"রাজ্যপাল দুর্নীতিগ্রস্ত, হাওয়ালা জৈন মামলার চার্জশিটে নাম ছিল", বিস্ফোরক মুখ্যমন্ত্রী

  • জিটিএতে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলেছেন রাজ্যপাল
  • রাজ্যপালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুললেন মমতা
  • রাজ্যপাল দুর্নীতিগ্রস্ত, বললেন মুখ্যমন্ত্রী
  • রাজ্যপালের অপসারণ চেয়ে ৩টি চিঠি লিখেছেন তিনি

Asianet News Bangla | Published : Jun 28, 2021 12:38 PM IST

উত্তরবঙ্গ সফর শেষে বিস্ফোরক মন্তব্য করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। জিটিএতে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলেছেন তিনি। আর বিকেলে নবান্নের সাংবাদিক বৈঠকে রাজ্যপালকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালের বিরুদ্ধে সরাসরি দুর্নীতির অভিযোগ তুলেছেন তিনি। 

আরও পড়ুন- আরও ১৫ দিন বাড়ল লকডাউনের বিধিনিষেধ, নবান্নে ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

জিটিএ প্রসঙ্গে আজ রাজ্যপাল বলেন, "‌কোটি কোটি টাকার দুর্নীতি চলছে জিটিএতে। গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন আসলে এখন দুর্নীতির আখড়া হয়ে উঠেছে। জিটিএতে দীর্ঘদিন ধরে কোনও অডিট হয়নি। আমি  সিএজি-কে দিয়ে অডিট করাব। জিটিএতে স্বচ্ছতা ফিরিয়ে আনতে হবে। আর যে লক্ষ্যমাত্রা নিয়ে জিটিএ গঠন করা হয়েছিল, তার কিছুই হয়নি। কোনও লক্ষ্যই পূরণ হয়নি। জিটিএ তৈরি হলেও পাহাড়ের মানুষের কোনও উন্নয়ন হয়নি। উন্নয়নের বদলে বছরের পর বছর ধরে জিটিএতে দুর্নীতি হয়েছে।"

আরও পড়ুন- 'এরা টেরোরিস্টদের থেকেও ভয়ঙ্কর', দেবাঞ্জন প্রসঙ্গে বিস্ফোরক মমতা

এরপরই পাল্টা রাজ্যপালের উত্তরবঙ্গ সফর নিয়ে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। নবান্নের সাংবাদিক বৈঠকে রাজ্যপালের প্রসঙ্গ উঠতেই তিনি বলেন, "রাজ্যপাল এখন কেন উত্তরবঙ্গে গেলেন? আমি এরকম রাজ্যপাল আগে কখনও দেখিনি। রাজ্যপালের অপসারণ চেয়ে ৩টি চিঠি লিখেছি। ওঁর মতো দুর্নীতিগ্রস্ত রাজ্যপালকে কেন্দ্র কেন সরাচ্ছে না? জিটিএ নিয়ে তদন্তের আগে রাজ্যপালের সফরের তদন্ত হওয়া উচিত। কাদের নিয়ে গেছে,কত টাকা খরচ হয়েছে, সব তদন্ত হওয়া উচিত। দার্জিলিঙের উপর এত রাগ কেন? যা ইচ্ছে তাই করবেন, মেনে নেব না। উত্তরবঙ্গকে অশান্ত করতে জেনে বুঝে দার্জিলিঙে গেছেন রাজ্যপাল। শুধু বিজেপির প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছেন। উত্তরবঙ্গকে ভাগের চক্রান্ত চলছে, এক্তিয়ার বহির্ভূত কাজ করছেন রাজ্যপাল"

আরও পড়ুন- হামলা বিজেপি কর্মীর ওপর, দিনে দুপুরে সামনে থেকে গুলি , উত্তাল ভাটপাড়া

এরপর রাজ্যপালকে দুর্নীতিগ্রস্ত বলে আক্রমণ করে মমতা। বলেন, "জৈন হাওয়ালা মামলায় কে যুক্ত ছিলেন, চার্জশিটে নাম ছিল কিনা প্রকাশ করুন। যেভাবে টাকা-কমিশনকে কাজে লাগিয়ে ভোট, সবাই জানে। অফিসার, পর্যবেক্ষকদের বদলে রাজনৈতিক কমিশন ভোট করিয়েছে। ভুয়ো খবর ছড়িয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচারের চেষ্টা চলছে।"

 

 

পাল্টা মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। বলেন, "জিটিএ নিয়ে যে গুরুতর অভিযোগ উঠেছে, তার জবাব দিন। দুর্নীতি হলে কারা জড়িত, তার কেন তদন্ত হচ্ছে না? রাজ্যপালের সফরের খরচ তদন্তসাপেক্ষ হলে, জিটিএ-তেও দুর্নীতি হয়েছে। জিটিএ-র অভিযোগের উত্তর দিন। জৈন হাওয়ালা মামলায় নাম জড়িয়ে একটা অন্যায়কে আড়াল করা যায় না। রাজ্যপাল যে অভিযোগ করেছেন, তা রাজ্যবাসীর অভিযোগ। রাজ্যপাল দুর্নীতিগ্রস্ত কিনা, তার জবাব রাজ্যপাল দেবেন।"

Share this article
click me!