Asianet News Bangla

Madhyamik Result 2021: মাধ্য়মিকে প্রথমদের নিয়ে ব্যঙ্গ করতে গিয়ে ট্রোলড শতরুপ ঘোষ


মাধ্যমিকের ফলপ্রকাশের পর ছাত্র-ছাত্রীদের কটাক্ষ করতে গিয়ে ট্রোলড বাম নেতা  শতরুপ ঘোষ। মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের ফলাফল নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ করতে গিয়ে নেটিজেনদের কাছে তীব্র আক্রমণের শিকার হলেন  শতরুপ।
 

CPIMs Shatarup Ghosh trolled due to ironic reaction on Madhyamik Result 2021 RTB
Author
Kolkata, First Published Jul 21, 2021, 12:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


মাধ্যমিকের ফলপ্রকাশের পর ছাত্র-ছাত্রীদের কটাক্ষ করতে গিয়ে ট্রোলড বাম নেতা  শতরুপ ঘোষ। মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের ফলাফল নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ করতে গিয়ে নেটিজেনদের কাছে তীব্র আক্রমণের শিকার হলেন  শতরুপ।

 

 

আরও পড়েন, Madhyamik Result 2021: ২০ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ, জানুন কখন-কোন ওয়েবসাইটে দেখা যাবে 

প্রসঙ্গত,  ২১ জুলাই মঙ্গলবার মাধ্যমিকের ফলপ্রকাশ হয়। তবে কোভিড পরিস্থিতিতে চলতিবছরে মাধ্য়মিক পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করা হয়নি। ছাত্র-ছাত্রীদের পাওয়া সর্বোচ্চ নাম্বার জানিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। সভাপতি কল্যাণময় বন্দ্য়োপাধ্যায় জানান যে, ৭০০ এর মধ্যে ৬৯৭ পেয়েছেন ৭৯ জন। তারপরেই এই ৭৯ জনকে প্রথম স্থান অধিকারিদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাঙ্গ শুরু হয়। আর সেই ব্যাঙ্গকে উসকে দিয়ে  বাম নেতা  শতরুপ ঘোষ ফেসবুকে লেখেন, 'একসঙ্গে ৭৯ জন ছায়া প্রকাশনীর মডেল।' ব্যাস এরপরেই উলটপূরাণ।

 

 

 শতরুপ ঘোষ তিনি নিজেও ছিলেন একসময়ের ছাত্র-নেতা। এসএফআই-র রাজ্য স্তরের নেতা। এহেন পরিচিতির পর মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে শতরুপের খোঁচা মোটেই ভাল চোখে নেয়নি নেটিজেনরা। পাল্টা একুশের নির্বাচনের রেজাল্টের কথা বলে বামেদের বর্তমানে কী অবস্থা, সেটা মনে করিয়ে দিয়েছেন। তাঁদের স্পষ্ট প্রশ্ন, শিক্ষিত বাম নেতা তথা প্রাক্তন ছাত্র নেতা হয়ে কীভাবে মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে এমন মন্তব্য করলেন শতরুপ। 

আরও পড়ুন, ১০০ শতাংশ পাশের হার, ৭৯ জন প্রথম স্থানে, প্রকাশ পেল মাধ্যমিক পরীক্ষার ফলাফল

 ওই ফেসবুক পোস্টের পর ট্রোলড হন শতরুপ। কেউ লেখেন, ছায়া প্রকাশনির ৭৯ জন মডেল হয়ে গেল, কিন্তু পশ্চিমবঙ্গের তথা কথিত শিক্ষিত রাজনৈতিক দল একটিও আসন পেল না।' আবার কেউ লিখেছেন,'মাধ্যমিকে ফেলের সংখ্যা ও যা সিপিআইএম এর বিধায়ক সংখ্যাও তাই'। কেউ বা 'শিক্ষিত পার্টির উচ্চশিক্ষিত বেকার' বলে শতরুপকে কটাক্ষ করতেও ছাড়েননি।' এর মধ্যে একজন লিখেছেন,  'মান আর হুঁশ সম্পন্ন হলেই তবে মানুষ বলে তাকে।মান আর হুঁশ সম্পন্ন হলেই তবে মানুষ বলে তাকে। আপনার উপর ভীষণ করুণা হল আমার। আপনার যাপনে আর মননে শিক্ষা কি প্রভাব ফেলেছে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে এর পর', সুস্থ কামনা করে তীব্র আক্রমণ করেছেন ওই নেটিজেন।

আরও পড়ুন, 'পাশ করেও কেন চাকরি পাব না', ভবানী ভবনের সামনে বিক্ষোভ পার্থীদের

 

 

তবে এসএফএআই-র প্রাক্তন সম্পাদক সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছেন, মাধ্য়মিকের ফলাফল নিয়ে এসএফআই যে বিবৃতি জারি করেছে, সেটাকেই সংগঠনের বিবৃতি হিসাবে ধরা হোক। ১০০ শতাংশ পাশ করেছে বলেই ছাত্রছাত্রীদের দায়ী করা ঠিক নয়। কারণ পরীক্ষা দিতে ছাত্রছাত্রীরা রাজি ছিলেন। সরকাই তাঁদের পরীক্ষা নিতে পারেনি। তাই ছাত্রছাত্রীদের নিয়ে যাতে কেউ বিরুপ মন্তব্য না করেন, এবং পরীক্ষায় উত্তীর্ণদের যাতে ভর্তির ব্যবস্থা করা যায়, সেই দিকে সবাইকেই নজর রাখতে হবে।' 
 যদিও ট্রোলড হবার পর এখনও অবধি কোনও প্রতিক্রিয়া দেননি শতরুপ ঘোষ। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios