গোপন সূত্র মারফত খবর পেয়ে ভারত বাংলাদেশ সীমান্তের হিলির হাঁড়িপুকুরে অভিযান চালায় বিএসএফের ৬১ ব্যাটেলিয়নের জওয়ানরা। খবর পেয়ে এলাকায় তল্লাশি চালিয়ে একটি মোটরবাইক আটক করে বিএসএফ। এদিকে বিএসএফ অভিযান চালাতেই মোটরবাইকের মালিক ঘটনাস্থল থেকে চম্পট দেয়। 

ঘটনার তল্লাশিতে মোটরবাইকের ব্যাটারির ভেতর থেকে ১০টি সোনার বিস্কুট উদ্ধার হয়। উদ্ধার হওয়া ১০টি সোনার বিস্কুটের ওজন ১ কেজি ১৬৫.৪০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৫৮ লক্ষ টাকা। ঘটনায় উদ্ধার হওয়া সোনা ও একটি মোটরবাইক বাজেয়াপ্ত করেছে বিএসএফের তদন্তকারী আধিকারিকেরা। 

এবিষয়ে বিএসএফের উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, খবরের সূত্র ধরেই অভিযান চালানো হয়। তল্লাশিতে মোটরবাইক উদ্ধার ও মোটরবাইক চালক চম্পট দেয়। তদন্তে ব্যাটারি থেকে সোনার বিস্কুট উদ্ধার হয়। মোটরবাইক ও সোনা বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি মোটরবাইকের মালিক জিন্নাত আলী মন্ডলের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে। কেন্দ্রীয় ডিআরআই বিভাগের হাতে বাজেয়াপ্ত করা সোনা, মোটরবাইক হস্তান্তর করা হবে। পুরো ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত হবে ও মামলা করা হবে।

Share this article
click me!