Abhishek Banerjee: ইডির দফতরে অভিষেক, কড়া নিরাপত্তার চাঁদরে মোড়া হল সিজিও কমপ্লেক্স

অভিষেকের হাজিরাকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ইডির দফতরেও। ইতিমধ্যেই সিজিও কমপ্লেক্সের চারদিকে পুলিশি নিরাপত্তার ঘেরাটোপ তৈরি করা হয়েছে।

 

Ishanee Dhar | Published : Sep 13, 2023 6:11 AM IST / Updated: Sep 13 2023, 11:44 AM IST

স্কুলে নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ফের ইডির আতস কাঁচের তলায় অভিষেক। বুধবারই তদন্তকারী সংস্থার তলবে সাড়া দিতে কলকাতা সল্ট লেকের সিজিও কমপ্লেক্সের উদ্দেশে রওনা হন তৃণমূলের সেকেন্ডব ইন কমান্ড। বুধবার সকাল ১১টা ১২মিনিট নাগাদ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির দফতরে যাওয়ার জন্য নিজের বাড়ি থেকে রওনা হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের হাজিরাকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ইডির দফতরেও। ইতিমধ্যেই সিজিও কমপ্লেক্সের চারদিকে পুলিশি নিরাপত্তার ঘেরাটোপ তৈরি করা হয়েছে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাজিরার আগে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ইডির দফতরের আসেপাশে। কড়া নিরাপত্তাঢ় চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকাকে। মোতায়ন করা হয়েছে ট্রাফিক গার্ডের বিশেষ দল। এছাড়া নিকটবর্তী থানার পুলিশ, মহিলা, কলকাতা পুলিশের বাহিনী দিয়ে সম্পূর্ণ ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকাকে।

গত রবিবারই ব্যক্তিগত এক্স হ্যান্ডেলে (টুইটার) হ্যান্ডেলে এই ইডির তলবের কথা জানিয়েছিলেন তিনি। নাম না করেই এদিন প্রধানমন্ত্রী মোদীকেও এদিক কটাক্ষ করেন অভিষেক। বুধবার সল্টলেক সিজিও কমপ্লেক্সের ED দফতরে হাজিরা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক? এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে রাজ্য রাজনীতিতে। তৃণমূল সূত্রে খবর, এদিন নির্ধারিত সময়েই ইডি দফতরের হাজির হতে পারেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। যদিও এখনও পর্যন্ত এবিষয় স্পষ্ট করে কিছুই জানানো হয়েনি।

মঙ্গলবার সাংবাদিক বৈঠক করেন তৃণমূল কংগ্রেসের দুই নেতা শশী পাঁজা ও পার্থ ভৌমিক। দুই মন্ত্রী জানিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায় আগামিকাল কোথায় যাবেন। পার্থ ভৌমিক বলেন, 'উনি তদন্তের মুখোমুখি হতে ভয় পান না। সেটা আগামিকালই আপনারা দেখে নেবেন।' পার্থর কথায় অভিষেক শুভেন্দুর মত শিরদাঁড়া বিক্রি করেননি। তাঁদের নেতার শিরদাঁরা এখনও সোজা রয়েছে। তবে এত কিছু জানালেন কোথায় যাবেন অভিষেক সেই সম্পর্ক দুই নেতাই চুপ।

রবিবার সন্ধ্যেবেলা ইডির তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠান হয়। তারপই অভিষেক সোশ্যাল মিডিয়ায় উষ্মা প্রকাশ করে নরেন্দ্র মোদীর নাম না করেই তাঁকে আক্রমণ করেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অভিষেক বলেছেন, 'দিল্লিতে INDIA সমন্বয় কমিটির প্রথম বৈঠক ১৩ সেপ্টেম্বর। আমি একজন সদস্য। কিন্তু আশ্চার্যের বিষয় ইডি ঠিকএকই দিনে তাদের সামনে হাজিরা দেওয়ার জন্য নোটিশ পাঠিয়েছে। ৫৬ ইঞ্চ বুকের ছাতির মডেলের ভীরুতা ও অস্বস্তি দেখে আমি অবাক না হয়ে পারছি না।' তিনি ট্যাগ করে লিখেছেন ফিয়ারইন্ডিয়া। অভিষেক আরও জানিয়েছেন, নোটিশ তিনি রবিবারই হাতে পেয়েছেন।

Share this article
click me!