তৃণমূলের টুইটার হ্যান্ডেল আনফলো করলেন মহুয়া, সিগারেট হাতে কালী বিতর্কের আঁচ ঘাসফুল শিবিরে

মহুয়ার মন্তব্য থেকে নিজেদের দূর সরিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। তারই পাল্টা হিসেবে মহুয়া মৈত্র দলের টুইটার হ্যান্ডেল আনফলো করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

Saborni Mitra | Published : Jul 6, 2022 6:32 AM IST

সিগারেট হাতে কালীর পোস্টা বিতর্কে আঁচ পড়ল তৃণমূল কংগ্রেসের অন্দরে। আর তারই জন্যই দলের অফিশিয়ার টুইটার হ্যান্ডেল আনফলো করেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র। মঙ্গলবারই একটি অনুষ্ঠানে তাঁকে সিগারেট হাতে কালীর পোস্টার সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সেখানে 'খোলা মনে' নিজের মত জানিয়েছিলেন। কিন্তু তারপরই মহুয়ার মন্তব্য থেকে নিজেদের দূর সরিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। তারই পাল্টা হিসেবে মহুয়া মৈত্র দলের টুইটার হ্যান্ডেল আনফলো করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও এই বিষয়ে মহুয়া মৈত্র এখনও কোনও মন্তব্য করেননি। তবে দলের টুইটার হ্যান্ডেল আনফলো করলেও এখনও পর্যন্ত তিনি দলের সুপ্রিমো মমতার টুইটার ফলো করছেন। মোটকথা  তিনি এখন শুধুমাত্র তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কেই অনুসরণ করছেন। 

মঙ্গলবার একটি অনুষ্ঠানে মহুয়া পোস্টারে সিগারেট হাতে কালী বিতর্কে নিজের মন্তব্য জানিয়েছিলেন। তিনি বলেছেলিনে,  কালীর এই পোস্টারে তাঁর কোনও আপত্তি নেই। কারণ শাক্তমতে কালী পুজোর এমন কিছু আচর রয়েছে যার সঙ্গে এই পোস্টারের সাদৃশ্য রয়েছে। মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র বলেছেন যে কালী, তাঁর কাছে একজন মাংসভোজী, মদ গ্রহণকারী দেবী। দেবী কালীকে যে কোনও মানুষই তাঁর নিজের মত করে কল্পনা করতে পারে। কথা প্রসঙ্গে তিনি তারাপীঠের পুজোর কথাও উল্লেখ করেছে। বলেছেন সেখানে কালীপুজো ব্যবহার করা মদ। তবে মহুয়া মৈত্রের এই মন্তব্যে রীতিমত বেগ পেতে হয়েছে তৃণমূল কংগ্রেসকে। বিজেপি নেতা রথীন বসু সোশ্যাল মিডিয়ায় মহুয়ার মন্তব্য নিয়ে সরাসরি তৃণমূল নেত্রীকে নিশানা করেছেন। তিনি বলেছেন মমতা বন্দ্য়োপাধ্যায় নিজের বাড়িতে কালী পুজো করেন। তিনি মহুয়া মৈত্রের মত সমর্থন করেন কিনা তাও জানতে চেয়েছে। যদিও তার আগে থেকেই তৃণমূল নেতৃত্বের একটা অংশ জানিয়ে দিয়েছে কালীর পোস্টার নিয়ে মহুয়ার মত একান্তই তাঁর ব্যক্তিগত। মন্তব্যের দায় তৃণমূল কংগ্রেসের নয়। 

কথা প্রসঙ্গে মহুয়া আরও জানিয়েছিলেন, সিকিম বা উত্তর প্রদেশের কালী আরাধনায় হুইস্কির ব্যবহার করা হয়। তিনি আরও বলেছিলেন দেবী কালীকে যে কোনও ভক্ত তাঁর নিজের মত করে আরাধনা করতে পারে। কিন্তু এই মন্তব্যের পরই সরব হয়েছে তাঁর দল। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, অনুষ্ঠানে মহুয়া মৈত্র যে মন্তব্য করেছে তা একান্তই তাঁর ব্যক্তিগত মন্তব্য। এই মন্তব্য কোনওভাবেই দল অনুমোদন করনি। পাশাপাশি মহুয়ার মন্তব্যের তীব্র সমালোচনাও করেছে তৃণমূল কংগ্রেস। বলেছে এই মন্তব্যের তীব্র নিন্দা করা হচ্ছে। রাজনৈতিক মহলের অনুমান দল পাশে না থাকার কারণেই তিনি দলের টুইটার হ্যান্ডেলটি আনফলো করে দেন। যদিও দলনেত্রীকে তিনি এখনও অনুসরণ করেছেন। 

আরও পড়ুুনঃ 

রামপুরহাটেও 'ভাইপো অভিষেক' কাঁটা, সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে তৃণমূলে বিতর্ক

সিগারেট হাতে কালী- মহুয়ার মন্তব্যের দায় নিল না তৃণমূল, দিলীপ বললেন হিন্দু ধর্মকে অপমান করা হচ্ছে

শিশু ও প্রসুতি মায়েদের সঙ্গে কোভিড রোগীর চিকিৎসা, ভোররাত থেকে উত্তপ্ত পাণিহাটি হাসপাতাল

Read more Articles on
Share this article
click me!