পার্থ চট্টোপাধ্য়ায়ের পরবর্তী গন্তব্য ভূবনেশ্বর AIIMS, SSKM এ ঘোর আপত্তি ED-র

দীর্ঘ সওয়াল জবাবের পর পার্থ চট্টোপাধ্য়ায়কে চিকিৎসার জন্য ভূবনেশ্বর এইমস-এ নিয়ে যাওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সোমবার ভোরেই পার্থকে নিয়ে যাওয়া হবে ভূবনেশ্বর। সঙ্গে যাবেন পার্থর চিকিৎসক আর আইনজীবী। 

Saborni Mitra | Published : Jul 24, 2022 3:54 PM IST / Updated: Jul 25 2022, 06:55 AM IST

এসএসকেএম হাসপাতালে আগেই পার্থ চট্টোপাধ্য়ায়কে ভর্তি হতে নিষেধ করেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলায় অনেক আগেই এই মন্তব্য করেছিলেন তিনি। কিন্তু শনিবার ব্যাঙ্কশাল আদালত নির্দেশে শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলায় ধৃত পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। যাতে রীতিমত অসন্তুষ্ট এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। শনিবার রাতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় সংস্থা। এদিন বিকেলে হয় শুনানি। দীর্ঘ সওয়াল জবাবের পর পার্থ চট্টোপাধ্য়ায়কে চিকিৎসার জন্য ভূবনেশ্বর এইমস-এ নিয়ে যাওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সোমবার ভোরেই পার্থকে নিয়ে যাওয়া হবে ভূবনেশ্বর। সঙ্গে যাবেন পার্থর চিকিৎসক আর আইনজীবী। 

শুনানির সময় এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের আইনজীবী শ্রীরাজু প্রাক্তন শিক্ষামন্ত্রীর এসএসকেএম হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে উষ্মা প্রকাশ করেন। তিনি বলেন আড়াল খুঁজতেই এই পথ নিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। অনেকটা একই সুর শোনা যায় কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর গলায়। কারণ তিনি বলেন, 'এসএসকেএম প্রতিটি প্রভাবশালীর নিরাপদ জায়গায়।' কথা প্রসঙ্গে তিনি সরাসরি উল্লেখ করেন মদন মিত্র ও অনুব্রত মণ্ডলের নাম। দুজনের বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। বিরোধীদের অভিযোগ তদন্তকারীদের হাত থেকে  বাঁচতে সেই পথই নিচ্ছে তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীরা। আই একই পথেই হেঁটেছেন পার্থ চট্টোপাধ্যায়। 

যদিও পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী অরূপ পোদ্দার দাবি করেন তিনি সত্যি অসুস্থ। কিন্তু তা মানতে নারাজ সিবিআই। যাইহোক দুই পক্ষের সওয়াল জবাবের মধ্যেই পার্থ চট্টোপাধ্যায়কে কল্যাণী এইমস-এ ভর্তির প্রস্তাব দেন ইডি-র আইনজীবী। কিন্তু তাতে রাজি হননি বিচারপতি। তিনি স্পষ্ট করে বলেন কল্যাণী এইমস-এর নিয়োগ প্রক্রিয়া নিয়ে যথেষ্ট বিতর্ক রয়েছে। চাইলে ইডি ভূবনেশ্বর এইমস দেখতে পারে। প্রয়োজনে দিল্লি এইমস থেকে চিকিৎসকও নিয়ে আসা হতে পারে। এই সওয়াল জবাবের পরই রাত ৯টা নাগাদ পার্থ চট্টোপাধ্য়ায়কে চিকিৎসার জন্য ভূবনেশ্বর নিয়ে যাওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। 

Read more Articles on
Share this article
click me!