নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলে বিপত্তি, আটক বিক্ষুব্ধ তৃণমূল নেতা

মনোনয়ন দাখিল করা হয়নি ময়ল বন্দ্যোপাধ্য়ায়। তবে তাঁর হয়ে পরে তাঁর আইনজীবী পার্থ চৌধুরী জেলা মহকুমা শাসকের দফতরে গিয়ে মনোনয়ন দাখিল করে আসেন। 

Web Desk - ANB | Published : Feb 9, 2022 9:40 AM IST

প্রার্থী তালিকা (Candiaite List) নিয়ে তৃণমূল কংগ্রেসের (TMC) অন্দরে ক্ষোভবিক্ষোভ এখনও অব্যাহত রয়েছে। এরই মধ্যে মনোনয়ন জমা দিতে দিতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছেন এক বিক্ষুদ্ধ তৃণমূল কংগ্রেস নেতা (rebel TMC leader)। এই ঘটনা ঘটেছে জলপাইগুড়িতে (Jalpiguri)। জলপাইগুড়ি পুরভোটে নির্দল প্রার্থী (Independent Candidate) হিসেবে মনোনয়ন (Nomination) দাখিল করেতে গিয়েছিলেন । সেই সময়ই আটক করা হয়েছে বিক্ষুদ্ধ তৃণমূল নেতা মলয় বন্দ্যোপাধ্য়ায়কে (Molay Banerjee)। তৃমণূল কংগ্রেস সূত্রের খবর প্রথম যে তালিকা প্রকাশ হয়েছিল, সেই তালিকায় নাম ছিল মলয় বন্দ্যোপাধ্যায়। কিন্তু পরবর্তী সময় পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সির  স্বাক্ষরিত  প্রার্থী তালিকা থেকে তাঁর নাম কাটা পড়েছিল। এরপরই পুরভোটে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। সেইমত মনোনয়ন দাখিল করতে গিয়েছিলেন জলপাইগুড়ি মবকুমা শাসক চত্ত্বরে। সেই সময়ই কোভিড বিধি ভঙ্গের অভিযোগে তাঁকে আটক করে জেলা পুলিশ। 

মনোনয়ন দাখিল করা হয়নি ময়ল বন্দ্যোপাধ্য়ায়। তবে তাঁর হয়ে পরে তাঁর আইনজীবী পার্থ চৌধুরী জেলা মহকুমা শাসকের দফতরে গিয়ে মনোনয়ন দাখিল করে আসেন। অন্যদিকে মলয় ব্যানার্জীর বিরুদ্ধে ঘটনার পর পুলিশ জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করেছে। তারই পরিপ্রেক্ষিতে এদিন আটক করেছে বলে জানা গিয়েছে। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানায়নি জেলা তৃণমূল কংগ্রেস। মলয় বন্দ্যোপাধ্যায়ের দিক থেকেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

জলপাইগুড়ি পুরসভার এক নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী হিসেবে তাঁর নাম প্রথম তালিকায় ছিল। কিন্তু দ্বিতীয় তালিকা থেকে তার নাম বাদ যায়। অন্য একদনকে প্রার্থী করা হয়। ময়ল বন্দ্যোপাধ্যায়ের অভিযোগর দলের প্রভাবশালীদের চাপের কারণেই তাঁকে বাদ দেওয়া হয়েছে। তারপরই তিনি নির্দল প্রার্থী হিসেবে আসরে নামেন। কিন্তু সরকারি কাজে বাধা দেওয়া ও কোভিডবিধি ভঙ্গের অভিযোগে পুলিশ তাঁকে আটক করেছে। এই ঘটনাকে কেন্দ্র করে যথেষ্ট উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। 

সম্প্রতি পুরসভা নির্বাচনে দলের প্রার্থী তালিকা নিয়ে প্রকাশ্যে আসে বিবাদ।  তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও দলের সভাপতি সুব্রত বক্সির স্বাক্ষরিত একটি প্রার্থী তালিকা তৃণমূলের অফিসিয়াল সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছে। তারপরই টিকিট না পাওয়া ক্ষুব্ধ দলীয় প্রার্থীরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিমানবন্দরে এই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সি যে প্রার্থী তালিকা প্রকাশ করেছেন সেইটাই চূড়ান্ত। তিনি আরও বলেন সবাইকে খুশি করা সম্ভব নয়। তবে দলে কিছু বিভ্রান্তি রয়েছে বলেও জানিয়েছেন তিনি।তৃণমূল সূত্রের খবর প্রশান্ত কিশোরের আই-প্যাক সংস্থাও একটি প্রার্থী তালিকা আপলোড করেছিল। সেটি নিয়েই বিভ্রান্তি ছড়েছিল। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন প্রশান্ত কিশোরের সংস্থা। 

কর্নাটকের হিজাব 'উত্তাপ' এবার মধ্যপ্রদেশ ও পুদুচেরিতে, ছড়াচ্ছে উত্তেজনা

জরুরি আবস্থা থেকে গোয়ার স্বাধীনতা অন্দোলন, এক নজরে রাজ্যসভায় মোদীর সেরা ১০ প্রসঙ্গ

হিজাব ইস্যুতে বিকিনি-ঘোমটা-জিন্স প্রসঙ্গ , সমালোচনার মুখে প্রিয়াঙ্কা গান্ধী

Share this article
click me!