Dilip Vs Tathagata: দিলীপ ঘোষকে 'গুরুত্ব দিই না', দ্বন্দ্ব জারি রাখলেন তথাগত

টুইটে দিলীপকে নিশানা করে তথাগত লেখেন, "লজ্জা লাগলে দিলীপ ঘোষ আমায় বিজেপি ছাড়ার পরামর্শ দিয়েছেন। ওকে আমি গুরুত্ব দিই না। আমি দলকে সঠিক পথে আনার চেষ্টা করে যাব।"

Asianet News Bangla | Published : Nov 7, 2021 5:20 AM IST / Updated: Nov 07 2021, 11:11 AM IST

অনেকদিন ধরেই বেসুরো ছিলেন বিজেপি নেতা (BJP Leader) জয় বন্দ্যোপাধ্যায় (Joy Banerjee)। শনিবার বিজেপি ছাড়েন তিনি। আর তার জন্য বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) নিশানা করেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। টুইটে (Tweet) দিলীপকে নিশানা করে তথাগত লেখেন, "লজ্জা লাগলে দিলীপ ঘোষ আমায় বিজেপি ছাড়ার পরামর্শ দিয়েছেন। ওকে আমি গুরুত্ব দিই না। আমি দলকে সঠিক পথে আনার চেষ্টা করে যাব।"

উল্লেখ্য, গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি দিয়েছিলেন জয়। সেই চিঠির শেষ লাইনে উল্লেখ করেছেন যে তিনি বিজেপি ছেড়ে দিচ্ছেন তবে কোন দলে যোগদান করছেন সেই বিষয়ে খোলাখুলি কিছু জানাননি। এই বিষয়ে তিনি বলেন, "আমি বিজেপিতেই ছিলাম প্রথম থেকে। কিন্তু কিছু বিষয়ের জন্য দলের উপর খারাপ লাগা তৈরি হয়েছে। আমি খুবই দুঃখ পেয়েছি। আমায় জাতীয় কার্যনির্বাহী পদ থেকে সরিয়ে রাজীব বন্দ্য্যোপাধ্যায়কে (Rajib Banerjee) করা হয়েছিল। এখন তিনিও দলবদল করে নিয়েছেন। একাধিকবার আমি এই রাজ্যে মার খেয়েছি। তবুও গতকাল আমার নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়। সেই কারণে প্রধানমন্ত্রীকে আমি জানিয়ে দিয়েছি যে আমি নিজেকে বিজেপি থেকে সরিয়ে নিলাম। আর আমি মানুষের কাজ করি। তাই যেই দলের সঙ্গে মানুষ রয়েছে আমি সেই দলে রয়েছি। যেই দল মানুষের থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে সেই দল আমি ছাড়ছি।"  

আরও পড়ুন- "এত লজ্জা না পেয়ে দল ছেড়ে দিন", ‘ধৈর্যের বাঁধ’ ভেঙে তথাগতর বিরুদ্ধে মন্তব্য দিলীপের

দলের বর্তমান পরিস্থিতি নিয়ে একাধিকবার দিলীপকে আক্রমণ করেছেন তথাগত রায়। রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে (By-Election) একেবারেই ভালো ফল করতে পারেনি বিজেপি। তিন কেন্দ্রে জামানত জব্দ হয়েছে। এই ফল সামনে আসার পরই দিলীপকে কটাক্ষ করেন তথাগত। দিলীপ ও কৈলাস বিজয়বর্গীয়রা ভাঁড়ামো করছেন বলে সোশ্যাল মিডিয়ায় (Social Media) সরব হন তিনি। রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) তৃণমূলে ঘরওয়াপসির পরও সোশ্যাল মিডিয়ায় ‘দালাল’ বলে কটাক্ষ করেছিলেন দিলীপকে। তারপর সেই পোস্ট নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে তথাগত লিখেছিলেন, ‘দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এত বছর ধরে কী করেছেন?… ‘জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই। লজ্জা হয়।’ তবে এতদিন শত কটাক্ষ হজম করে নিলেও এই আক্রমণ আর সহ্য করতে পারেননি দিলীপ। ধৈর্যের বাঁধ ভেঙে পাল্টা তথাগতর বিরুদ্ধে মন্তব্য করেন তিনি। বলেছিলেন, "কত দিন আর লজ্জা পাবেন? দল ছেড়ে দিন। যাঁরা দলের জন্য কিছুই করেননি। দল যাঁদের সব থেকে বেশি দিয়েছে। তাঁরাই দলের সবথেকে বেশি ক্ষতি করেন। আমাদের দুর্ভাগ্য এটা।" এরপর পাল্টা জয়ের দল ছাড়ার প্রসঙ্গ টেনে এনেই ফের দিলীপকে নিশানা করে তথাগত টুইটারে লেখেন, "জয় বন্দ্যোপাধ্যায় বিজেপি ছেড়ে দিয়েছেন। এভাবে পশ্চিমবঙ্গে বিজেপিতে একের পর এক রক্তক্ষরণ হতে শুরু করেছে তা কিন্তু ভালো নয়। দিলীপ ঘোষ আমায় বলেছেন, এই দল করতে লজ্জা লাগলে আমি যেন বিজেপি ছেড়ে দিই। ওকে আমি গুরুত্ব দিই না। আমি শুধুমাত্র দলের একজন সদস্য। কিন্তু আমি দলেই থাকব ও দলকে সঠিক পথে নিয়ে আসার চেষ্টা চালিয়ে যাব, যতক্ষণ না তা না হয়।‌" ‌

আরও পড়ুন- মোদীকে চিঠি দিয়ে বিজেপি ছাড়লেন, ‘অভিমানী’ জয় বন্দ্যোপাধ্যায় কি এবার তৃণমূলের পথে

 

 

আরও পড়ুন- সোমবার সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিচারণার আয়োজন বিধানসভায়, মমতার থাকার সম্ভাবনা

যদিও তথাগতর এই কথাগুলিকে বিশেষ একটা গুরুত্ব দিচ্ছেন না দিলীপ ঘোষ। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কোর্টেই বল ঠেলে দিয়েছেন তিনি ও রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, "এই মুহূর্তে তথাগত রায়কে কোনও দায়িত্বে নেই। তাঁকে নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার কেন্দ্রীয় নেতৃত্ব নেবে।" পাশাপাশি তথাগত প্রসঙ্গে দিলীপ বলেন, "তথাগত রায় কোনও বিষয় নয়। তিনি দলের কোনও পদে নেই। এটা আমাদের দলের কোনও বিষয় নয়।" খুব শীঘ্রই দলের সাংগঠনিক পরিবর্তন হবে বলেও জানিয়েছেন তিনি। 

Read more Articles on
Share this article
click me!