আরজি কর হাসপাতালে তাণ্ডব: রহস্যজনক ৯ জন আটক, জিজ্ঞাসাবাদ লালবাজারে

বুধবার রাতে আরজি কর হাসপাতালে হামলা ও ভাঙচুরের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। পুলিশ সম্ভাব্য অভিযুক্তদের ছবি প্রকাশ করে তাদের সন্ধান চেয়েছে।

Saborni Mitra | Published : Aug 15, 2024 9:09 AM IST

আরজি কর হাসপাতালে ১৪ অগাস্ট, বুধবার রাতে হামলা ও ভাঙচুরের ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার তেমনই জানিয়েছে লালবাজার। তবে এখনও আনুষ্ঠানিকভাবে সরকার কিছুই জানায়নি। সূত্রের খবর, ৯ জনকে জিজ্ঞাবাদ করে বাকিদের সন্ধান পাওয়া যাবে বলেও অনুমান তদন্তকারীদের।

বুধবার মধ্যরাতে চিকিৎসক ধর্ণষ ও খনের ঘটনার প্রতিবাদে 'মেয়েদের রাত দখল' কর্মসূচি চলছিল। সেই সময়ই আরজি কর হাসপাতালের জরুরি বিভাবের গেট ভেঙে ভিতরে ঢুকে তাণ্ডব চালায় এক দল ব্যক্তি। গোটা হাসপাতালেই তাণ্ডবের চিহ্ন স্পষ্ট। তছনছ করা হবে জরুরি বিভাগের টিকিট কাউন্টটার। এইচসিসিইউ, সিসিইউ, ওষুধের স্টোররুম। হাসপাতালের বাইরেও হামলা চলে। কিন্তু কারা হামলা চালিয়েছে তা বৃহস্পতিবার দুপুর পর্যন্ত স্পষ্ট নয়। কিন্তু তারই মধ্যে লালবাজার সূত্রের খবর গ্রেফতার করা হয়েছে ৯ জনকে।

Latest Videos

এই ঘটনায় সম্ভাব্য অভিযুক্তদের ছবি বৃহস্পতিবার সকালেই প্রকাশ করেছিল কলকাতা পুলিশ। ওই অশান্তির ঘটনার ২৬টি ছবি প্রকাশ করা হয়েছে। তাতে বেশ কয়েক জন পুরুষ ও মহিলাকে লাল গোল দাগ দিয়ে চিহ্নিত করে তাঁদের সন্ধান চাওয়া হয়েছে। তবে যাদের আটক করা হয়েছে তারা সংশ্লিষ্ট ব্যক্তিদের মধ্যে কেউ কিনা তা এখনও জানানি পুলিশ।

সমাজমাধ্যমে ওই পোস্টে লেখা হয়েছিল— ‘সন্ধান চাই: নীচের ছবিতে যাদের চেহারা চিহ্নিত করা হয়েছে, তাদের সন্ধান জানা থাকলে অনুরোধ, জানান আমাদের, সরাসরি বা আপনার সংশ্লিষ্ট থানার মাধ্যমে।’’ তারই সঙ্গে ইংরেজিতে লেখা বার্তা— ‘‘যে কেউ নীচের ছবিতে লাল রঙে বৃত্তাকার ব্যক্তিদের শনাক্ত করতে সাহায্য করতে পারেন। সরাসরি আমাদের কাছে বা আপনার স্থানীয় থানার মাধ্যমে তা করার জন্য অনুরোধ করা হচ্ছে।’

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |