'খেলা হবে', মমতা বন্দ্যোপাধ্যায়ের থিমেই জমজমাট এবারের দুর্গাপুজো

মালদহের হরিশ্চন্দ্রপুরের একটি দুর্গাপূজা কমিটির এবারের থিম খেলা হবে। হরিশ্চন্দ্রপুর রামকৃষ্ণ ফ্যান ক্লাব তাদের দূর্গা পুজোর থিম ভাবনায় রেখেছে ত্রিপুরায় খেলা হবে শ্লোগানকে। 

Parna Sengupta | Published : Sep 15, 2021 12:09 PM IST

সামনে ত্রিপুরা বিধানসভা নির্বাচন (Tripura Assembly Election)। কোমর বেঁধে তৈরি হচ্ছে রাজ্য তৃণমূল কংগ্রেস (TMC)। আবার সামনে পুজো। আর এই পুজোতে (Durga Puja) মালদহের (Malda) হরিশ্চন্দ্রপুরের একটি দুর্গাপূজা কমিটির এবারের থিম (Puja Theme) খেলা হবে (Khela Hobe)। বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে খেলা হবে স্লোগানে তুমুল জনপ্রিয়তা লাভ করেছিল তৃণমূল কংগ্রেস। এই খেলা হবে স্লোগানকে সামনে রেখে তৃণমূল আবার ক্ষমতায় এসেছে। সামনে পুজো। এবারে হরিশ্চন্দ্রপুর রামকৃষ্ণ ফ্যান ক্লাব তাদের দূর্গা পুজোর থিম ভাবনায় রেখেছে ত্রিপুরায় খেলা হবে শ্লোগানকে। 

এরই সঙ্গে থাকছে নতুন চমক। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ২৫ ফুট মূর্তি থাকছে পূজা মণ্ডপে। কিছুদিন আগেই হরিশ্চন্দ্রপুরে গণেশ পূজায় মমতা বন্দ্যোপাধ্যায়ের দুর্গা প্রতিমা তৈরি করে তার কোলে গণেশকে বসিয়ে নজর কেড়েছিল স্থানীয় একটি ক্লাব। এবার দুর্গা পুজোতে এলাকার একটি ক্লাব শাসকদলের স্লোগান খেলা হবে থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি এমনকি বিশ্ববাংলা রাখা হবে দুর্গাপূজা মণ্ডপে। 

এদিন ক্লাব প্রাঙ্গণে তারা খুঁটি পূজার আয়োজন করেছিল। এবারে তাদের পুজোর বাজেট ৬ লাখ টাকা। পুজো কমিটির কর্মকর্তাদের বক্তব্য আমাদের ক্লাব তৃণমূল কর্মী-সমর্থকদের দ্বারা পরিচালিত। তাই ত্রিপুরার ভোটের আগে দলের খেলা হবে স্লোগানে আমাদের এবারের থিম। সঙ্গে থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি। 

রসগোল্লাকে ইংরেজিতে কী বলে জানেন, মজার প্রশ্নে হোঁচট খাচ্ছেন ৯৯ শতাংশ মানুষ

মৃত্যুর পরের এক ঘন্টায় দেহের সাথে কী কী হয়, না শুনলে বিশ্বাস করবেন না

তৃণমূল পরিচালিত ক্লাবের দূর্গা পুজোর থিম নিয়ে কটাক্ষের সুর চড়িয়েছে বিজেপি। দলের পক্ষ থেকে বলা হচ্ছে পশ্চিমবঙ্গ জুড়ে রক্তের খেলা, লাশের খেলা চলছে ক্রমাগত, উন্নয়নের কোন খেলায তো দেখা যাচ্ছে না। এ প্রসঙ্গে ক্লাব সম্পাদক তথা তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক বুলবুল খান জানান আমাদের ক্লাবের প্রতিটি সদস্যই তৃণমূল কর্মী সমর্থক। গত বিধানসভা নির্বাচনে আমাদের দল রাজ্যে অভাবনীয় ফল করেছে। সামনে ত্রিপুরা রাজ্যে বিধানসভা ভোট। এই দুটো আমরা ভালো রেজাল্ট করব। সামনে দূর্গা পূজা তাই আমাদের ক্লাবের পক্ষ থেকে এবারের থিম ত্রিপুরায় খেলা হবে। 

ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, বিগত ভোটে রাজ্যে খেলা হবে স্লোগানকে সামনে রেখে ভালো ফল করেছিল তৃণমূল। তাই এই শ্লোগানকে থিম করা হয়েছে। খুঁটি পূজা সম্পন্ন হল বুধবার। এদিন থেকেই পূজামণ্ডপ এবং প্রতিমা তৈরিতে প্রস্তুতি শুরু হয়েছে। পুজোর থিমের পাশাপাশি এবার প্রতিমা নির্মানে থাকবে চমক।  প্রতিবারের মতো এবারও এলাকাবাসীদের নতুন কিছু থিম উপহার দিতে পারবে বলে আশা করছে ক্লাব। 

এদিকে, কটাক্ষের সুর চড়িয়ে বিজেপির মন্ডল সভাপতি রুপেশ আগরওয়াল জানান ত্রিপুরাতে এবার বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পাবে। সেটা নিয়ে পশ্চিমবঙ্গের তৃণমূলকে চিন্তা করতে হবে না। আর খেলা হবে স্লোগান তৃণমূলের ভোটের আগে তুলেছিল তার নমুনা তো আমরা ভোটের পর দেখতেই পাচ্ছি। ভোটের রেজাল্ট বেরোনোর পর থেকেই পশ্চিমবঙ্গ জুড়ে রক্তের খেলা, লাশের খেলা চলছে ক্রমাগত। উন্নয়নের কোন খেলায় তো দেখা যাচ্ছে না। গনেশ পূজা দুর্গাপূজা নিয়ে ওরা যা শুরু করেছে আগামী নির্বাচনে মানুষ জবাব দেবে।

Share this article
click me!