বর্ষার পাশাপাশি তৈরি হয়েছে নিম্নচাপ, সপ্তাহ জুড়েই চলবে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি

  • আগেই দক্ষিণবঙ্গে ঢুকে পড়েছে বর্ষা
  • তার ওপর তৈরি হয়েছে নিম্নচাপ
  • তাই সপ্তাহ জুড়েই রয়েছে বৃষ্টির পূর্বাভাস
  • আজও কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি হতে পারে

Asianet News Bangla | Published : Jun 23, 2020 4:07 AM IST

একেই দক্ষিণবঙ্গে ঢুকে পড়েছে বর্ষা। তার ওপর সৃষ্টি হয়েছে নিম্নচাপ। তাই হাওয়া অফিসের আগাম পূর্বাভাস, কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে সপ্তাহ জুড়েই চলতে পারে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি। আবহাওয়া দফতর বলছে, নিম্নচাপের জেরে শহর তিলোত্তমার আকাশের মুখ ভার থাকবে। তার ফলে মঙগ্লবার থেকে কলকাতা সহ একাধিক জেলায় ভারী বৃষ্টি হতে পারে। 

আরও পড়ুন: মন্দায় থাকা অর্থনীতিকে বাঁচাতে এবার ভিসা বাতিল করলেন ট্রাম্প, সবচেয়ে বেশি সমস্যায় ভারতীয়রাই

কলকাতাবাসীকে গোটা সপ্তাহ জুড়ে বৃষ্টির ভোগান্তি পোহাতে হলেও আর্দ্রতার পরিমাণ বেশি  থাকে। সেই কারণে আর্দ্রতা জনিত অস্বস্তিও বজায়  থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। ফলে  আবহাওয়া পরিবর্তন হওয়ার খুব একটা আশা নেই। একে তো করোনাভাইরাস তার ওপর বর্ষায় ডেঙ্গু, ফলে জোড়াফলা বিপদ ডেকে আনতে পারে।  সেই কারণে আগে ভাগেই সতর্কতা জারি করছে  হাওয়া অফিস।

আরও পড়ুন: শাটডাউনের শ্রীক্ষেত্রে অবশেষে মাসির বাড়ির পথে জগন্নাথ দেব, রথ টানছেন সেবায়েতরা

এদিকে আজ মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৫ % । আজ দিনের ও রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি হতে পারে। আদ কলকাতায় সূর্যোদয় হয়েছে, ভোর ৪টা ৫৩ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২৪ মিনিটে। মোট দিনের মেয়াদ ১৩ ঘণ্টা ৩১ মিনিট।

Share this article
click me!