রোমা ঝাওয়ারকাণ্ডে ১৬ বছর পর সাজা ঘোষণা, যাবজ্জীবন কারাদণ্ড গুঞ্জন সহ ৪ জনের

গুঞ্জন ঘোষ ছাড়াও এই মামলায় দোষীদের নাম হল গুড্ডু যাদব, মুন্না সিং, মুকেশ সিং। সঙ্গী অরবিন্দ প্রসাদকে খুন করার সঙ্গে যুক্ত ছিল এই চারজনই। 

Asianet News Bangla | Published : Sep 13, 2021 4:50 PM IST

রোমা ঝাওয়ার অপহরণে মুক্তিপণের ভাগ নিয়ে নিজের সঙ্গীকে খুন করেছিল গুঞ্জন ঘোষ  সহ চারজন। এই ঘটনায় বৃহস্পতিবার অভিযুক্তদের দোষীসাব্যস্ত করেছিল আলিপুর আদালত। সোমবার সাজা ঘোষণা করা হল। দোষীদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ঘটনার ১৬ বছর পর অবশেষে দোষীদের সাজা ঘোষণা করা হল।

গুঞ্জন ঘোষ ছাড়াও এই মামলায় দোষীদের নাম হল গুড্ডু যাদব, মুন্না সিং, মুকেশ সিং। সঙ্গী অরবিন্দ প্রসাদকে খুন করার সঙ্গে যুক্ত ছিল এই চারজনই। ৩০২ ধারায় চারজনকেই যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- নিম্নচাপের জেরে উত্তাল সমুদ্র, স্নান বন্ধ রেখে দিঘায় জারি সতর্কতা

২০০৫ সালে রোমা ঝাওয়ার নামে সল্টলেকের ব্যবসায়ী পরিবারের এক যুবতীকে অপহরণ করেছিল গুঞ্জন ও তার সঙ্গীরা। রোমা তখন কলেজ ছাত্রী ছিলেন। রাস্তা থেকে তাঁকে অপহরণ করে নিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা। রোমার পরিবারের কাছে ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছিল তারা। সেই টাকা তাদের নিজেদের মধ্যে ভাগ করে নেওয়ার কথা ছিল। কিন্তু, টাকার ভাগাভাগি নিয়েই অরবিন্দর সঙ্গে গুঞ্জনদের বচসা শুরু হয়। তখনই গুলি করে খুন করা হয়েছিল অরবিন্দকে। 

আরও পড়ুন- কিডনির সমস্যায় জর্জরিত মালদহের এক পরিযায়ী শ্রমিক, তৃণমূল নেতার সহায়তায় মিলল স্বাস্থ্য সাথী কার্ড

এই ঘটনায় সবার প্রথমে গ্রেফতার করা হয়েছিল গুঞ্জনকে। তাকে জেরা করে বাকিদের কথা জানতে পেরেছিল পুলিশ। জানতে পারে তারা চারজন মিলে এই ঘটনা ঘটিয়েছিল। তারপর প্রমাণ লোপাটের জন্য দেহ তিলজলার একটি ঝিলে ফেলে দিয়েছিল। এই ঘটনায় এফআইআর হয়েছিল তৎকালীন রাজ্য পুলিশের অধীনে থাকা তিলজলা থানায়।

আরও পড়ুন- লটারি জেতার প্রলোভনে পা দিয়ে প্রতারিত জওয়ান, গ্রেফতার অভিযুক্ত

তবে রোমা ঝাওয়ার অপহরণকাণ্ড ছাড়াও দমদমের এক ব্যবসায়ীর ছেলে মিঠুন কোলে এবং বিশ্বজিত্‍ দে নামে দু’জনের খুনের ঘটনাতেও দোষীসাব্যস্ত করা হয়েছে গুঞ্জনকে। যদিও এই ঘটনায় গুঞ্জনের আরও এক সঙ্গী পাপ্পু এখনও ফেরার। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Indian Coast Guard rescues about 500 boats from sea due to deep depression in Bay of Bengal RTB

Share this article
click me!