৮ তারিখ বাংলায় অমিত শাহ-এর ভার্চুয়াল সভা, রাজ্যে কি বেজে গেল বিধানসভা ভোটের দামামা

ফের রাজ্যবাসীর উদ্দেশ্যে বক্তৃতা দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

তবে কোনও জনসভা নয়, ভার্চুয়াল সভা করবেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি

পরপর পাঁচদিন রাজ্যে প্রচার চালাবে বিজেপি

মোদী সরকারের সাফল্যের পাশাপাশি তুলে ধরা হবে মমতা সরকারের ব্যর্থতা

 

amartya lahiri | Published : Jun 2, 2020 3:27 PM IST / Updated: Jun 02 2020, 09:04 PM IST

রাজ্যে কি বেজে গেল ২০২১ সালের বিধানসভা ভোটের দামামা? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ৮ জুন ভার্চুয়াল সমাবেশের মাধ্যমে পশ্চিমবঙ্গবাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন বলে জানিয়েছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, "দ্বিতীয় মেয়াদের প্রথম বছরে নরেন্দ্র মোদী সরকারের অর্জন এবং কোভিড মহামারীজনিত কারণে সৃষ্ট সঙ্কটের মোকাবিলায় কেন্দ্রের গৃহীত পদক্ষেপগুলি সম্পর্কে বাংলার মানুষকে অবহিত করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দিলীপ ঘোষ জানিয়েছেন এই মুহুর্তে করোনা ঠেকাতে কেন্দ্রীয় সরকার জনসভা নিষিদ্ধ করেছে। তাই বিজেপির পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় ভার্চুয়াল সমাবেশের উপর জোর দেওয়া হচ্ছে। ৮ জুন তেকে শুরু করে ৫ দিনব্যাপী এইভাবে সোশ্যাল মিডিয়া সমাবেশের মাধ্যমে রাজ্যে প্রচার চালাবে বিজেপি। ভার্চুয়াল সমাবেশগুলি সাধারণ জনসভার মতোই হবে। বিভিন্ন দিন বিভিন্ন বক্তারা থাকবেন। ৮ জুন প্রথম দিন সমাবেশের প্রধান বক্তা অমিত শাহ। নয়াদিল্লি থেকেই তিনি বাংলার মানুষের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন।

এর আগে কলকাতায় ২ মার্চ শহীদ মিনার এলাকায় শেষবার বাংলার মানুষের উদ্দেশ্যে বক্তব্য রেখেছিলেন অমিত শাহ। সেই সভার আয়োজিত হয়েছিল নাগরিকত্ব আইনের সমর্থনে। এবারের সমাবেশের বিষয় মোদী সরকারের সাফল্যের প্রচার। শুধু তাই নয়, রাজ্য বিজেপি সূত্রে খবর, ভার্চুয়াল সমাবেশ চলাকালীন গেরুয়া শিবিরের পক্ষ থেকে কোভিড-১৯ মহামারি এবং ঘূর্ণিঝড় আমফানের দ্বৈত সঙ্কটের সময় রাজ্যের টিএমসি সরকারের 'মিথ্যাচার'-এর বিষয় মানুষের সামনে তুলে ধরা হবে।

দিলীপ ঘোষ জানিয়েছেন, 'এই সমাবেশগুলির সময়, আমরা কীভাবে রাজ্য সরকার সঙ্কট আরও বাড়িয়ে দিয়েছে তা প্রচার করব। আমাদের দলের নেতাদের কীভাবে ত্রাণের কাজে বাধা দেওয়া হয়েছে, কীভাবে ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলিতে যেতে দেওয়া হয়নি, তাও তুলে ধরা হবে।

আগামী বছরের বিধানসভা ভোটের কথা মাথায় রেখে, সোমবারই বিজেপি তার পশ্চিমবঙ্গ ইউনিট পুনর্গঠন করেছে। গত লোকসভা নির্বাচনে বিজেপির কাছে ১২ টি আসন হারিয়েছিল তৃণমূল কংগ্রেস। রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে ১৮টি জিতেছিল গেরুয়া শিবির। টিএমসির আসন নেমে এসেছিল ৩৪ থেকে ২২-এ। তারপর থেকেই টিএমসি  বাংলায় একটি স্টিকি উইকেটে রয়েছে। তখন জাফরান শিবিরটি রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসাবে আবির্ভূত হয়েছে বিজেপি।

Share this article
click me!