বাংলার সঙ্গে উত্তরপ্রদেশেও ভোট হচ্ছে, পার্থক্য শুধু রক্তপাতে, বিজেপি নেত্রীর উপর হামলার ঘটনায় টুইট মালব্যর

কৃষ্ণা ভট্টাচার্য নির্বাচনী গতকাল রাতে কার্যালয় থেকে ফেরার সময় ২৪ পল্লির কাছে তাঁকে কয়েকজন ঘিরে ধরে। এরপর মারধর করা হয় বলে অভিযোগ। দুটো পায়ে আঘাত লাগে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়।

Web Desk - ANB | Published : Feb 27, 2022 7:15 AM IST / Updated: Feb 27 2022, 02:00 PM IST

'উত্তরপ্রদেশেও (Uttar Pradesh) ভোট হচ্ছে, আর ভোট হচ্ছে বাংলাতেও। কাউন্সিলর নির্বাচনের লড়াই। কিন্তু, নজিরবিহীন রাজনৈতিক হিংসা গ্রাস করেছে বাংলাকে।' পৌরসভা নির্বাচনের সঙ্গে উত্তরপ্রদেশের নির্বাচনের তুলনা করে হিংসার অভিযোগ তুললেন বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malviya)। একটি টুইট করেছেন তিনি। আর সেখানেই হিংসার ছবি তুলে ধরেছেন। কোন্নগর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী (BJP Candidate) কৃষ্ণা ভট্টাচার্যকে (Krishna Bhattacharya) মারধরের অভিযোগ তৃণমূলের (TMC) বিরুদ্ধে। বয়স্ক প্রার্থীকে রাস্তায় ফেলে বেধড়ক মারধরের অভিযোগ তুলেছে বিজেপি। তাঁর পায়ে একাধিক আঘাত লেগেছে। তৈরি হয়েছে গভীর ক্ষত। রীতিমতো রক্তাক্ত অবস্থা। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি তিনি। কৃষ্ণা ভট্টাচার্য বিজেপির প্রাক্তন রাজ্য ভাইস প্রেসিডেন্ট। তিনি এবার ১০ নম্বর ওয়ার্ডে লড়ছেন। তাঁকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

এই ঘটনার প্রতিবাদে কোন্নগর বটতলা জিটি রোড অবরোধ করে বিজেপি কর্মীরা। কৃষ্ণা ভট্টাচার্য নির্বাচনী গতকাল রাতে কার্যালয় থেকে ফেরার সময় ২৪ পল্লির কাছে তাঁকে কয়েকজন ঘিরে ধরে। এরপর মারধর করা হয় বলে অভিযোগ। দুটো পায়ে আঘাত লাগে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। বিজেপি প্রার্থীকে হিন্দমোটর কমলা রায় হাসপাতালে ভর্তি করা হয়। রাত দুটো পর্যন্ত চলে অবরোধ। পরে পুলিশ অবরোধ সরিয়ে দেয়। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। 

আরও পড়ুন- ছাপ্পা ভোট-বহিরাগতর অভিযোগ, গ্রেফতার বিজেপি প্রার্থী-র এজেন্ট, ধুন্ধমার দুই দিনাজপুরে

 

আক্রান্ত প্রার্থীর ভিডিও টুইটারে পোস্ট করে বিজেপি নেতা অমিত মালব্য লেখেন, "উত্তরপ্রদেশের পাশাপাশি বাংলাতেও কাউন্সিলর নির্বাচনের ভোট হচ্ছে। কিন্তু বাংলায় গণতন্ত্র লুন্ঠিত হচ্ছে। নির্বাচনে রক্ত ঝরছে। তৃণমূলের গুন্ডাবাহিনী বিজেপির প্রাক্তন রাজ্য ভাইস প্রেসিডেন্টের ওপর হামলা চালিয়েছে। অমানবিক অত্যাচার হয়েছে তাঁর ওপর। কৃষ্ণা ভট্টাচার্য তৃণমূলের বহিরাগত তৃণমূল চেয়ারম্যানের বিরুদ্ধে এবারে লড়ছেন।"

আরও পড়ুন, তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে রণক্ষেত্র কামারহাটি, রাজ্য পুলিশকেই হুঁশিয়ারি মদনের

 

পাশাপাশি এই ঘটনার নিন্দা করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, "ষাটোর্ধ্ব এক মহিলা, আমাদের রাজ্যের প্রাক্তন ভিপি, তাঁকে এমন অমানসিক ভাবে কেউ পেটাতে পারে, ছবি রয়েছে। সেই ছবি দেখলে আপনাদেরও মায়া হবে। একজন মায়ের বয়সী, তাঁকে যদি কেউ এভাবে মারধর করে! এই দলের কাছ থেকে আমাদের কিচ্ছু আশা নেই। গণতান্ত্রিক কোনও ব্যবস্থাই এরা মানে না। আমরা জানি লড়াই করতে হবে, লড়াই করেই এই অত্যাচারী সরকার পরিবর্তিত হবে। একজন মহিলা মুখ্যমন্ত্রীর অধীনে মহিলাদের উপর এমন হামলা হচ্ছে। বাংলায় এটা নিয়মিত। তাঁদের জন্য কোনও নিরাপত্তা নেই।"

আরও পড়ুন- ইভিএম আছাড় মেরে ভেঙে ফেলা হল, এজেন্টকে মারধোর, উত্তাল বারাসাত-দমদম

 

এই ঘটনার নিন্দা করেছে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালও। টুইটারে তিনি লেখেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই শুধুমাত্র বাংলার মেয়ে নন। কৃষ্ণা ভট্টাচার্যও বাংলার মেয়ে। কিন্তু, দুই মেয়ের ক্ষেত্রে দু'ধরনের প্রতিক্রিয়া। প্রায় পিটিয়ে মেরে ফেলার মতো অবস্থা হয়েছে। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। তাঁর একমাত্র দোষ হল তিনি একজন বিজেপি কর্মী।"

Share this article
click me!