পার্থ ইস্যুতে মমতা নীরব কেন? রাজীব কুমারের প্রসঙ্গে টেনে জল্পনা বাড়াল বিজেপি

২১ জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠানের পর আর প্রকাশ্যে দেখা যায়নি মমতা বন্দ্যোপাধ্যায়কে। ২২ জুলাই এনফোর্টমেন্ট ডিরেক্টরেটের রেড তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীদের বাড়িতে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা, শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়

Web Desk - ANB | Published : Jul 24, 2022 1:04 PM IST

২১ জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠানের পর আর প্রকাশ্যে দেখা যায়নি মমতা বন্দ্যোপাধ্যায়কে। ২২ জুলাই এনফোর্টমেন্ট ডিরেক্টরেটের রেড তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীদের বাড়িতে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা, শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়- এই সমস্ত ঘটনা নিয়ে যখন উত্তাল রাজ্য তখন সম্পূর্ণ অন্তরালেই থেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও মন্তব্য করেননি। পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর নীরবতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে রাজ্যের প্রধান বিরোধী দল। 

পশ্চিমবঙ্গের বিজেপির কো-ইনটার্জ অমিত মালব্য টুইট করেছেন। তিনি বলেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের নীরবতা ব্যাখ্যা করে না যে পার্থ চট্টোপাধ্যায় তাঁর ঘনিষ্ঠ আস্থাভাজন, যিনি এখন জেলে। অপরাধ স্বীকার করা ছাড়া যখন তিনি একজন পুলিশ অফিসারকে রক্ষা করতে রাস্তায় নেমেছিলেন! মমতা হয়তো পার্থর থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করছেন। কিন্তু তাঁদের রাজনৈতিক সম্পর্কের কথা সকলেই জানে।' অমিত মালব্য সরাসরি আইপিএস রাজীব কুমারের প্রসঙ্গ টেনে এনে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে আক্রমণ করেছেন। তিনি বলতে চেয়েছেন রাজীব কুমারের ব্যাপারে মমতা রাস্তায় নেমে এসেছিলেন। কিন্তু পার্থ চট্টোপাধ্যায়ের বিষয়ে তিনি এখনও পর্যন্ত নীরব। 

শনিবারই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। তিনি বলেছেন, গোটা বিষয়টি সুপরিকল্পিত ষড়যন্ত্র। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে  পুরো ঘটনা আড়াল করার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। 

দিলীপ ঘোষ বলেছেন, দিন কয়েক আগেই মুখ্যমন্ত্রী তাঁর সহযোগী পার্থ চট্টোপাধ্যায় সহ একাধিক মন্ত্রীদের ভালো কাজের জন্য প্রশংসা করেছিলেন। সেই প্রসঙ্গ উত্থাপন করে দিলীপ ঘোষ বলেন ভালো কাজের অর্থ হল বেআইনি সম্পত্তি তৈরি করা। তিনি আরও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে এই রাজ্যে কোনও কাজ বা প্রকল্প সুষ্ঠুভাবে হয়নি। প্রতিটি সরকারি নিয়োগে দুর্ণীতি আর স্বজনপোষণের ঘটনা ঘটেছে। যতদিন যাচ্ছে ততই এইসব সামনে আসছে। দিলীপ আরও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন তিনি সবকিছু জানেন। কিন্তু তাঁর মন্ত্রীরা কী করছেন তা তিনি জানেন না এটা মেনে নেওয়া যায় না। 

তবে পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে সবথেকে বেশি আক্রমণাত্মক শুভেন্দু অধিকারী। শুক্রবার রাত থেকেই একের পর এক টুইট করে তিনি আক্রমণ করে চলেছেন তৃণমূল কংগ্রেসকে। নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়কেও। 

আর একটু পরেই পার্থ চট্টোপাধ্য়ায় মামলার শুনানি, SSKM এ আপত্তি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ ED

আরও বৃষ্টি বাড়বে, মৌসুমী অক্ষরেখার প্রভাবে দক্ষিণবঙ্গে কি প্রবল বৃষ্টি হবে? জানাল হাওয়া অফিস

বস্তাভর্তি টাকা আর গয়নার বাক্স কোথা থেকে এল? উত্তর দিচ্ছে না অর্পিতা- আদালতে বলল ED

Read more Articles on
Share this article
click me!