শনিবার নবান্নে মুখোমুখি অমিত শাহ-মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতায় পা রাখলেন স্বরাষ্ট্রমন্ত্রী

রাজ্যে পা রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাত সাড়ে আটটা নাগাদ শহরে নামেন অমিত শাহ। বিমানবন্দর থেকেই তিনি সোজা চলে যান রাজ্য বিজেপির সদর দফতর মুরলীধর সেন লেনে।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 4:25 PM IST / Updated: Dec 17 2022, 12:44 AM IST

রাজ্যে পা রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাত সাড়ে আটটা নাগাদ শহরে নামেন অমিত শাহ। বিমানবন্দর থেকেই তিনি সোজা চলে যান রাজ্য বিজেপির সদর দফতর মুরলীধর সেন লেনে। সেখানে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক তাঁর। সেখানে হাজির থাকতে পারেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রমুখ। শুক্রবার বিমানবন্দরে শাহকে স্বাগত জানাতে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু। ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

অমিত শাহের সফর ঘিরে কলকাতা বিমানবন্দরে কড়া নিরাপত্তার বেষ্টনী তৈরি করা হয়েছিল। হাজির ছিলেন রাজ্য পুলিশের ডিজি-সহ অন্যান্য প্রশাসনিক কর্তারা। বিমানবন্দর থেকে বেরিয়ে শাহের কনভয় ভিআইপি রোড ধরে পৌঁছবে বিজেপির রাজ্য দফতরে। রাজনৈতিক মহলের মতে, সামনে পঞ্চায়েত নির্বাচন রয়েছে। কিন্তু তার আগে এ রাজ্য়ে দলের সংগঠন নিয়ে তো বটেই, রাজ্য়ের শীর্ষ নেতাদের অন্তর্কলহ নিয়েও সন্তুষ্ট নন বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব। মূলত সেই কারণেই কলকাতায় এসে দলের রাজ্য় নেতৃত্বের সঙ্গে সাক্ষাতে আগ্রহী ছিলেন শাহ।

Latest Videos

অমিত শাহের সঙ্গে শুভেন্দু অধিকারীর দিল্লিতে গিয়ে বৈঠকের কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে সেই বৈঠক বাতিল হয়। বিজেপি সূত্রে খবর, এ দিন সকাল পর্যন্তও বিজেপি দফতরে অমিত শাহের আসা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রীর ইচ্ছেতেই তড়িঘড়ি বৈঠকের আয়োজন করা হয়। যদিও সংকীর্ণ জায়গার জন্য় এ দিনের বৈঠকে রাজ্য়ে বিজেপি-র পক্ষ থেকে মাত্র ১৪ জন উপস্থিত থাকতে পারবেন। এদিকে, গত ৫ নভেম্বর পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল। সেই বৈঠক পিছিয়ে গিয়ে শনিবার হবে বলে ঠিক হয়। ওই বৈঠকে পূর্বাঞ্চলের অন্যান্য রাজ্যের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে মমতা বন্দ্য়োপাধ্য়ায়েরও উপস্থিত থাকার কথা।

কলকাতায় নামার পর অমিত শাহের বাইপাসের ধারে একটি হোটেলে রাত্রিবাস করার কথা। এদিন রাতে বিজেপির মুরলিধর সেন লেন এর অফিসে কর্মীদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে অমিত শাহের। শনিবার সকাল এগারোটা নাগাদ নবান্নের মিটিং হলে পৌঁছে সেখানে যোগ দেবেন ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অমিত শাহর আলাদা বৈঠকের সম্ভাবনা রয়েছে।বৈঠকের পর আরও একটি সরকারি অনুষ্ঠানে অংশ নিতে পারেন বলে জানাচ্ছে নির্ভরযোগ্য সূত্র। শনিবারই দ্বিতীয়ার্ধে তিনি দিল্লি ফিরে যাবেন।

Share this article
click me!

Latest Videos

Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা