Asianet News BanglaAsianet News Bangla

Joy Banerjee: মোদীকে চিঠি দিয়ে বিজেপি ছাড়লেন, ‘অভিমানী’ জয় বন্দ্যোপাধ্যায় কি এবার তৃণমূলের পথে

বিধানসভা নির্বাচনে টিকিট পাননি জয়। তারপর থেকেই বেসুরো মন্তব্য করছিলেন তিনি। এমনকী, নির্বাচনের পর বিজেপি নেতাদের বিরুদ্ধে মন্তব্য করেছিলেন। দলের খারাপ ফলের জন্য দায়ি করেছিলেন বঙ্গ বিজেপির একাধিক নেতাকে। 

Joy Banerjee quits BJP Party after writes letter to pm narendra modi bmm
Author
Kolkata, First Published Nov 6, 2021, 4:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবার কি রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) পথেই হাঁটতে চলেছেন জয় বন্দ্যোপাধ্যায় (Joy Banerjee)? বিজেপি ছাড়লেন তিনি। আর তা নিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি দিয়েছেন। তাহলে এবার কি রাজীবের মতোই তিনিও তৃণমূলেই (TMC) যোগ দিতে চলেছেন? এখন এই প্রশ্নই তুলছেন রাজনৈতিক মহলের একাংশ। যদিও তৃণমূলে যোগদান নিয়ে কোনও মন্তব্য করেননি জয়।

বিধানসভা নির্বাচনে (Assembly Election) টিকিট পাননি জয়। তারপর থেকেই বেসুরো মন্তব্য করছিলেন তিনি। এমনকী, নির্বাচনের পর বিজেপি নেতাদের বিরুদ্ধে মন্তব্য করেছিলেন। দলের খারাপ ফলের জন্য দায়ি করেছিলেন বঙ্গ বিজেপির (Bengal BJP Leader) একাধিক নেতাকে। তখন থেকেই তাঁর দলবদলের জল্পনা শুরু হয়েছিল। অবশেষে সেই জল্পনাকে সত্যি করেই শনিবার প্রধানমন্ত্রীকে চিঠি লিখে দল ছাড়ার কারণ জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন- "এত লজ্জা না পেয়ে দল ছেড়ে দিন", ‘ধৈর্যের বাঁধ’ ভেঙে তথাগতর বিরুদ্ধে মন্তব্য দিলীপের

আরও পড়ুন- কেন্দ্র কমালেও জ্বালানিতে ভ্যাট কমাচ্ছে না রাজ্য, আন্দোলনে নামার হুঁশিয়ারি বিজেপির

২০১৪ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন জয় বন্দ্যোপাধ্যায়। তাঁকে একাধিক নির্বাচনে টিকিট দিয়েছিল বিজেপি। কিন্তু, দলের হয়ে নির্বাচনে অংশ নিলেও জয় পাননি তিনি। অবশ্য একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে টিকিট দেয়নি দল। তারপর থেকেই দলের বিরুদ্ধে প্রকাশ্যে আক্রমণ শানাতে শুরু করেন তিনি। তবে বিধানসভা নির্বাচনে তাঁকে টিকিট না দেওয়া প্রসঙ্গে বিজেপির দাবি, জয় জটিল রোগে অসুস্থ। তাঁর পক্ষে নির্বাচনে লড়াই করার ধকল নেওয়া সম্ভব ছিল না। তাই টিকিট দেওয়া হয়নি। এদিকে ২০১৭ সালে দলের জাতীয় কর্মসমিতির সদস্য করা হয়েছিল তাঁকে। কিন্তু, পরে সেই পদ থেকে তাঁকে সরিয়ে সেই পদের দায়িত্ব দেওয়া হয়েছিল রাজীবকে। তাতেও কিছুটা ক্ষুব্ধ হয়েছিলেন জয়। তাই তাঁর অভিযোগ, দলের মধ্যে থেকে কোনও গুরুত্ব পাচ্ছিলেন না। এমনকী, অসুখের সময় কারও সাহায্য়ও পাননি। তারপরই প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেন। 

আরও পড়ুন- ত্রিপুরায় পুরভোটের স্ক্রুটিনিতে আটকালো মনোনয়ন, সমস্যায় বিজেপি-তৃণমূল-কংগ্রেস সব দলই

সূত্রের খবর, ইতিমধ্যেই নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন জয়। সেই চিঠির শেষ লাইনে উল্লেখ করেছেন যে তিনি বিজেপি ছেড়ে দিচ্ছেন তবে কোন দলে যোগদান করছেন সেই বিষয়ে খোলাখুলি কিছু জানাননি। এই বিষয়ে তিনি বলেন, "আমি বিজেপিতেই ছিলাম প্রথম থেকে। কিন্তু কিছু বিষয়ের জন্য দলের উপর খারাপ লাগা তৈরি হয়েছে। আমি খুবই দুঃখ পেয়েছি। আমায় জাতীয় কার্যনির্বাহী পদ থেকে সরিয়ে রাজীব বন্দ্য্যোপাধ্যায়কে করা হয়েছিল। এখন তিনিও দলবদল করে নিয়েছেন। একাধিকবার আমি এই রাজ্যে মার খেয়েছি। তবুও গতকাল আমার নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়। সেই কারণে প্রধানমন্ত্রীকে আমি জানিয়ে দিয়েছি যে আমি নিজেকে বিজেপি থেকে সরিয়ে নিলাম। আর আমি মানুষের কাজ করি। তাই যেই দলের সঙ্গে মানুষ রয়েছে আমি সেই দলে রয়েছি। যেই দল মানুষের থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে সেই দল আমি ছাড়ছি।"

Follow Us:
Download App:
  • android
  • ios