শিশু ও প্রসুতি মায়েদের সঙ্গে কোভিড রোগীর চিকিৎসা, ভোররাত থেকে উত্তপ্ত পাণিহাটি হাসপাতাল

হাসপাতালের জেনারেল ওয়ার্ডে কোভিড- ১৯এ আক্রান্ত এক মহিলা রোগীকে ভর্তি কে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে পাণিহাটি হাসপাকাতালে । সেলাইনের বোতল হাতে করে বেরিয়ে আসতে দেখা যায় আতঙ্কিত রোগীদের। 

Saborni Mitra | Published : Jul 6, 2022 5:45 AM IST / Updated: Jul 06 2022, 11:25 AM IST

হাসপাতালের জেনারেল ওয়ার্ডে কোভিড- ১৯এ আক্রান্ত এক মহিলা রোগীকে ভর্তি কে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে পাণিহাটি হাসপাকাতালে । সেলাইনের বোতল হাতে করে বেরিয়ে আসতে দেখা যায় আতঙ্কিত রোগীদের। এই ঘটনায় আবারও প্রশ্নের মুখে পড়েছে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা। 


 করনাকালের যথাযথ পরিষেবা দেওয়ার জন্য পানিহাটি হাসপাতালে কোভিড বিভাগ চালু হয়েছিল। কিন্তু তারপর আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় এই করোনা - ওয়ার্ডে ভর্তি করা হচ্ছিল সাধারণ রোগীদের। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় হাসপাতাল থেকে কোভিড বিধি তুলে সাধারণ রোগীদের জন্য খুলে দেওয়া হয়। কিন্তু সমস্যার সূত্রপাত হয় আজ।  পানিহাটি হাসপাতালের জেনারেল মহিলা ওয়ার্ডে বরানগরের বাসিন্দা বছর ৬৭র লক্ষ্মীনারায়ণ দাস নামের এক কোভিড রোগীকে ভর্তি করা হয়। সাধারণ রোগীদের সঙ্গেই একই ওয়ার্ডে তাঁর চিকিৎসা করা হচ্ছে বলে অভিযোগ তোলেন সাধারণ রোগীরা। 

এই খবর ছড়িয়ে পড়ার পরই ওয়ার্ডে ভর্তি অন্যান্য রোগীদের মধ্যে  ব্যাপক আতঙ্কের তৈরি হয়,। ভোর রাত প্রায় ৩টের  সময় আতঙ্কিত হয়ে রোগীরা হাতে স্যালাইনের চ্যানেল লাগানো অবস্থায় স্যালাইনের বোতল নিয়ে ওয়ার্ড থেকে বাইরে বেরিয়ে পড়েন । তাঁদের অভিযোগ কেন  হাসপাতালের জেনারেল ওয়ার্ডে কোভিড রোগীকে ভর্তি করা হলো,এই নিয়ে তারা স্যালাইনের বোতল হাতে নিয়ে বিক্ষোভ দেখান,। মহিলা ওয়ার্ডের মধ্যে প্রসূতি মা ও শিশুরা ভর্তি রয়েছে সেটা জানা সত্ত্বেও একজন কোভিড আক্রান্ত রোগীকে হাসপাতালের ইমারজেন্সিতে থাকা চিকিৎসক সহ হাসপাতাল কর্তৃপক্ষ কিভাবে হাসপাতালের জেনারেল ওয়ার্ডে ভর্তি করার অনুমতি দিলেন এই নিয়েই উঠছে প্রশ্ন। 

 তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে প্রশ্ন করা হলে তারা ক্যামেরার সামনে কোন মুখ খুলতে চাননি, তাই পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালে জেনারেল ওয়ার্ডে কোভিড রোগীর ভর্তি কে নিয়ে রোগী ও তার পরিবারের লোকজনের মধ্যে তৈরি হয়েছে আতঙ্ক। 

অন্যদিকে গোটা দেশের সঙ্গে তাল মিলিয়ে এই রাজ্যেও বাড়ছে করোনা সংক্রমণ। বহু মানুষই ভর্তি রয়েছেন হাসপাতাল। বাড়িও রয়েছেন অনেকেই । অনেকেই আশঙ্কা করছে সাবধানতা অবলম্বন না করলে অবিলম্বে দেশে আছড়ে পড়তে পারে করোনার চতুর্থ তরঙ্গ। চিকিৎসকরাও মাস্ক পরার আর্জি জানিয়েছেন। পাশাপাশি নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখারও কথা বলেছেন। 

আরও পড়ুনঃ

রাজ্যের একের পর এক বিস্ফোরণ, অমিত শাহকে চিঠি লিখে NIA তদন্তের দাবি শুভেন্দুর

রামপুরহাটেও 'ভাইপো অভিষেক' কাঁটা, সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে তৃণমূলে বিতর্ক

নূপুর শর্মার মাথা কেটে ফেলার হুমকি, রাতের অন্ধকারে গ্রেফতার আজমেঢ় দরগার ধর্মগুরু

Share this article
click me!