নিম্নচাপের জের, আজ ভোট গণনার দিনেই ভারী থেকে অতিভারী বর্ষণ উত্তরবঙ্গে

রবিবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা  উত্তরবঙ্গের ৪ জেলায়। পাশাপাশি ভারী বৃষ্টি হবে মালদা, মুর্শিদাবাদ, কোচবিহার ও দিনাজপুরে।  

Asianet News Bangla | / Updated: Oct 03 2021, 06:30 AM IST

 রবিবার আকাশ মেঘলা (Cloudy) শহর এবং শহরতলিতে। কয়েকদিনে প্রবল বর্ষণে ভয়াবহ অবস্থা দক্ষিণবঙ্গে (South Bengal)। তবে এবার সেই অর্থে দক্ষিণবঙ্গে কিছু রেহাই পেলেও প্রবল দুর্যোগ ফের উত্তরবঙ্গে (South Bengal)। এদিন ভারী থেকে অতিভারী বৃষ্টি (Heavy to very Heavy Rain fall ) হওয়ার সম্ভাবনা  উত্তরবঙ্গের ৪ জেলায়। পাশাপাশি ভারী বৃষ্টি হবে মালদা, মুর্শিদাবাদ, কোচবিহার ও দিনাজপুরেও।  

আরও পড়ুন, Flood: বন্যার ইস্যু তুলে মমতাকে তোপ সুকান্ত-রাজুদের,গান্ধীজয়ন্তীতে স্বচ্ছতা অভিযান BJP-র

আবহাওয়া দফতর সূত্রে খবর, নিম্নচাপ এখন পশ্চিম বিহার ও উত্তর প্রদেশে পৌছে গিয়েছে। এটা ধীরে ধীরে পূর্ব দিকে এগোবে ৩ অক্টোবর রবিবার থেকে ৪ অক্টোবর সোমবার নাগাদ উত্তরবঙ্গের কাছে যাবে। এর ফলে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে ৪ অক্টোবর। রবিবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। পাশাপাশি ভারী বৃষ্টি হবে মালদা, মুর্শিদাবাদ, কোচবিহার ও দিনাজপুরে। ৪ অক্টোবর ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে কোচবিহার, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপংয়ে।  উত্তরবঙ্গে ধসের সম্ভাবনা রয়েছে। তাই ফের কঠিন দিনের সম্মুখীন হতে চলেছে উত্তরবঙ্গ। পাশাপাশি নদীর জল স্তর বাড়বে। দক্ষিণবঙ্গে ৪ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্য়ায় আগেই জানিয়েছেন,' ৬ অক্টোবার থেকে পশ্চিম ভারত থেকে বর্ষা বিদায় নেবে।তারপর ধীরে ধীরে আমাদের বঙ্গ থেকেও বিদায় নেবে বর্ষা।' 

আরও পড়ুন, Gandhi Jayanti: 'হিংসা বন্ধ করে গণতন্ত্রের ফুল ফোটান', গান্ধীজয়ন্তীতে মমতাকে তোপ ধনখড়ের

অপরদিকে, ইতিমধ্যেই প্রবল বর্ষণে নদীর জল বেড়ে উঠে রাজ্যের একাধিক জেলা বন্যা পরিস্থিতি। যদিও এনিয়ে রাজ্যের শাসক দল এবং প্রধান বিরোধী দলের মতপার্থক্য আছে। রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য ডিভিসি-র না বলে জল ছাড়াকেই দায়ী করেছেন মমতা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। মূলত কেন্দ্রের মোদী সরকারের অধীনেই এই ডিভিসি, তাই ফের বন্য়া পরিস্থিতির কারণ নিয়ে সংঘাতে জড়িয়েছে তৃণমূল-বিজেপি। তবে টানা বৃষ্টিতে সপ্তাহের শুরু তাপমাত্রা আচমকাই অনেকটা কমে গেলেও ফের আবার পারদ চড়েছে শহর কলকাতায়। আদ্রতাও নেহাত কম নয়। বিশে করে মেঘলা দিনে তা আরও বেশি অসহনীয় হয়ে উঠেছে।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Share this article
click me!