ঝালদাকাণ্ডে নিহত তপন কান্দুর ছেলেকে প্রাণনাশের হুমকি, অভিযোগ তৃণমূল কর্মীর বিরুদ্ধে

ঝালদাকাণ্ডে নিহত কাউন্সিলর তপন কান্দুর হত্যাকাণ্ডের তদন্তে চাঞ্চল্যকর মোড়। এবার নিহত কাউন্সিলর তপন কান্দুর ছেলেকে প্রাণনাশের হুঁশিয়ারি।  অভিযোগ তৃণমূল কর্মীর বিরুদ্ধে।

Web Desk - ANB | Published : Apr 24, 2022 11:56 AM IST / Updated: Apr 24 2022, 06:06 PM IST

ঝালদাকাণ্ডে নিহত কাউন্সিলর তপন কান্দুর হত্যাকাণ্ডের তদন্তে চাঞ্চল্যকর মোড়। এবার নিহত কাউন্সিলর তপন কান্দুর ছেলেকে এবার প্রাণনাশের হুঁশিয়ারি। হুমকির মুখে দেব কান্দু। অভিযোগ শনিবার সকালে দেব বাজার যাওয়ার সময়, এলাকার ভীম তিওয়ারি নামে এক ব্যাক্তি তাঁর পথ রোধ করে দাঁড়ায়। বিপদের হুমকি দেয়। এরপরে আর ঝুঁকি না নিয়ে সোজা থানায় গিয়ে ভীমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন দেব কান্দু।  ভীম তিওয়ারি এলাকার তৃণমূল কর্মী হিসেবেই পরিচিত। পুরসভা নির্বাচনের সময় তৃণমূলের হয়ে প্রচার করেছিলেন। এদিকে এই ঘটনার পর পুলিশের কাছে নিরাপত্তার আবেদন জানিয়েছেন দেব কান্দু। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত।

ঘটনার সূত্রপাত শনিবার সকালে । ঝালদা থায়া এফআইআর করা ডাইরিতে তপন কান্দুর ছর উনিশের ছেলে দেবু কান্দু জানিয়েছেন, 'সকাল সাড়ে ৯ টা নাগাদ তিনি বাজার যাচ্ছিলেন। সেই সময় ভূম তাঁকে হুঁশিয়ারির সুরে সতর্ক হওয়ার কথা বলে, না হলে বিপদ থেকে বাঁচা যাবে না। দেব কান্দুর আরও অভিযোগ, তাঁর বাবা অর্থাৎ কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে খুনের পিছনে ভীমেরও হাত রয়েছে। ' এই অবস্থায় ছেলেকে প্রাণনাশের হুমকি দেওয়ায় আতঙ্কিত গোটা পরিবার। ভীমকে সমাজবিরোধী আখ্যা দিয়ে যথাযথ শাস্তির আবেদন জানিয়েছেন দেব। তিনি বলেছেন, বাবাকে খুনের ঘটনার সঙ্গে যুক্ত ভীম তিওয়ারি। এখনও উনি আমাদেরকে ধারাবাহিকভাবে হুমকি দিয়ে যাচ্ছেন। 

প্রসঙ্গত, ১৩ মার্চ পুরুলিয়ার ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গুলিবিদ্ধ অবস্থাতেই তাঁকে নিয়ে যাওয়া হয়, রাঁচির একটি বেসরকারি হাসপাতলে। তবে শেষ রক্ষা হয়নি। মৃত্য়ু হয়  কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর।  ঘটনার দিন নবনির্বাচিত কাউন্সিলরদের নিয়ে সংবর্ধনা সভা করেছিল কংগ্রেস। সেখানে সস্ত্রীক যোগ দিয়েছিলেন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। সভা থেকে বিকেলে একাই বেরিয়ে যান। রাস্তায় আচমকাই তিন দুষ্কৃতি গুলি করে পালায়। প্রথমে গুরুতর জখম তপন কান্দুকে নিয়ে যাওয়া হয় ঝালদা মহাকুমা হাসপাতালে। সেখান থেকেই স্থানান্তরিত করা হয়, রাঁচির বেসরকারি হাসপাতালে। এরপরেই মৃত্যু হয় তার।

আরও পড়ুন, ভাদু শেখের খুন থেকে বগটুই গণহত্যা, সিসিটিভি ফুটেজে এল বিস্ফোরক তথ্য

ঝালদা কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্তে সক্রিয় ভূমিকা নিয়েছে সিবিআই। কংগ্রেস কাউন্সিলর খুনের তদন্তে এসডিপিওকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।  ঝালদার রেঞ্জ অফিসে হাজিরা দেন  এসডিপিও সুব্রত দেব। জেরা করা হয়েছে আইসি সঞ্জীব ঘোষকেও। উল্লেখ্য তপন কান্দু খুনে ৪ জনকে গ্রেফতার করেছিল সিট। ধৃতদের এখন নিজেদের হেফাজতে নিয়েছে সিবিআই। পাশাপাশি সিটের হেফাজতে থাকা  তপন ও মিঠুন কান্দুরও মোবাইল ফোন নিয়ে নিয়েছে সিবিআই। মোবাইল দুটি ফরেন্সিকে পাঠানো হয়েছে। উল্লেখ্যে মিঠুন কান্দুর সঙ্গে ঝালদা থানার আইসি-র অডিও ভাইরাল হয়েছে। সেই সংক্রান্ত তথ্য জানতেই ফরেন্সিক করাচ্ছে সিবিআই।  

আরও পড়ুন, 'মোদী-যোগী চুপ কেন', উত্তরপ্রদেশের প্রয়াগরাজে পৌঁছে সরব সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

আরও পড়ুন, হাঁসখালিকাণ্ডে রিপোর্ট পড়ে কী নির্দেশ দিলেন নাড্ডা, এবার কি বড় পদক্ষেপের পথে বিজেপি

Share this article
click me!