অসুস্থ অনিকেত মাহাত, ধর্মতলার অনশন মঞ্চে অনশনকারী চিকিৎসকরা শারীরিকভাবে অনেকটাই দুর্বল

আরজি করের জুনিয়র ডাক্তার সৈকত নিয়োগী বলেন, অনিকেতের অবস্থা অন্যদের থেকে বেশি আশঙ্কাজনক। ওর ইউরিনে কিটোন বডি পাওয়া গিয়েছে।

Saborni Mitra | Published : Oct 10, 2024 11:57 AM IST

ধর্মতলায় অনশন মঞ্চে অসুস্থ হয়ে পড়েছেন জুনিয়র ডাক্তার অনিকেত মাহাত। রবিবার থেকে অনশনে বলেছিলেন তিনি। আরজি কর আন্দোলনের অন্যতম মুখ তিনি। জুনিয়র ডাক্তার সৈকত নিয়োগী জানিয়েছেন অনিকেত অসুস্থ হয়ে পড়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা উচিৎ। যদিও জুনিয়র ডাক্তার সূত্রের খবর তিনি অনশন মঞ্চ ছেড়ে যেতে নারাজ।

আরজি করের জুনিয়র ডাক্তার সৈকত নিয়োগী বলেন, অনিকেতের অবস্থা অন্যদের থেকে বেশি আশঙ্কাজনক। ওর ইউরিনে কিটোন বডি পাওয়া গিয়েছে। অনিকেত বর্তমানে শারীরিকভাবে প্রচন্ড দুর্বল হয়ে গেছে। রিপোর্ট যা বলছে তাতে স্পষ্ট আস্তে আস্তে অনিকেত-সহ সকলেরই শারীরিক অবস্থা খারাপ হচ্ছে। হঠাৎ করে শারীরিক অবস্থা আরও খারাপ হতে পরে। তিনি আরও বলেন, অনিকেতের আইসিইউ ছাড়া অন্যত্র চিকিৎসা করা সম্ভব নয়। তিনি আরো বলেছেন, আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু অনিকেত হাসপাতালে যেতে চাইছে না বলেও জানিয়েছেন তিনি।

Latest Videos

অন্যদিকে আরজি করের নির্যতিতার বিচারের পাশাপাশি ১০ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের অশনের পর কেটে গেছে ১০০ ঘণ্টারও বেশি সময়। এই অবস্থায় ধর্মতলার অনশন মঞ্চে এল পুলিশ। ধরিয়ে দিয়ে গেল এলাকা ছাড়ার নোটিশ। যা নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন জুনিয়র ডাক্তাররা। হেয়ার স্ট্রিট থানার পক্ষ থেকে একটি চিঠি ধরিয়ে দিয়ে যাওয়া হয়েছে অনশনকারীদের। সেখানে বলা হয়েছে, 'আপনারা গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় অনশন করছেন। জোর করে প্রশাসনের অনুমতি ছাড়াই মঞ্চ বানিয়েছেন। আপনাদের সামনে যে বোর্ড রাখা হয়েছে তা থেকে পাওয়া ত্য বলছে আপনাদের শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে। বুধবার আপনাদের অনুরোধ করেছিলাম। কলকাতা পুলিশের অ্যাম্বুলেন্সের সাহায্য নিতে। কিন্তু আপনারা তা প্রত্যাখ্যান করেছেন। আমরা রাজ্যের স্বাস্থ্য দফতরকে অনুরোধ করেছি আপনাদের জন্য চিকিৎসকদের একি দল মোতায়েন করা হোক। আমাদের অনুরোধ আপনারা এই জায়গা ছাড়ুন। চিকিৎসার সহায্য গ্রহণ করুন। সমস্ত প্রয়োজনীয় আইনি সাহয্য দেওয়া হবে।' যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসকরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

চোখে জল! ধুলোয় লুটিয়ে ১১২ ফুটের দুর্গা, মুখ ঢাকল কালো কাপড়ে | World Largest Durga | Ranaghat |
Durga Puja 2024: মহাষষ্ঠীতেই Suruchi Sangha-তে মানুষের ঢাল! অভিনব থিমে নজর কাড়লো সবার!
অবস্থা আশঙ্কাজনক! কোমায় যাওয়ার সম্ভাবনা অনিকেতের, দেখুন কী বললেন চিকিৎসক
কলকাতাতেই অজন্তা-ইলোরা গুহাচিত্র! দেখে আসুন সন্তোষপুর লেক পল্লীর পুজো | Durga Puja 2024 | Santoshpur
নজর কাড়া সেলিমপুর পল্লীর থিম 'গোধূলির স্বপ্ন' এক অনন্য ভাবনা | Durga Puja 2024 | Selimpur Pally 2024