মোটরবাইকে চড়ে এলেন ৩ আততায়ী, ঝালদাকাণ্ডে সিবিআই-র সামনে কাঠের বন্দুক থেকে চলল গুলি

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যা মামলায় ঘটনার পুনর্নিমান করল সিবিআই। মোটরবাইকে তিন আততায়ী সহ নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে সাজিয়ে কাঠের বন্দুক দিয়ে গুলি করা হয়।

Web Desk - ANB | Published : Apr 21, 2022 3:05 AM IST / Updated: Apr 21 2022, 08:53 AM IST

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যা মামলায় ঘটনার পুনর্নিমান করল সিবিআই। পুরুলিয়ার ঝালদা-বাঘমুন্দি সড়ক পথে গোপালপুর গ্রামে এই ঘটনার পুনর্নিমান করেন সিবিআই আধিকারিকরা। মোটরবাইকে তিন আততায়ী সহ নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে সাজিয়ে কাঠের বন্দুক দিয়ে গুলি করা হয়। এই ঘটনার পুনর্নিমানের সময় ৪ প্রত্যক্ষদর্শী ছাড়াও ভাইপো মিঠুন কান্দু এবং ঝাড়খন্ডের রাচির হাসপাতালের এক চিকিৎসক ছিলেন। যিনি নিহত কংগ্রেস কাউন্সিলরের ময়নাতদন্ত করেছিলেন। এছাড়া একাধিকজনকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

উল্লেখ্য, কিছু দিন আগেই কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যার অন্যতম প্রত্যক্ষদর্শী নিরঞ্জন বৈঞ্জবের ঝুলন্ত দেহ উদ্ধারের পর তাঁর ঘরেই ঘটনার পুনর্নিমান করে সিবিআই। আর এবার খুনের দিনের তপন কান্দু হত্যা মামলায় ঘটনার পুনর্নিমান করল সিবিআই। ঘটনার পুননির্মানের সময়ে ৪ জন প্রত্যক্ষদর্শী ছিলেন। প্রদীপ চৌরাশিয়া, যাদব রজক , সুভাষ গড়াই, সুভাষ কর্মকার। ১৩ মার্চ খুনের ঘটনার দিন গুলির আওয়াজের শব্দে এই ৪ জন প্রত্যক্ষদর্শী সকলে নিরাপদ স্থানে ছুটে পালান। কিন্তু প্রদীপ চৌরাশিয়ার পায়ে চোট থাকায় তিনি সেখানেই দাঁড়িয়ে থাকেন। আততায়ীরা ভেবেছিলেন তিনি হযতো প্রতিরোধ করছেন। এরপরে তাঁকে লক্ষ্য করেও গুলি ছোঁড়ে আততায়ীরা। কিন্তু ফায়ারিং মিস হয়ে যায়। আর এবার পুনর্নিমানে ঘটনার হুবহু দেখানো হয়।

আরও পড়ুন, 'আত্মহত্যা করার ছেলে নয় নিরঞ্জন', ঝালদাকাণ্ডে প্রত্যক্ষদর্শীর বাড়িতে সিবিআই, দীর্ঘ জেরা আইসি-কে

প্রসঙ্গত, ১৩ মার্চ পুরুলিয়ার ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গুলিবিদ্ধ অবস্থাতেই তাঁকে নিয়ে যাওয়া হয়, রাঁচির একটি বেসরকারি হাসপাতলে। তবে শেষ রক্ষা হয়নি। মৃত্য়ু হয়  কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর।  ঘটনার দিন নবনির্বাচিত কাউন্সিলরদের নিয়ে সংবর্ধনা সভা করেছিল কংগ্রেস। সেখানে সস্ত্রীক যোগ দিয়েছিলেন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। সভা থেকে বিকেলে একাই বেরিয়ে যান। রাস্তায় আচমকাই তিন দুষ্কৃতি গুলি করে পালায়। প্রথমে গুরুতর জখম তপন কান্দুকে নিয়ে যাওয়া হয় ঝালদা মহাকুমা হাসপাতালে। সেখান থেকেই স্থানান্তরিত করা হয়, রাঁচির বেসরকারি হাসপাতালে। এরপরেই মৃত্যু হয় তার।

আরও পড়ুন, ধৃত সত্যবানের হোটেল থেকেই কি তপন কান্দু খুনের ষড়যন্ত্র ? বিস্ফোরক তথ্যের তদন্তে সিবিআই

ঝালদা কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্তে সক্রিয় ভূমিকা নিয়েছে সিবিআই। কংগ্রেস কাউন্সিলর খুনের তদন্তে এসডিপিওকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।  ঝালদার রেঞ্জ অফিসে হাজিরা দেন  এসডিপিও সুব্রত দেব। জেরা করা হয়েছে আইসি সঞ্জীব ঘোষকেও। উল্লেখ্য তপন কান্দু খুনে ৪ জনকে গ্রেফতার করেছিল সিট। ধৃতদের এখন নিজেদের হেফাজতে নিয়েছে সিবিআই। পাশাপাশি সিটের হেফাজতে থাকা  তপন ও মিঠুন কান্দুরও মোবাইল ফোন নিয়ে নিয়েছে সিবিআই। মোবাইল দুটি ফরেন্সিকে পাঠানো হয়েছে। উল্লেখ্যে মিঠুন কান্দুর সঙ্গে ঝালদা থানার আইসি-র অডিও ভাইরাল হয়েছে। সেই সংক্রান্ত তথ্য জানতেই ফরেন্সিক করাচ্ছে সিবিআই।  

আরও পড়ুন, মমতার 'জয় বাংলা'য় মহিলাকে গুলি করে খুনের হুমকি তৃণমূল নেতার, ভাঙর নিয়ে তোলপার রাজ্য-রাজনীতি

Share this article
click me!