শহিদ দিবসের সন্ধ্য়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এই ৩ জেলায়, প্রবল বর্ষণ এবার দক্ষিণবঙ্গেও

বুধবার শহিদ দিবসে সারাদিনই শহরের আকাশ আংশিক মেঘলা। আবহাওয়া দফতর সূত্রে খবর,  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে- যেমন পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বেশি বৃষ্টি হবে। 

Asianet News Bangla | Published : Jul 21, 2021 12:44 PM IST

বুধবার শহিদ দিবসে সারাদিনই শহরের আকাশ আংশিক মেঘলা। আবহাওয়া দফতর সূত্রে খবর,  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে- যেমন পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বেশি বৃষ্টি হবে।  ২৩ তারিখ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হবার সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, 'পশ্চিমবঙ্গে চলে শাসকের আইন, আইনের শাসন নয়', ২১-এ 'শ্রদ্ধাঞ্জলি দিবস' পালন শুভেন্দুদের


 আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার বিকেল ৫ টার থেকে ১ থেকে ২ ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি  বৃষ্টির পূর্বভাস পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগণায়। পাশপাশি, আলিপুর আবহাওয়া দফতরের  অধিকর্তা সঞ্জীব গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে কয়েকটি জায়গায় বৃষ্টি হবে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি হবে বিশেষ করে উপকূলের জেলাগুলিতে। 

আরও পড়ুন, ২১-র মঞ্চে চব্বিশে চোখ, BJP-কে দেশ ছাড়া করার হুশিয়ারী মমতার 

২১ জুলাই বুধবার  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে- যেমন পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বেশি বৃষ্টি হবে। ২৩ তারিখ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হবার সম্ভাবনা। এই কারণে ২২ ও ২৩ তারিখ দুই পরগনা পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া বৃষ্টি হবার সম্ভাবনা। ২৬ তারিখ নাগাদ দক্ষিণবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে বৃষ্টি আরও বাড়বে। সেই বৃষ্টি ২৮ তারিখ পর্যন্ত চলবে। তবে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। নিম্নচাপ তৈরি হলে যখন বেশি বৃষ্টি হবে তখন দিনের তাপমাত্রা খানিকটা কমবে।

আরও পড়ুন, Madhyamik Result 2021: মাধ্য়মিকে প্রথমদের নিয়ে ব্যঙ্গ করতে গিয়ে ট্রোলড শতরুপ ঘোষ

হাওয়া অফিস জানিয়েছে,  বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৩.১ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৬৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।   সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৬.১ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৯.০ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন  ৫৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

Share this article
click me!