ISC Result 2022: প্রথম স্থানে রাজ্যের ৬ পরীক্ষার্থী, গেম খেলেও মেধা তালিকায় জায়গা করে নিল এই পড়ুয়া

আইএসসি বোর্ড পরীক্ষার ফল প্রকাশিত হল। এই পরীক্ষায় দেশে প্রথম হয়েছে ১৮ জন। যার মধ্যে নাম রয়েছে এই রাজ্যের ছয় পরীক্ষার্থীর। তিন জন কলকাতার। বাকি তিন জন জেলার। মোট ৯৬ হাজার ৯৪০ জন ছাত্র ছাত্রী ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেশেন (আইএসসি) পরীক্ষায় বসেছিলেন।

Saborni Mitra | Published : Jul 24, 2022 4:51 PM IST

আইএসসি বোর্ড পরীক্ষার ফল প্রকাশিত হল। এই পরীক্ষায় দেশে প্রথম হয়েছে ১৮ জন। যার মধ্যে নাম রয়েছে এই রাজ্যের ছয় পরীক্ষার্থীর। তিন জন কলকাতার। বাকি তিন জন জেলার। মোট ৯৬ হাজার ৯৪০ জন ছাত্র ছাত্রী ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেশেন (আইএসসি) পরীক্ষায় বসেছিলেন। যার মধ্যে এই রাজ্য অর্থাৎ পশ্চিমবঙ্গ থেকে পরীক্ষা দিয়েছিলেন ২৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থী। আইএসসি কর্তৃপক্ষ জানিয়েছেন, এ রাজ্যে ৯৯.১৫ শতাংশ পড়ুয়া পাশ করেছেন। যেখানে দেশের পাশের হার ৯৯.৩৮ শতাংশ।যারা প্রথম হয়েছে তাদের প্রাপ্ত নম্বর ৩৯৯। শতাংশের হিসেবে ৯৯.৭৫। 

 ১৮ জন প্রথমের মধ্যে একজন হল সোদপুর সেন্ট জেভিয়ার্স স্কুলের ছাত্রী পৃথ্বীজা মণ্ডল। সোদপুর পিয়ারলেস নগরের বাসিন্দা পৃথ্বীজা। পৃথ্বীজা মণ্ডল স্কুলের সমস্ত পরীক্ষায় প্রথম শ্রেণী  থেকেই প্রথম হয়ে আসছে। আইএসসি পরীক্ষায় পৃথ্বীজা  প্রথম স্থান অধিকার করেছে, তার এই সাফল্যে খুশি স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে তার বাবা-মা সহ পরিবারের লোকজন। পৃথ্বীজা মন্ডলের আগামী দিনের আশা সে কোন ভালো ইউনিভার্সিটি থেকে কেমিস্ট্রিতে অনার্স নিয়ে পড়বে । আগামী দিনে কেমিস্ট্রি নিয়ে গবেষণাও করতে চায় এই মেধাবী ছাত্রী। 


মোবাইল গেম খেলেও দেশের সেরা দশের মধ্যে যায়গা করে নেওয়া যায় তা প্রমান করে দিলো জলপাইগুড়ির স্বয়ম আগরওয়াল। বোর্ড পরীক্ষায় ৯৯.২৫ শতাংশ নম্বর পেয়ে দেশে সম্ভাব্য তৃতীয় জলপাইগুড়ির স্বয়ম আগরওয়াল।  জলপাইগুড়ি সেন্ট পলস হাইস্কুলের ছাত্র স্বয়ম। জলপাইগুড়ি শহরের মার্চেন্ট রোডের বাসিন্দা তারা। বাবা সুশীল আগরওয়াল ব্যবসায়ী।  স্বয়মের আগামী লক্ষ আগামী দিনে চাটার্ড একাউন্টেন্ট হওয়ার। সে ক্রিকেট, ব্যাডমিন্টন সহ যে কোনও খেলা দেখতে পছন্দ করেন। স্বয়ম আরো জানান সে pub g খেলতে খুব ভালোবাসে।

ছ’জন পরীক্ষার্থী এই নম্বর পেয়েছেন তাঁদের নাম, মহম্মদ আর্শ মুস্তাফা , প্রতীতি মজুমদার , অপূর্ব কাশিশ , পৃথ্বীজা মণ্ডল , নিখিলকুমার প্রসাদ এবং অভিষেক বিশ্বাস । 

পার্থ ইস্যুতে মমতা নীরব কেন? রাজীব কুমারের প্রসঙ্গে টেনে জল্পনা বাড়াল বিজেপি

সোমবার রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন দ্রৌপদী মুর্মু, পরবেন এই বিশেষ শাড়ি

পার্থ চট্টোপাধ্য়ায়ের পরবর্তী গন্তব্য ভূবনেশ্বর AIIM, SSKM এ ঘোর আপত্তি ED-র

Share this article
click me!