Jhargram Municipal Election 2022 Live: ঝাড়গ্রামের নির্বাচনে শাসক-বিরোধীদের জোর টক্কর, ভাঙবে কি আগের রেকর্ড

ঝাড়গ্রামে রবিবার ২৭ ফেব্রুয়ারি পুরভোট। তবে তার আগে চলু জেনে নেওয়া যাক ঝাড়গ্রামের আরও অনেক অজানা কথা।

 

Web Desk - ANB | Published : Feb 26, 2022 2:50 PM IST / Updated: Feb 27 2022, 01:50 PM IST

ঝাড়গ্রামে (Jhargram Election 2022) রবিবার ২৭ ফেব্রুয়ারি পুরভোট। এদিকে এখনও বেলপাহাড়ির গায়ে পড়ে মাওবাদীদের নামে পোস্টার। তবে কি পুরভোটের মুখে রাজ্যের বুকে এখানে তৎপরতা বাড়িয়েছে মাওবাদীরা।  তাই একটাই প্রশ্ন ঘুরে ফিরে আসছে। নাগরিক নিরাপত্তা। তবে এর পাশাপাশি কোভিডের জেরে লকডাউনও একটা বড় ইস্যু খাড়া করেছে এই পুরসভাবাসীদের জন্য। অনেকেই রোজগার হারিয়েছে। তবে এখানেই শেষ নয় একের পর এক নিম্নচাপ আর ভরা বৃষ্টিতে মাটিতে জল জমেও এগ্রিকালচারে ক্ষতি হয়েছে। তাই সামগ্রিক উন্নয়নের কথা ভেবেই এবার ঝাড়গ্রাম পুরসভা বাজিমাত করতে চায় তৃণমূল কংগ্রেস সহ বিরোধীরাও। তবে এবারও কি সংখ্যা গরিষ্ঠ আসনই পেতে চলেছে ঘাসপুল শিবির, নাকি কামড় বসাবে বিরোধীরাও, তা অবশ্যই ২ মার্চই প্রকাশ্যে আসবে। তবে তার আগে চলু জেনে নেওয়া যাক ঝাড়গ্রামের আরও অনেক অজানা কথা।

ঝাড়গ্রাম পুরসভার ভোট ২০২২- লাইভ- (Jhargram Municipal Election 2022)

Latest Videos

 

বহিরাগত ওয়ার্ডের ছেলেদের দিয়ে এসে চলছে ভোট গ্রহণ, জানালেন সাংসদ কুনার হেমব্রম, দুপুর ১:৫০ মিনিট
 

ঝাড়গ্রাম পৌরসভার ১৮ টি ওয়ার্ডে রবিবার সকাল থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। পৌরসভার ১৮ টি ওয়ার্ডেই ভোট ক্যাম্প গুলি পরিদর্শন করলেন ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম। ভোট ক্যাম্প গুলি পরিদর্শন করে ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম সাংবাদিকদের জানান ১০ নাম্বার ওয়ার্ড ও ১৩ নাম্বার ওয়ার্ডের ভোট কেন্দ্র গুলিতে অন্য ওয়ার্ডের ছেলেদের এনে ভোট করানো হচ্ছে যার ফলে ওই ভোট কেন্দ্রগুলিতে ঝামেলা হচ্ছে। পুলিশ প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হচ্ছে না। সেইসঙ্গে তিনি  আরও বলেন ভোট গ্রহণ প্রক্রিয়াও চলছে খুব ধীরে গতিতে। তবে এই পৌরসভা নির্বাচনে ৫০ শতাংশ ভোট নিয়ে বিজেপি জয়লাভ করবে বলে তিনি আশা করেন।
 

ঝাড়গ্রাম পৌরসভার ১৮ টি ওয়ার্ডে পুলিশি নিরাপত্তায় শান্তিপূর্ণ ভাবেই চলছে ভোটগ্রহণ পর্ব, দুপুর ১:৪৫ মিনিট

ঝাড়গ্রাম পৌরসভার ১৮টি ওয়ার্ডে শান্তিপূর্ণ ভাবেই চলছে ভোট  জানালেন ঝাড়গ্রাম মহকুমা শাসক বাবুলাল মাহাত। তিনি জানিয়েছেন ঝাড়গ্রাম শহরের  ১৮টি ওয়ার্ডের ৬৬ টি বুথে পুলিশ নিরাপত্তা রাখা হয়েছে, এবং কোনো জমায়েত দেখলেই  পুলিশকে নির্দেশ দেওয়া আছে কড়া ব্যবস্থা  নেওয়ার জন্য।  ঝাড়গ্রাম মহকুমা শাসক বাবুলাল মাহাত আরও জানান সকাল থেকে মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিচ্ছেন, সকাল ১১ টা পর্যন্ত ৩৩.৩৩ শতাংশ  ভোট দান হয়েছে।

 

ফোন করে কমিশনারকে অভিযোগ শুভেন্দু অধিকারীর, বেলা, ১:১০ মিনিট

সারা রাজ্য জুড়ে পুরভোটে অশান্তির ছবি ধরা পড়ছে। ঝাড়গ্রাম নিয়ে তৃণমূল অভিযোগ করেছে। শুভেন্দু অধিকারী নিজে কমিশনারকে একাধিকাবা ফোন করে অভিযোগ জানিয়েছেন।  ইতিমধ্যেই কমিশনারের কাছে বিভিন্ন রাজনৈতিক দলের মোট ৪০ টি অভিযোগ জমা পড়েছে।

ঝাড়গ্রাম পুরসভার জনসংখ্যা   ৬১, ৬৮২ জন।  ঝাড়গ্রাম পুরসভার মোট  আয়তন ২১.৪০বর্গ কিলোমিটার। আয়তন বড় হলেও জনসংখ্যা নিরিখের বেশ মাঝারি। গত নির্বাচনে ঝাড়গ্রাম পুরসভার ১৮ টি সিটের ১৭ টি আসনই দখল করেছিল তৃণমূল। এবং ১ আসন ছিল বামেদের দখল। এবার তবে কী হবে, নতুন করে আসনে ভাগ বসাবে অন্য কেউ, ২ তারিখের অপেক্ষায় সবাই।   এই পুরসভাতেও  নিকাশী ব্যবস্থায় সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। কারণ বর্ষায় জল জমে অসুবিধায় পড়ে এলাকাবাসী। তবে এর পাশাপাশি স্বাস্থ্য ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থাকেও নজরে রাখা হয়েছে।

Share this article
click me!

Latest Videos

Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা